অ্যালেক বাল্ডউইন বন্দুক পরিচালনার নিয়ম লঙ্ঘনের অভিযোগে অভিযুক্ত |  বিচার

অ্যালেক বাল্ডউইন বন্দুক পরিচালনার নিয়ম লঙ্ঘনের অভিযোগে অভিযুক্ত | বিচার


অ্যালেক বাল্ডউইন শ্যুটিংয়ের দিন বন্দুক পরিচালনার “মৌলিক নিয়ম” ভঙ্গ করেছিলেন হ্যালিনা হাচিন্সকে মারাত্মকভাবে আঘাত করেফটোগ্রাফি পরিচালক মরিচা, 2021 সালে, মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো রাজ্যের একজন প্রসিকিউটর বলেছেন, এই বুধবার, যা অভিনেতার বিচারের প্রথম দিন হিসাবে চিহ্নিত। প্রতিরক্ষা আইনজীবী, পালাক্রমে, ব্যাল্ডউইন চিত্রগ্রহণের স্থানে নিরাপত্তা বিশেষজ্ঞদের অবহেলার শিকার, যারা ইতিমধ্যে মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন বলে ঘোষণা করেছেন।

বাল্ডউইন, 66, যিনি তিন দশকের মধ্যে হলিউডের প্রথম মারাত্মক শুটিংয়ের বিচারে রয়েছেন, প্রতিরক্ষা টেবিলে নোট নিয়েছেন এবং শান্তভাবে তার অনৈচ্ছিক হত্যাকাণ্ডের বিচারে শুরুর যুক্তিগুলি শুনেছেন। বাল্ডউইনের স্ত্রী, হিলারিয়া বাল্ডউইন, পাবলিক গ্যালারির দ্বিতীয় সারিতে বসেছিলেন, অ্যালেকের ভাই স্টিফেন বাল্ডউইন এবং একজন অভিনেতাও তার সামনে।

12 জন বিচারক এবং চার বিকল্পের একটি নিউ মেক্সিকো জুরি – 11 জন মহিলা এবং পাঁচজন পুরুষ – প্রসিকিউটর এরলিন্ডা জনসনের যুক্তি শুনেছেন যে বাল্ডউইন একটি রিহার্সালের সময় হাচিন্সের দিকে একটি বন্দুক দেখানোর আগে স্বল্প-বাজেট ফিল্মটির চিত্রগ্রহণের সময় নিরাপত্তার বিষয়টি বিবেচনা করতে ব্যর্থ হয়েছেন৷ , সান্তা ফে-র দক্ষিণ-পশ্চিমে একটি সেটে শুটিংয়ের জন্য প্রস্তুতির সময় এটিকে ককিং করে এবং ট্রিগার টিপে।

“প্রমাণ দেখাবে যে যে ভান খেলেছে একটি বাস্তব বন্দুক সঙ্গে এবং আগ্নেয়াস্ত্র নিরাপত্তা মৌলিক নিয়ম লঙ্ঘন ছিল আসামী, আলেকজান্ডার বাল্ডউইন,” জনসন বলেন.

বাল্ডউইনের আইনজীবী, অ্যালেক্স স্পিরো, যিনি ইলন মাস্ক, মেগান থি স্ট্যালিয়ন বা জে-জেডকে রক্ষা করেছেন, বন্দুকধারীর দিকে আঙুল তুলতে পছন্দ করেছেন মরিচা, হান্না গুতেরেস — অস্ত্র নিরাপত্তার জন্য দায়ী — এবং প্রথম সহকারী পরিচালক, ডেভ হলের জন্য — সেটের সাধারণ নিরাপত্তার জন্য দায়ী৷ উভয়কেই গুলি করার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল (হলসকে ছয় মাসের স্থগিত সাজা এবং গুতেরেসকে 18 মাসের কারাদন্ডে) এবং স্পিরো বলেছেন যে বাল্ডউইনের পক্ষে ব্যবহার করা নিরাপদ কিনা তা নিশ্চিত করার জন্য বন্দুকের গোলাবারুদ পরীক্ষা করেনি। “আগ্নেয়াস্ত্রের নিরাপত্তার জন্য দায়ী লোক ছিল, কিন্তু অভিনেতা অ্যালেক বাল্ডউইন কোন অপরাধ করেননি,” স্পিরো বলেছেন।

হাচিন্স মারা যান এবং পরিচালক জোয়েল সুজা আহত হন যখন রিভলবার বাল্ডউইন একটি জীবন্ত বুলেট চালাচ্ছিলেন, অসাবধানতাবশত গুতেরেজের দ্বারা লোড করা হয়েছিল। কিন্তু বাল্ডউইন যুক্তি দিয়েছিলেন যে বন্দুকটি কেবল “চলে গেছে।” এবং ঘটনার দুই মাস পর এবিসি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বলডউইন জর্জ স্টেফানোপোলোসকে এ কথা বলেন আমি ট্রিগার চাপিনি. 2022 সালে এফবিআই দ্বারা পরিচালিত একটি পরীক্ষায় জানা গেছে যে অস্ত্র স্বাভাবিক অবস্থায় ছিল কাজ করছে এবং ট্রিগার চাপা না থাকলে আগুন লাগবে না।

কিন্তু স্পিরো এই থিসিসের উপর জোর দিতে চান না এবং ঘোষণা করতে পছন্দ করেন যে, বাল্ডউইন ট্রিগার টানলেও, এটি একটি অপরাধ ছিল না। তিনি বলেছিলেন যে একজন অভিনেতাকে “অভিনেতাদের মতো করে তরঙ্গ, নির্দেশ এবং ট্রিগার টানতে” অনুমতি দেওয়া গুতেরেস এবং হলের উপর নির্ভর করে।

