TD ব্যাঙ্ক বাজার কারসাজি নিষ্পত্তিতে $28M প্রদান করবে৷

TD ব্যাঙ্ক বাজার কারসাজি নিষ্পত্তিতে $28M প্রদান করবে৷


TD ব্যাঙ্ক গ্রুপ তার একজন ব্যবসায়ীর দ্বারা মার্কিন ট্রেজারিজ বাজারের কারসাজির তদন্তের পরে US$28 মিলিয়নের বেশি অর্থ প্রদান করতে সম্মত হয়েছে৷

ইউএস ডিপার্টমেন্ট অফ জাস্টিসের সাথে বিলম্বিত প্রসিকিউশন চুক্তিতে TD সম্মত হয়েছে যে একজন প্রাক্তন কর্মচারী বিড বা অফার স্থাপন করে বাজারে সরবরাহ বা চাহিদার একটি মিথ্যা চেহারা তৈরি করেছিলেন, শুধুমাত্র শেষ হওয়ার আগে তাদের বাতিল করার জন্য।

চুক্তিতে বলা হয়েছে যে শত শত তথাকথিত স্পুফ অর্ডার দেওয়া হয়েছিল, যার পরিমাণ কৃত্রিমভাবে সেই পণ্যগুলির বাজার মূল্য বাড়ানোর প্রয়াসে কয়েক বিলিয়ন ডলারের মিথ্যা সরবরাহ এবং চাহিদা।

রেজোলিউশনটি আসে কারণ টিডি শীঘ্রই তার অর্থ পাচার বিরোধী প্রোগ্রামের ত্রুটিগুলির বিষয়ে একটি সুস্পষ্ট তদন্তের নিষ্পত্তি করবে বলে আশা করা হচ্ছে যা ব্যাঙ্ক আশা করে যে এটির খরচ হবে US$3 বিলিয়নেরও বেশি৷

স্পুফিং মামলার চুক্তিতে টিডিকে দেওয়ানী জরিমানা প্রায় 12.6 মিলিয়ন মার্কিন ডলার প্রদান করা হয়েছে। এটিকে 9.4 মিলিয়ন মার্কিন ডলারের ফৌজদারি জরিমানাও রয়েছে, যা আদালতের নথিতে বলা হয়েছে যে এটি বিধিবদ্ধ সর্বোচ্চ, এছাড়াও 4.7 মিলিয়ন মার্কিন ডলার ক্ষতিপূরণ এবং US$1.4 মিলিয়ন বাজেয়াপ্ত।

TD বলেছেন যে এটি নিয়ন্ত্রক এবং কর্মচারী আচরণ লঙ্ঘনকে অত্যন্ত গুরুত্ব সহকারে নেয়, এবং এটি কর্মচারীকে রিপোর্ট করেছে এবং তাকে বরখাস্ত করেছে এবং এর পর থেকে এটির পর্যবেক্ষণ এবং সম্মতি ক্ষমতা উন্নত করেছে।

কানাডিয়ান প্রেসের এই প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল 30 সেপ্টেম্বর, 2024 সালে



Source link