কোপা আমেরিকা: কানাডা ফুটবল বিশ্বকে চমকে দেওয়ার সাথে সাথে আশাবাদ বৃদ্ধি পাচ্ছে

কোপা আমেরিকা: কানাডা ফুটবল বিশ্বকে চমকে দেওয়ার সাথে সাথে আশাবাদ বৃদ্ধি পাচ্ছে


আর্জেন্টিনার কাছে 2-শূন্যের সেমিফাইনালে পরাজয় কোপা আমেরিকা টুর্নামেন্টে চ্যাম্পিয়নশিপ খেলায় পৌঁছানোর কানাডার আশাকে ধ্বংস করে দেয়, কিন্তু এতদূর পাওয়া এবং সাফল্যের একটি আশ্চর্যজনক স্তর অর্জন একটি বড় সাফল্য।

কানাডার প্রধান কোচ জেসি মার্শ বলেছেন, “আমি দল নিয়ে সত্যিই খুশি এবং অগ্রগতিতে সত্যিই খুশি।”

কোল হারবার, এনএস-এ একটি ফুটবল দক্ষতা শিবিরে, পুরুষদের ফুটবল ছিল কথোপকথনের একটি প্রধান বিষয়।

“এটি দুর্দান্ত,” বলেছেন সেন্ট ফ্রান্সিস জেভিয়ার ইউনিভার্সিটির মহিলা ফুটবল খেলোয়াড় রাইলিন ম্যাথিসন৷ “আপনি এই মুহূর্তে কানাডার চারপাশে পুরুষদের ফুটবলের জন্য এই গুঞ্জন শুনতে পাচ্ছেন, যা আমরা সত্যিই পাইনি।”

টিম শোয়েগার, একজন 17 বছর বয়সী সকার খেলোয়াড়, কোপা আমেরিকায় কানাডার সাফল্যকে সারা দেশে সব স্তরে ফুটবল বৃদ্ধির সুযোগ হিসেবে দেখেন।

“আমি মনে করি এটি বাচ্চাদের দেখাচ্ছে যে ফুটবল শুধুমাত্র ইউরোপীয় খেলা নয়,” শোয়েগার বলেছিলেন।

কানাডা টুর্নামেন্টে 48 তম স্থানে প্রবেশ করেছে। তারা এখন শনিবার তৃতীয় স্থানের খেলায় খেলবে এবং এর অর্থ দলের জন্য একটি বড় অর্থ সংগ্রহ।

কোপা আমেরিকা টুর্নামেন্টে মঙ্গলবারের সেমিফাইনালে পৌঁছে, কানাডা ইতিমধ্যেই 4 মিলিয়ন মার্কিন ডলার প্রাইজমানি টেনে নিয়েছে। শনিবারের ম্যাচের ফলাফলের ভিত্তিতে তারা অতিরিক্ত US$4 মিলিয়ন বা US$5 মিলিয়ন যোগ করবে।

একজন কানাডিয়ান সকার কর্মকর্তা সিটিভি নিউজকে বলেছেন যে অর্থ খেলোয়াড়দের ক্ষতিপূরণ, টুর্নামেন্টের ব্যয়, ঘাটতি হ্রাস এবং সারা দেশে সামগ্রিক প্রোগ্রামিং-এ যাবে – যার অর্থ তৃণমূল সংগঠনগুলি সম্ভবত উপকৃত হবে।

সকার নোভা স্কটিয়ার নির্বাহী পরিচালক লিন্ডসে ম্যাকআস্কিল বলেন, “যখন মহিলাদের প্রোগ্রাম অলিম্পিক এবং বড় টুর্নামেন্ট জিতেছিল, এবং প্রোগ্রামে অর্থ আসছিল, তখন তা কমে গিয়েছিল।”

কানাডা, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্র 2026 ফিফা বিশ্বকাপের জন্য হোস্টিং দায়িত্ব ভাগ করবে। কানাডা এখন আশাবাদ এবং কোপা আমেরিকা টুর্নামেন্টে তাদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে প্রতিযোগিতামূলক হওয়ার প্রত্যাশা নিয়ে এগিয়ে যেতে পারে।



Source link