ক্যাপ্টেন আমেরিকা এমন সিদ্ধান্ত নেয় যা নতুন কমিকে হাজার হাজার নিরীহ মানুষকে হত্যা করে

ক্যাপ্টেন আমেরিকা এমন সিদ্ধান্ত নেয় যা নতুন কমিকে হাজার হাজার নিরীহ মানুষকে হত্যা করে


সবাই ক্যাপ্টেন আমেরিকাকে সবচেয়ে ভালো সিদ্ধান্ত নিয়ে একজন বুদ্ধিমান নেতা হিসেবে জানে, কিন্তু এবার সে হাজার হাজার নিরীহ মানুষকে হত্যা করেছে

আমরা যদি এমন এক পৃথিবীতে বাস করতাম যেখানে আখ্যানগুলি ছায়াময়, লুকানো গোষ্ঠীগুলির দ্বারা আধিপত্যপূর্ণ, এবং কর্তৃপক্ষ সকলেই একটি গোপন নেটওয়ার্কে শক্তিশালী প্রাণীদের সাথে মিলিত হয় যা নায়কদের সন্ত্রাসীতে পরিণত করে? এই দৃশ্যের মধ্যেই আমরা নতুন আল্টিমেট ইউনিভার্সে জন্ম নেওয়া অ্যাভেঞ্জারদের দেখতে পাই, ক্যাপ্টেন আমেরিকার একটি সিদ্ধান্তের দৃশ্য যা হাজার হাজার নিরীহ জীবন গ্রহণ করে।



ছবি: মার্ভেল কমিক্স/ ক্যানালটেক

আলটিমেটস #2 এর জন্য স্পয়লারদের জন্য সতর্কতা!

নতুন আল্টিমেট ইউনিভার্স হল আসল এর বিপরীত, যা 2000 সালে চালু হয়েছিল। এবারের হিরোরা বিশেষ অপারেশন সৈন্য নয় যারা সন্ত্রাসীদের হত্যা করে এবং আমেরিকাকে আক্রমণ থেকে বাঁচায়, কিন্তু সন্ত্রাসীরা নিজেরাইএকটি দুর্নীতিগ্রস্ত সরকারের বিরুদ্ধে লড়াই করে যা তার জনগণকে নিপীড়িত রাখতে চায়।

মূল আল্টিমেট ইউনিভার্স (আর্থ-1610 নামেও পরিচিত) তার সময়ের বিষয়গুলির সাথে যোগাযোগ করেছিল, যেমন সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ অভিযান, যা টুইন টাওয়ারের পতনের পরে আমেরিকান সরকার দ্বারা প্রভাবিত হয়েছিল।




ভিলেন মিডাস আমেরিকা শ্যাভেজকে নতুন আল্টিমেট ইউনিভার্সে গুরুত্বপূর্ণ অবকাঠামো সরবরাহ করার জন্য শক্তির উৎস হিসেবে ব্যবহার করে (চিত্র: প্রজনন/মার্ভেল কমিক্স)

ভিলেন মিডাস আমেরিকা শ্যাভেজকে নতুন আল্টিমেট ইউনিভার্সে গুরুত্বপূর্ণ অবকাঠামো সরবরাহ করার জন্য শক্তির উৎস হিসেবে ব্যবহার করে (চিত্র: প্রজনন/মার্ভেল কমিক্স)

ছবি: ক্যানালটেক

নতুন আল্টিমেট ইউনিভার্সের জন্ম পৃথিবী-6160-এ কয়েক দশক-পুরাতন ধারাবাহিকতার সীমাবদ্ধতা ছাড়াই, আবারও বিভিন্ন চরিত্রের ভিন্ন ও চরম সংস্করণ আনার জন্য। যে ব্যক্তি এই বাস্তবতা তৈরি করেছেন তিনি ছিলেন সৃষ্টিকর্তা নামে পরিচিত খলনায়ক, যিনি রিড রিচার্ডস আর্থ-1610। তাকে পৃথিবীতে বন্দী করে রাখা হয়েছিল-616, ঐতিহ্যগত, পরে গোপন যুদ্ধ 2015.

মাল্টিভার্সের প্রাইম টাইমলাইন সম্পর্কে কীভাবে স্রষ্টার অন্তরঙ্গ জ্ঞান রয়েছে মার্ভেল, তিনি সময়ের মধ্য দিয়ে ভ্রমণ করেছিলেন এবং ঘটনাগুলি পুনর্লিখনের জন্য পৃথিবীকে পরিবর্তন করেছিলেন এবং গ্রহের একটি প্রশ্নাতীত শাসক হয়েছিলেন। এইভাবে, তিনি বেছে নিয়েছিলেন যে এই নতুন বিশ্বের শুরুতে বীর হবেন, তার সবচেয়ে বড় শত্রুদের কলুষিত বা হত্যা করবেন; নিশ্চিত করা যে অন্য সবাই তাদের পরাশক্তি পায় না।

