Osun সীল মাইনিং কোম্পানি ট্যাক্স লঙ্ঘন, অন্যান্য


ওসুন রাজ্য সরকার খনির কোম্পানি সেগিলোলা রিসোর্সেস অপারেটিং লিমিটেডকে সিল করে দিয়েছে।

সোমবার, 30শে সেপ্টেম্বর, 2024-এ রাজ্য কমিশনার ফর ইনফরমেশন অ্যান্ড পাবলিক এনলাইটেনমেন্টের জারি করা একটি বিবৃতি অনুসারে, এই পদক্ষেপটি একটি আদালতের আদেশ অনুসরণ করে যা রাজ্যকে বিভিন্ন সুস্পষ্ট কর লঙ্ঘন এবং কর্মচারীদের সম্পূর্ণরূপে প্রকাশ করতে ব্যর্থতার জন্য কোম্পানিকে বিভ্রান্ত করার অনুমতি দেয়। পরোক্ষভাবে এর ব্যবসায়িক কার্যক্রমের সাথে জড়িত।

বিবৃতিতে একটি লঙ্ঘন হিসাবে সময়মত ট্যাক্স তথ্য এবং নথি সরবরাহ করতে ব্যর্থতার মাধ্যমে কর প্রক্রিয়ায় বাধা অন্তর্ভুক্ত করা হয়েছে।

সেগিলোলা রিসোর্সেস অপারেটিং লিমিটেড হল লন্ডন এবং টরন্টো স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত Thors Explorations Limited-এর একটি সহযোগী হিসেবে রাজ্যে খনির কার্যক্রম এবং খনিজ অনুসন্ধান চালায় এমন একটি বড় কোম্পানি।

বিবৃতিতে বলা হয়েছে, “একটি ধারাবাহিক দাবি, মিটিং, পরামর্শ এবং ব্যস্ততার পরেও কোম্পানিটি কর ফাঁকি এবং অন্যান্য লঙ্ঘনের ক্ষেত্রে অবিচল এবং অনুতপ্ত ছিল। ওসুন রাজ্যের অ্যাটর্নি জেনারেল আদালতের কাছে যান এবং ফলস্বরূপ 2019 থেকে 2023 সাল পর্যন্ত গণনাকৃত বকেয়া অর্থ ওসুন রাজ্য সরকারের অ্যাকাউন্টে সম্পূর্ণরূপে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোম্পানিটিকে সীলমোহর করার আদেশ পান।

“রাজ্য দুঃখের সাথে নোট করে যে কিছু কোম্পানি রাজ্যে, বিশেষত খনির ক্ষেত্রে বিলিয়ন ন্যারা উপার্জন করে, তারা রাজ্যকে তার বৈধ বকেয়া দিতে প্রস্তুত নয়।

“যদিও গ্রীষ্মমন্ডলীয় খনিগুলিতে ওসুন রাজ্যের আগ্রহের অধিগ্রহণের কারণে শেয়ারহোল্ডিং মূল্যের সমস্যাটি সম্পূর্ণরূপে বাণিজ্যিক, আমরা কোম্পানিটিকে তার সমস্ত ক্রিয়াকলাপের জন্য দায়ী করতে থাকব।”

প্রত্যাহার করুন যে রাজ্য সরকার একটি বিবৃতিতে সেগিলোলা গোল্ড প্রজেক্ট থেকে রাজ্যে সংগৃহীত লভ্যাংশ হিসাবে N60 বিলিয়নের সমষ্টি দাবি করেছিল।

রাজ্য সরকারও কোম্পানির কার্যক্রম নিয়ে গুরুতর উদ্বেগ প্রকাশ করেছে।



Source link