2024 সালের মনোনীত প্রার্থী হিসাবে তিনি রাষ্ট্রপতির অপসারণের জন্য উন্মুক্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে শুমার বিডেনের পক্ষে সমর্থন পুনরায় নিশ্চিত করেছেন

2024 সালের মনোনীত প্রার্থী হিসাবে তিনি রাষ্ট্রপতির অপসারণের জন্য উন্মুক্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে শুমার বিডেনের পক্ষে সমর্থন পুনরায় নিশ্চিত করেছেন


সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমারDN.Y., বলেছেন যে তিনি এখনও জো বিডেনকে সমর্থন করছেন ডেমোক্র্যাট দাতাদের কাছে ইঙ্গিত দেওয়ার পরে যে তিনি 2024 টি টিকিটের শীর্ষে রাষ্ট্রপতির প্রতিস্থাপনের জন্য উন্মুক্ত।

অ্যাক্সিওসতিনটি সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে যে গত মাসের শেষের দিকে বিডেনের বিতর্কের পারফরম্যান্সের পর থেকে, শুমার দাতাদের ধারনা এবং পরামর্শ শুনেছেন যে পার্টির পক্ষে এগিয়ে যাওয়ার এবং বিতর্ক করার সর্বোত্তম উপায় হল বিডেনকে অপসারণ করা।

অ্যাক্সিওস রিপোর্টের পর বুধবার ফক্স নিউজের কাছে এক বিবৃতিতে, শুমার বিডেনের প্রতি তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

“যেমন আমি বারবার প্রকাশ্যে এবং ব্যক্তিগতভাবে স্পষ্ট করেছি, আমি রাষ্ট্রপতি বিডেনকে সমর্থন করি এবং নভেম্বরে ডোনাল্ড ট্রাম্পের পরাজয় নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি,” তিনি বলেছিলেন।

স্কটাস রুলিং অনুসরণ করে শুমার ট্রাম্পের অনাক্রম্যতা বন্ধ করার পরিকল্পনা করেছে

ক্যাপিটল হিলে শুমার

মঙ্গলবার ইউএস ক্যাপিটলে সেনেট ডেমোক্র্যাটদের সংবাদ সম্মেলনের সময় সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার, ডিএনওয়াই, তার যোগাযোগের পরিচালক অ্যালেক্স নুগুয়েনের সাথে কথা বলেছেন। (গেটি ইমেজের মাধ্যমে বিল ক্লার্ক/সিকিউ-রোল কল)

আউটলেটটি প্রকাশ করেছে যে বিডেনের চমকপ্রদ বিতর্ক পারফরম্যান্সের আগে এবং পরে উভয়ই, শুমারের আইকনিক ফ্লিপ ফোনটি দাতাদের সাথে আলোকিত হয়েছিল।

বিডেনের সাথে শুমারের 20 বছরের বন্ধুত্ব সত্ত্বেও, শীর্ষ সিনেটরের প্রধান উদ্বেগ হল প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্পকে পরাজিত করা এবং সেনেটে ডেমোক্র্যাট সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখা, আউটলেট বলেছে।

পরে সিনেট ডেমোক্র্যাটস' মঙ্গলবার নিয়মিতভাবে নির্ধারিত নীতি মধ্যাহ্নভোজে, শুমার বাইডেন প্রচারাভিযানের সিনিয়র কর্মকর্তাদের সদস্যদের সংক্ষিপ্ত করার জন্য এবং তাদের যে কোনও উদ্বেগ সরাসরি সমাধান করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

ডেমোক্র্যাট রাষ্ট্রপতি মনোনীত প্রার্থীকে সমর্থন করার জন্য শুমারের দ্বিধা প্রকাশ্যে আসে যখন তিনি প্রকাশ্যে বিডেনের প্রার্থিতাকে সমর্থন করেছিলেন।

২ জুলাই নিউইয়র্কের এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমি জো বিডেনের সাথে আছি।” তিনি বলেন, “আমি জো বাইডেনের পক্ষে।” কথিত পুনরাবৃত্তি সোমবার সেনেটে হাঁটার সময়।

সেন্স. রিচার্ড ব্লুমেন্থাল, প্যাটি মারে এবং প্রতিনিধি ন্যান্সি পেলোসি৷

সেন্স। রিচার্ড ব্লুমেন্থাল, ডি-কন।, প্যাটি মারে, ডি-ওয়াশ। এবং রিপাবলিকান ন্যান্সি পেলোসি, ডি-ক্যালিফ। (আনা মানিমেকার/বিল ক্লার্ক/লে ভোগেল)

