স্টার্লিং ওয়ান ফাউন্ডেশন, জাতিসংঘ নাইজেরিয়া আফ্রিকা সোশ্যাল ইমপ্যাক্ট সামিট (ASIS 3.0) 2024 ঘোষণা করেছে

স্টার্লিং ওয়ান ফাউন্ডেশন, জাতিসংঘ নাইজেরিয়া আফ্রিকা সোশ্যাল ইমপ্যাক্ট সামিট (ASIS 3.0) 2024 ঘোষণা করেছে


স্টার্লিং ওয়ান ফাউন্ডেশন এবং জাতিসংঘ নাইজেরিয়া আয়োজিত আফ্রিকা সোশ্যাল ইমপ্যাক্ট সামিট (ASIS 3.0) 2024-এর অফিসিয়াল প্রেস কনফারেন্স, মঙ্গলবার, 9ই জুলাই, লাগোস ওরিয়েন্টাল হোটেলে অনুষ্ঠিত হয়েছিল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওলাপেজু ইবেকওয়ে, সিইও, স্টার্লিং ওয়ান ফাউন্ডেশন; মোহাম্মদ এম. ম্যালিক ফল, আবাসিক এবং মানবিক সমন্বয়কারী, নাইজেরিয়ায় জাতিসংঘ এবং আবুবকর সুলেমান, এমডি/সিইও, স্টার্লিং ব্যাংক।

অন্যরা হলেন ওদুনায়ো সানিয়া, নির্বাহী পরিচালক, এমটিএন ফাউন্ডেশন; বাণিজ্য, সমবায়, বাণিজ্য ও বিনিয়োগ সংক্রান্ত লাগোস রাজ্যের গভর্নরের সিনিয়র স্পেশাল অ্যাসিস্ট্যান্ট হাউওয়া আদেয়ো এবং অন্যান্য মূল স্টেকহোল্ডার এবং অংশীদারদের মধ্যে এবিসি হেলথের সিইও ড. মোরিস আটোকি।

2022 সালে শুরু হওয়া ASIS আফ্রিকা জুড়ে সামাজিক প্রভাব বিস্তারের জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্মে পরিণত হয়েছে। শীর্ষ সম্মেলনের লক্ষ্য হল কার্যকর অংশীদারিত্ব তৈরি করতে এবং কার্যকর নীতির পক্ষে সমর্থন করার জন্য সরকারী খাত, বেসরকারি খাত এবং উন্নয়ন ইকোসিস্টেম থেকে বিভিন্ন স্টেকহোল্ডারদের একত্রিত করা।

তার উদ্বোধনী বক্তব্যে, ওলাপেজু ইবেকওয়ে, সিইও, স্টার্লিং ওয়ান ফাউন্ডেশন, বলেছেন, “আফ্রিকা সোশ্যাল ইমপ্যাক্ট সামিটের তিনটি প্রধান লক্ষ্য রয়েছে: সরকারী খাত, বেসরকারি খাত এবং উন্নয়ন ইকোসিস্টেম জুড়ে কার্যকর অংশীদারিত্বকে শক্তিশালী করা; প্রধান উন্নয়ন খাতে বিনিয়োগ আকৃষ্ট করবে এমন নীতিগুলির পক্ষে সমর্থন করা; এবং সেই খাতে প্রভাবশালী বিনিয়োগ নিশ্চিত করা। আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে গত বছরের অংশগ্রহণকারীদের 40% এর বেশি বিনিয়োগের বিভিন্ন স্তর পেয়েছে।

“একটি উল্লেখযোগ্য উদাহরণ হল নাইজেরিয়ার বেসরকারি সেক্টর হেলথ অ্যালায়েন্সের সাথে অংশীদারিত্বে সারা দেশে প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলিকে সমর্থন করার জন্য এমটিএন ফাউন্ডেশনের 3 বিলিয়ন নাইরার বিনিয়োগ। এই বছর, আমরা 24শে জুলাই ইকো কনভেনশন সেন্টারে 25 এবং 26 জুলাই শীর্ষ সম্মেলনের আগে একটি প্রাক-ইভেন্ট ব্যস্ততা হিসাবে একটি বিনিয়োগকারীদের গোলটেবিল আয়োজন করব৷

