টরন্টো হাউজিং মার্কেট মন্থর, দাম 'স্টিকি': রিপোর্ট

টরন্টো হাউজিং মার্কেট মন্থর, দাম 'স্টিকি': রিপোর্ট


প্রবন্ধ বিষয়বস্তু

টরন্টো এবং ভ্যাঙ্কুভার উভয়ই এই বসন্তে স্বাভাবিক হাউজিং মার্কেটের কার্যকলাপের চেয়ে ধীরগতির রিপোর্ট করেছে কারণ উভয় শহরেই হাউজিং ইনভেন্টরি তৈরি হতে চলেছে।

বিজ্ঞাপন 2

প্রবন্ধ বিষয়বস্তু

এটি রয়্যাল লেপেজের দ্বিতীয় ত্রৈমাসিকের 2024 বাড়ির মূল্য আপডেট এবং বাজারের পূর্বাভাস অনুসারে, বৃহস্পতিবারের প্রথম দিকে প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে যে GTA-এর মোট বাড়ির মূল্য বছরে 0.9% বেড়ে 2024 সালের দ্বিতীয় ত্রৈমাসিকে $1,190,600 হয়েছে এবং এই বছরের প্রথম ত্রৈমাসিক থেকে 1.1% বেড়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে GTA-তে একটি একক-পরিবার বিচ্ছিন্ন বাড়ির মধ্যম মূল্য বছরে 1.3% বৃদ্ধি পেয়ে $1,466,400 হয়েছে এবং একটি কনডমিনিয়ামের মধ্যম মূল্য বছরে 1.4% বেড়ে $741,500 হয়েছে।

রয়্যাল লেপেজ জিটিএ বছরের শেষের পূর্বাভাস বজায় রাখে যে গত বছরের একই সময়ের তুলনায় 2024 এর চতুর্থ ত্রৈমাসিকে দাম 10% বৃদ্ধি পাবে

রয়্যাল লেপেজ রিয়েল এস্টেট সার্ভিসেস লিমিটেডের চিফ অপারেটিং অফিসার কারেন ইয়োলেভস্কি বলেন, “এই বসন্তে জিটিএ-তে বিক্রয় কার্যক্রম অসময়ে কম ছিল।

প্রবন্ধ বিষয়বস্তু

বিজ্ঞাপন 3

প্রবন্ধ বিষয়বস্তু

“আজ পর্যন্ত আমরা যে মূল্য বৃদ্ধি দেখেছি তার প্রায় সবই প্রথম ত্রৈমাসিকে ঘটেছে, তার পরে একটি ভার্চুয়াল ফ্ল্যাটলাইন। নতুন তালিকাগুলি গত বছরের এই সময়ের তুলনায় দ্বিগুণ সংখ্যায় বেড়েছে, এবং সক্রিয় তালিকাগুলি এক দশকেরও বেশি সময় ধরে সর্বোচ্চ, যদিও অনেক ক্রেতা বসে আছে বলে মনে হচ্ছে, তারা যখন আবার শুরু করবে তখন এটি তাদের জন্য সুসংবাদ হবে তাদের বাড়ি কেনার পরিকল্পনা।”

রয়্যাল লেপেজ আরও বলেছে যে 2023 সালের একই ত্রৈমাসিক থেকে 2024 সালের দ্বিতীয় ত্রৈমাসিকে একটি কানাডিয়ান বাড়ির মোট মূল্য 1.9% বেড়ে $824,300 হয়েছে।

এবং 2024-এর প্রথম ত্রৈমাসিকের তুলনায়, কানাডার সবচেয়ে ব্যয়বহুল বাজারে বাড়ি বিক্রির মন্দা থাকা সত্ত্বেও জাতীয় মোট বাড়ির দাম 1.5% বেড়েছে।

রয়্যাল লেপেজের প্রেসিডেন্ট এবং সিইও ফিল সোপার বলেছেন, “কানাডার হাউজিং মার্কেট একটি ধারাবাহিক ছন্দ খুঁজে পেতে লড়াই করছে, যেমনটি গত তিন মাস স্পষ্টভাবে দেখা গেছে।

বিজ্ঞাপন 4

প্রবন্ধ বিষয়বস্তু

“জাতীয়ভাবে, বাড়ির দাম বেড়েছে যখন ক্রয়-বিক্রয়ের সংখ্যা কমে গেছে; একটি অস্বাভাবিক গতিশীল। রূপালী আস্তরণ: অনেক অঞ্চলে জায় স্তর বস্তুগতভাবে আরোহণ হয়েছে. বেশ কয়েক বছর ধরে আমরা একটি সুষম বাজারের সবচেয়ে কাছে এসেছি। এই প্রবণতাটি দেশের দুটি বৃহত্তম এবং সবচেয়ে ব্যয়বহুল বাজার, টরন্টো এবং ভ্যাঙ্কুভারের বৃহত্তর অঞ্চলগুলিতে কার্যকলাপকে প্রাধান্য দেয়, যেখানে বিক্রয় কম হলেও দামগুলি আঠালো থাকে।”

ব্যাংক অফ কানাডার জুনে রাতারাতি ঋণের হার 25 বেসিস পয়েন্ট কমিয়ে 5.0 শতাংশ থেকে 4.75 শতাংশে কমানোর পদক্ষেপ সত্ত্বেও, ক্রেতারা প্রাথমিকভাবে প্রত্যাশিত হিসাবে অবিলম্বে বাজারে ফিরে আসেননি।

“এই বসন্তে, ব্যাঙ্ক রেট কমানো অত্যন্ত প্রত্যাশিত, আমরা দেখেছি কিছু ক্রেতারা চাহিদার প্রত্যাশিত স্পাইকের আগে একটি চুক্তি করার জন্য দৌড়াচ্ছেন। তবুও, জুনের শুরুতে যখন প্রথম কাটটি ঘটেছিল, তখন বাজারের প্রতিক্রিয়া ছিল ক্ষীণ, “সোপার একটি বিবৃতিতে বলেছেন।

বিজ্ঞাপন 5

প্রবন্ধ বিষয়বস্তু

সম্পাদকীয় থেকে প্রস্তাবিত

হাউজিং টাইপ দ্বারা বিভক্ত হলে, রয়্যাল লেপেজ বলে যে কানাডায় একটি একক-পরিবার বিচ্ছিন্ন বাড়ির জাতীয় মাঝামাঝি মূল্য বছরে 2.2% বেড়ে $860,600 হয়েছে, যেখানে একটি কনডোমিনিয়ামের মধ্যম মূল্য বছরে 1.6% বেড়ে $596,500 হয়েছে।

2024 সালের প্রথম ত্রৈমাসিক থেকে, একটি একক-পরিবার বিচ্ছিন্ন বাড়ির জাতীয় মধ্যম মূল্য দ্বিতীয় ত্রৈমাসিকে 1.8% বৃদ্ধি পেয়েছে, যেখানে একটি কনডমিনিয়ামের মধ্যম মূল্য 0.8% বৃদ্ধি পেয়েছে।

Royal LePage পূর্বাভাস দিচ্ছে যে কানাডায় একটি বাড়ির মোট মূল্য 2024 সালের চতুর্থ ত্রৈমাসিকে 9% বৃদ্ধি পাবে, গত বছরের একই ত্রৈমাসিকের তুলনায়।

প্রস্তাবিত ভিডিও

লোড হচ্ছে...

আমরা ক্ষমাপ্রার্থী, কিন্তু এই ভিডিওটি লোড হতে ব্যর্থ হয়েছে৷

প্রবন্ধ বিষয়বস্তু



Source link