দাতাদের কাছে শুমারের সংকেত বিশিষ্ট ডেমোক্র্যাট নেতারা ব্যক্তিগতভাবে এবং প্রকাশ্যে দলের মুখ হিসাবে বিডেনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তোলেন।

প্রতিনিধি ন্যান্সি পেলোসিডি-ক্যালিফ।, ইঙ্গিত দিয়েছিলেন যে বিডেন পুনরায় নির্বাচন করবেন কিনা সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া বাকি রয়েছে যদিও রাষ্ট্রপতি ইতিমধ্যে বেশ কয়েকটি অনুষ্ঠানে বলেছেন যে তিনি দৌড়ে রয়েছেন।

বুধবার MSNBC-এর “মর্নিং জো”-কে পেলোসি বলেন, “তিনি নির্বাচনে অংশ নেবেন কিনা তা সিদ্ধান্ত নেওয়া রাষ্ট্রপতির উপর নির্ভর করে। আমরা সবাই তাকে সেই সিদ্ধান্ত নিতে উত্সাহিত করছি কারণ সময় কম চলছে।” “তিনি প্রিয়, তিনি সম্মানিত, এবং লোকেরা চায় যে তিনি এই সিদ্ধান্ত নিন।”

বিডেন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন যে তিনি দৌড়াতে চান, পেলোসি আবার পরামর্শ দিয়েছিলেন যে এখনও একটি সিদ্ধান্ত নেওয়ার বাকি আছে।

পেলোসি বলেন, “আমি চাই সে যা করার সিদ্ধান্ত নেয়, সে তাই করুক, এবং এটি সেভাবেই হয়। সে যা সিদ্ধান্ত নেয়, আমরা তার সাথেই চলি”।

'ওবামা ব্রোস' গ্যাং আপ বিডেনের উপর দীর্ঘস্থায়ী উত্তেজনার গুজব: 'দেখা কঠিন'

সেন রিচার্ড ব্লুমেন্থাল, ডি-কন., পেলোসির মন্তব্যের প্রতিধ্বনি করেছেন।

“আমি মনে করি তিনি আমেরিকান জনগণের কাছে তার মামলা চালিয়ে যাবেন, এবং তিনিই সিদ্ধান্ত নেবেন। সেখানে উপদেষ্টা এবং সমর্থক আছেন যারা তাকে এমন নির্দেশনা দিতে পারেন যা তিনি খুঁজছেন। কিন্তু আমি মনে করি, শেষ পর্যন্ত, এটি আমি মনে করি যে এই ধরনের অভ্যন্তরীণ বিতর্ক কখন শেষ হবে, “বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন।

বিডেন তার ক্ষীণ প্রেসিডেন্ট প্রচারণাকে বাঁচিয়ে রাখতে লড়াই করছেন

রাষ্ট্রপতি বিডেন রবিবার ফিলাডেলফিয়ার একটি প্রচার অফিসে বক্তব্য রাখেন। (এপি ছবি/ম্যানুয়েল ব্যালস চেনেটা)

সেন প্যাটি মারে, ডি-ওয়াশ, একটি বিবৃতিও প্রকাশ করেছেন, বলেছেন যে রাষ্ট্রপতি থাকা সত্ত্বেও বিডেনকে তার রাজনৈতিক ভবিষ্যতকে “গুরুতরভাবে বিবেচনা” করতে হবে পাবলিক ঘোষণা যে তিনি পুনরায় নির্বাচনের চেষ্টা চালিয়ে যাবেন।

“আমাদের দেশের জন্য এই সংকটময় সময়ে, রাষ্ট্রপতি বিডেনকে অবশ্যই তার অবিশ্বাস্য উত্তরাধিকার সংরক্ষণ এবং ভবিষ্যতের জন্য এটি সুরক্ষিত করার সর্বোত্তম উপায়টি গুরুত্ব সহকারে বিবেচনা করতে হবে,” মারে সোমবার এক বিবৃতিতে লিখেছেন।

সেন ক্রিস ভ্যান হোলেন, ডি-মো., আরও পরামর্শ দিয়েছেন যে বিডেনের এখনও সিদ্ধান্ত নেওয়ার আছে।