“আমরা উদ্যোক্তা, উদ্ভাবক, বিনিয়োগকারী এবং বেসরকারী ও সরকারী খাতের প্রতিনিধি সহ স্টেকহোল্ডারদেরকে অগ্রগতির পুনর্কল্পনা করতে এবং আফ্রিকার টেকসই বৃদ্ধির জন্য একটি নতুন ব্লুপ্রিন্ট ডিজাইন করার জন্য আমাদের সাথে যোগ দিতে আমন্ত্রণ জানাই।”

নাইজেরিয়ায় জাতিসংঘের আবাসিক ও মানবিক সমন্বয়কারী, সহকারী সেক্রেটারি – জেনারেল মোহাম্মদ শীর্ষ সম্মেলনের লক্ষ্যগুলির জরুরীতা তুলে ধরে বলেছেন, “আমরা আবিষ্কার করেছি যে আমরা বেশ কয়েকটি সূচকে পিছিয়ে আছি এবং এটি অর্থনৈতিক সহ অসংখ্য বৈশ্বিক চ্যালেঞ্জের সময়ে এসেছে। মন্দা

“2030 SDG লক্ষ্যমাত্রা অর্জনের জন্য মাত্র ছয় বছর বাকি, আমাদের প্রচেষ্টা দ্বিগুণ করার সময় এসেছে। এই সমাবেশটি অংশীদারিত্ব বৃদ্ধির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এসডিজিগুলি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে কোনও একক খাত বা সংস্থা একা এই লক্ষ্যগুলি পূরণ করতে পারে না। এই বছরের শীর্ষ সম্মেলনের থিম, 'প্রগতি পুনর্গঠন: আফ্রিকায় টেকসই বৃদ্ধির জন্য একটি নতুন ব্লুপ্রিন্ট', জাতিসংঘের সাথে গভীরভাবে অনুরণিত হয়, ASIS 2024-এর সহ-আহ্বায়নে স্টার্লিং ওয়ান ফাউন্ডেশনের সাথে আমাদের সমর্থন ও অংশীদারিত্ব করতে প্ররোচিত করে৷

আবুবকর সুলেমান, স্টার্লিং ব্যাঙ্কের এমডি/সিইও এবং স্টার্লিং ওয়ান ফাউন্ডেশনের বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য, শীর্ষ সম্মেলনের সহযোগিতামূলক সম্ভাবনার প্রতি আস্থা প্রকাশ করে বলেছেন, “আমি যখন এই কক্ষে প্রবেশ করলাম, আমি বুঝতে পেরেছি যে আমাদের সম্মিলিত প্রচেষ্টা আমাদের লক্ষ্য অর্জন করতে পারে৷ এখানে প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠানগুলি দেখায় যে আমরা সাফল্যের পথে ভাল আছি।

“স্টার্লিং ব্যাঙ্কে, আমরা সর্বদা আমাদের বিশ্বস্ত অবস্থান ব্যবহার করে পার্টনারশিপের মাধ্যমে সমস্যা সমাধানে বিশ্বাসী। সামাজিক প্রভাবের দৃশ্যে, আমরা অনেক তবে বিতরণ এবং সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে প্রায়শই দুর্বল। আকার গুরুত্বপূর্ণ, এবং স্টার্লিং ওয়ান ফাউন্ডেশনে আমরা যা করি তার সৌন্দর্য হল আমাদের অংশীদারিত্বের ইচ্ছা, জাতিসংঘের সাথে সহ-আহবায়ন করা।”

আফ্রিকা সোশ্যাল ইমপ্যাক্ট সামিট 2024 সমগ্র মহাদেশ জুড়ে টেকসই বৃদ্ধির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি উদ্ভাবনী সমাধান এবং কৌশলগত অংশীদারিত্বের মাধ্যমে চাপের সমস্যাগুলি সমাধান করার লক্ষ্য রাখে। এই বছরের থিম, “প্রগতি পুনর্নির্মাণ: আফ্রিকায় টেকসই বৃদ্ধির জন্য একটি নতুন নীলনকশা,”
প্রয়োজনের উপর আন্ডারস্কোর করে





Source link