ভাগ্যক্রমে, এর পিতা টনি স্টার্ক সত্য আবিষ্কার করেন, এবং এখন টনি একটি প্রতিরোধ নেটওয়ার্কের নেতৃত্ব দেন, যখন সৃষ্টিকর্তা তার নিজের অস্থায়ী কারাগারে আটকা পড়েন। ভিলেনের ভিত্তি ধ্বংস হওয়ার জন্য বাস্তব জগতে 18 মাস আছে, কারণ এই নতুন আলটিমেট ইউনিভার্সের প্রতিটি সংস্করণ তার ফিরে আসার দিকে এক মাস এগিয়ে যায়।

এই প্রেক্ষাপটেই আমরা দেখতে পাই স্টিভ রজার্স এমন একটি সিদ্ধান্ত নিন যা লক্ষ লক্ষ নিরীহ জীবনকে হত্যা করে।

ক্যাপ্টেন আমেরিকা জানত যে সে লক্ষ লক্ষ মেরে ফেলবে

এম চূড়ান্ত #2, সম্প্রতি প্রকাশিত, ক্যাপ্টেন আমেরিকা ভিলেন মিডাসকে উৎখাত করার আশায় হোয়াইট হাউস আক্রমণ করে। এই টাইমলাইনে, আমেরিকা 1969 সালে বিলুপ্ত হয়ে যায়, এর অঞ্চলগুলি বিভিন্ন ভিলেনের নিয়ন্ত্রণে পড়ে। আলটিমেটস (আল্টিমেট ইউনিভার্সের অ্যাভেঞ্জারস) এর লক্ষ্য হল আমেরিকা শ্যাভেজকে মুক্ত করা, কারণ নায়িকা মিডাসের কমান্ডের জন্য একটি শক্তির উত্সে রূপান্তরিত হয়েছে।

আমেরিকা শ্যাভেজের মহাজাগতিক শক্তি হাসপাতাল, বিমানবন্দর এবং অন্যান্য গুরুত্বপূর্ণ অবকাঠামোর জন্য ব্যবহার করা হচ্ছিল। ক্যাপ্টেন আমেরিকা যদি তাকে মুক্ত করে তবে লাইফ সাপোর্টে থাকা লোকেরা মারা যাবে, বিমান আকাশ থেকে পড়ে যাবে এবং শত শত ট্র্যাফিক সংঘর্ষে নির্দোষ জীবন দাবি করবে। মিডাস স্টিভকে সতর্ক করে: “ওকে নিয়ে যাও… আর তুমি হাজার হাজার মেরে ফেলবে।”



আমেরিকা শ্যাভেজকে বাঁচিয়ে, ক্যাপ্টেন আমেরিকা হাজার হাজার নিরীহ জীবনকে মৃত্যুর নিন্দা জানায় (চিত্র: প্রজনন/মার্ভেল কমিক্স)

আমেরিকা শ্যাভেজকে বাঁচিয়ে, ক্যাপ্টেন আমেরিকা হাজার হাজার নিরীহ জীবনকে মৃত্যুর নিন্দা জানায় (চিত্র: প্রজনন/মার্ভেল কমিক্স)

ছবি: ক্যানালটেক

এবং তবুও, ইস্যুটির শেষে, আলটিমেটসকে জ্বলন্ত হোয়াইট হাউস ছেড়ে যেতে দেখা যায়, নির্দোষ বেসামরিক লোকদের খরচে তরুণ নায়ককে বাঁচানোর সিদ্ধান্ত নিয়েছে। ক্যাপ্টেন আমেরিকার কাজ দেখে এটি একটি মর্মান্তিক, কিন্তু এটি এই নতুন বাস্তবতার সাথে সামঞ্জস্যপূর্ণ: মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিশ্বে সৃষ্টিকর্তা যা কিছু করেছেন তা স্টিভ রজার্সের আশাবাদ চুরি করেছে।

তদুপরি, বাস্তবে যেখানে ভিলেনদের দ্বারা সৃষ্ট বর্ণনা দ্বারা স্থিতাবস্থা বজায় থাকে, সেখানে নায়করা সন্ত্রাসী হয়ে উঠেছে। এবং, একটি যুদ্ধে, রজার্স ইচ্ছাকৃতভাবে হাজার হাজার মানুষকে হত্যা করার সিদ্ধান্ত নেয়, এমন একটি পরিকল্পনা অনুসরণ করার অপরাধ বহন করে যার লক্ষ্য লক্ষ লক্ষ অন্যান্য নিরপরাধ জীবনকে মুক্ত করা।

অবশ্যই, এর মারাত্মক পরিণতি হবে, এবং আমরা এটিকে কাছাকাছি দেখতে নতুন আলটিমেট ইউনিভার্সকে অনুসরণ করতে থাকি।

ট্রেন্ডিং নো ক্যানালটেক:



Source link