“আমি মনে করি আমরা একটি গুরুত্বপূর্ণ জাতীয় কথোপকথন করছি,” হোলেন বলেছেন “আমি আত্মবিশ্বাসী যে রাষ্ট্রপতি এমন একটি সিদ্ধান্ত নেবেন যা দেশের সর্বোত্তম স্বার্থে।”

প্রেসিডেন্ট জো বাইডেন

রাষ্ট্রপতি বিডেন 9 মার্চ, 2024-এ আটলান্টায় একটি প্রচারণা অনুষ্ঠানে বক্তৃতা করছেন। (মেগান ভার্নার/গেটি ইমেজ)

অন্যান্য অনেক ডেমোক্র্যাট বলবে না যে তারা বিশ্বাস করে যে রাষ্ট্রপতির মনোনীত হওয়া উচিত কিনা, তবে তারা পরামর্শ দেয় – বিডেন ইতিমধ্যে বলেছে যে তিনি বাদ পড়ছেন না – যে তার অব্যাহত প্রার্থীতা সম্পর্কে কথোপকথন হওয়া দরকার।

সেন. মাইকেল বেনেট, ডি-কলো. বলেছেন, বিডেনকে ঘিরে এখনও কথোপকথন রয়েছে ডেমোক্র্যাট মনোনীত প্রার্থীনভেম্বরে একটি সম্ভাব্য লাল তরঙ্গের সতর্কতা।

“ডোনাল্ড ট্রাম্প ট্র্যাকে আছেন, আমি মনে করি, এই নির্বাচনে জয়লাভ করতে এবং সম্ভবত এটি একটি ল্যান্ডস্লাইড দ্বারা জিতে এবং সিনেট এবং হাউসে নিয়ে যেতে,” বেনেট মঙ্গলবার সিএনএনকে বলেছেন। “আমাদের এটা নিয়ে আলোচনা হওয়া উচিত। সেই বিপর্যয়কর বিতর্কের পর থেকে হোয়াইট হাউস, আমি মনে করি, এই নির্বাচনে জয়ী হওয়ার জন্য তাদের যে পরিকল্পনা আছে তা দেখানোর জন্য কিছুই করেনি।”

মার্ক ওয়ার্নার, জো বিডেন

বিডেন সেন মার্ক ওয়ার্নার, ডি-ভা., বাম, তার প্রার্থিতা সম্পর্কে অন্যান্য ডেমোক্র্যাটদের সাথে আলোচনা চেয়েছিলেন এমন খবর বাতিল করে দিয়েছেন। (গেটি ইমেজ)

সেন. মার্ক ওয়ার্নার, ডি-ভা., বিডেনের প্রার্থিতা সম্পর্কে কথোপকথনকেও উত্সাহিত করেছেন৷

ডেমোক্র্যাট এক্স-এ পোস্ট করেছেন, “আসন্ন নির্বাচনে অনেক কিছু ঝুঁকির মধ্যে রয়েছে, এখন সবচেয়ে শক্তিশালী পথ সম্পর্কে কথোপকথনের সময় এসেছে।” আমেরিকান জনগণের কাছে এবং হোয়াইট হাউসে ফিরে আসা থেকে ট্রাম্পের অনাচারকে কীভাবে সর্বোত্তমভাবে প্রতিরোধ করা যায় সে সম্পর্কে কণ্ঠস্বরের একটি বিস্তৃত গোষ্ঠীর কাছ থেকে সরাসরি শুনতে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

বিডেন সোমবার একটি চিঠিতে কংগ্রেসের সদস্যদের এবং তার পুনঃনির্বাচনের বিড নিয়ে সংশয়বাদীদের সম্বোধন করে বলেছিলেন যে তিনি “এই দৌড়ে থাকার জন্য, এই দৌড় শেষ পর্যন্ত চালানোর জন্য এবং ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ।”

বিডেনের তার দলের মধ্যে উদ্বেগ কমানোর প্রচেষ্টা সত্ত্বেও, আটটি হাউস ডেমোক্র্যাট আনুষ্ঠানিকভাবে বিডেনকে মনোনীত প্রার্থী হিসাবে পদত্যাগ করার আহ্বান জানিয়েছে।

ফক্স নিউজের অউব্রি স্প্যাডি এই প্রতিবেদনে অবদান রেখেছে।

আমাদের ফক্স নিউজ ডিজিটাল নির্বাচন কেন্দ্রে 2024-এর প্রচারাভিযানের পথ, একচেটিয়া সাক্ষাৎকার এবং আরও অনেক কিছু থেকে সাম্প্রতিক আপডেটগুলি পান.





Source link