“একটি সিনেমার সেটিংয়ে, আপনাকে ট্রিগার টানতে দেওয়া হয়, তাই সে ইচ্ছাকৃতভাবে ট্রিগার টানলেও, যেমন প্রসিকিউটররা বলেছেন, তার মানে এই নয় যে সে একটি হত্যা করেছে,” স্পিরো বলেছেন।

রাষ্ট্রীয় আইনজীবীরা 2022 সালের জানুয়ারিতে বাল্ডউইনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের অভিযোগ এনেছিলেন। তিন মাস পরে, ব্যাল্ডউইনের আইনজীবীরা ফটোগ্রাফিক প্রমাণ উপস্থাপন করার পরে যে বন্দুকটি পরিবর্তন করা হয়েছিল, যুক্তি দিয়ে যে এটি আরও সহজে গুলি চালাবে এবং একটি দুর্ঘটনাজনিত যুক্তিকে শক্তিশালী করবে। যাইহোক, একজন স্বাধীন আগ্নেয়াস্ত্র বিশেষজ্ঞ এফবিআই অধ্যয়ন নিশ্চিত করার পরে, প্রসিকিউটররা বাল্ডউইনের বিরুদ্ধে অভিযোগ পুনঃস্থাপনের জন্য একটি গ্র্যান্ড জুরি ডেকেছিলেন। এবং যা ঝুঁকির মধ্যে রয়েছে তা এতটা অভিনয় নয়, তবে অভিনেতা যা ঘটেছে তা নিয়ে মিথ্যা বলতে পারতেন।

প্রসিকিউশন এবং ডিফেন্স উভয়ের জন্যই সমস্যা হল যে এফবিআই-এর দক্ষতা অস্ত্রটিকে অকেজো করে দিয়েছে, নতুন তদন্তকে বাধা দিচ্ছে। বিচারকদের দেখানোর জন্য প্রসিকিউশনের কাছে ঘটনার দিনের মতো একই অবস্থায় বন্দুক নেই, যখন বাল্ডউইনের আইনজীবীরা যুক্তি দেবেন যে বন্দুকটির ধ্বংস তাদের প্রমাণ করতে বাধা দিয়েছে যে বন্দুকটি সংশোধন করা হয়েছিল।

অভূতপূর্ব

চিত্রগ্রহণের সময় আগ্নেয়াস্ত্র দ্বারা সৃষ্ট মৃত্যুর জন্য একজন অভিনেতাকে অপরাধমূলকভাবে দায়ী করে বিচারটি মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে নজিরবিহীন। এবং, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড-আমেরিকান ফেডারেশন অফ টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্ট ইউনিয়নের জন্য, কোনও অভিনেতার দায়িত্ব সেটে ব্যবহৃত অস্ত্রে আসল বুলেটের উপস্থিতি পরীক্ষা করা অন্তর্ভুক্ত নয়।

পূর্ববর্তী দুর্ঘটনাগুলিতে, কোন ফৌজদারি মামলা ছিল না, তবে একটি বড় পার্থক্য রয়েছে: পূর্ববর্তী মারাত্মক স্টুডিও শ্যুটিং – অভিনেতা ব্র্যান্ডন লি, 1993 সালে, চিত্রগ্রহণের সময় কাকটি1984 সালে অ্যালেক্স প্রয়াস এবং জন-এরিক হেক্সামের একটি কাল্ট কাজ — সক্রিয় গোলাবারুদ জড়িত ছিল না।

প্রথম ক্ষেত্রে, মাইকেল ম্যাসি, ফানবয় চরিত্রে, লিকে আঘাত করেছিলেন, যিনি পরে হাসপাতালে মারা যান। একটি তদন্তে উপসংহারে এসেছে যে এটি একটি দুর্ঘটনা ছিল: একটি জাল গোলাবারুদের কিছু অংশ ঘটনাক্রমে পূর্বের ব্যবহারের পরে বন্দুকের ব্যারেলে জমা হয়ে গিয়েছিল; মারাত্মক দৃশ্যের সময় শুকনো পাউডারের শটটি লির বিরুদ্ধে প্রজেক্ট করার জন্য যথেষ্ট ছিল, তাকে মারাত্মকভাবে হত্যা করে।

দ্বিতীয়টি ঘটেছিল যখন জন-এরিক হেক্সাম নিজেই ব্যারেলটি তার মন্দিরে রেখেছিলেন এবং তার সহকর্মীদের সাথে মজা করে বলেছিলেন যে তিনি অপেক্ষা করতে করতে এতটাই ক্লান্ত যে তিনি নিজেকে হত্যা করতে প্রস্তুত ছিলেন। তখনই তিনি ম্যাগনাম 44-এর ট্রিগার টিপেন, যেটি তিনি সিরিজের একটি দৃশ্য ফিল্ম করতে ব্যবহার করেছিলেন। ঢেকে ফেলাএবং ভেবেছিল তার গোলাবারুদ শেষ। এবং এটি ছিল: সমস্যাটি ছিল যে শটটি প্রাকৃতিক শুটিং অনুকরণ করতে ব্যবহৃত বারুদের আবরণে ঢেকে থাকা প্লাস্টিকটিকে আলগা করে দেয় এবং প্রভাবের ফলে একটি হাড়ের টুকরো তার মস্তিষ্কে প্রবেশ করে, যার ফলে রক্তক্ষরণ হয়। ছয় দিন পর হেক্সামকে ব্রেন ডেড ঘোষণা করা হয়।



Source link