দ্য শাইনিংয়ের আতঙ্কিত স্ত্রী শেলি ডুভাল মারা গেছেন |  সিনেমা হল

দ্য শাইনিংয়ের আতঙ্কিত স্ত্রী শেলি ডুভাল মারা গেছেন | সিনেমা হল


অভিনেত্রী শেলি ডুভালের মুখ, যিনি এই বৃহস্পতিবার 75 বছর বয়সে মারা গেছেন, স্ট্যানলি কুব্রিকের চলচ্চিত্রের চিত্রগ্রহণের ছবিগুলিতে তার সন্ত্রাসের অভিব্যক্তি থেকে অবিচ্ছেদ্য হয়ে উঠেছে উজ্জল. “একটি অভিজ্ঞতা যে আমি কোন কিছুর জন্য ট্রেড করব না”, যেমনটি অভিনেত্রী একটি সাক্ষাত্কারে বলেছিলেন, “কারণ এটি স্ট্যানলি ছিল, এবং এটি একটি আকর্ষণীয় শেখার অভিজ্ঞতা ছিল। কিন্তু আমি আর এরকম অভিজ্ঞতা পেতে চাই না।”

এবং, বাস্তবে, তা হয়নি। অভিনেত্রী যিনি 1970-এর দশকে আমেরিকান সিনেমার অন্যতম সেরা আবিষ্কার, রবার্ট অল্টম্যান এবং উডি অ্যালেনের সাথে কাজ করে, 1977 সালে কানে মহিলা অভিনয় পুরস্কার জিতেছিলেন তিন নারীমূলত 1980-এর দশকে বাচ্চাদের জন্য টেলিভিশনে নিজেকে উৎসর্গ করবেন একজন প্রযোজক হিসেবে, মাঝে মাঝে অতিথি হিসেবে সিরিজে উপস্থিত ছিলেন যেমন আইনের জাল বা চলচ্চিত্রে গৌণ ভূমিকা গ্রহণ করা যেমন সময় চোর, টেরি গিলিয়াম দ্বারা (1981), রোক্সানMick Jackson (1987) দ্বারা বা একজন ভদ্রমহিলার প্রতিকৃতিজেন ক্যাম্পিয়ন (1996) দ্বারা।

1949 সালে টেক্সাসে জন্মগ্রহণ করেন, শেলি ডুভাল, একজন আইনজীবীর বড় মেয়ে এবং একজন রিয়েল এস্টেট এজেন্ট (এবং অভিনেতা রবার্ট ডুভালের সাথে তার উপাধি থাকা সত্ত্বেও কোনভাবেই সম্পর্কিত নয়), অভিনয়ের কোন অভিজ্ঞতা বা বিশেষ পেশা ছিল না। তবে অভিনেত্রী যে শক্তি নির্গত করেছিলেন, সেইসাথে তার আনাড়ি এবং উদ্ভট উপস্থিতি মুগ্ধ করেছিল রবার্ট অল্টম্যানযেটি 1970 সালে টেক্সাসে শুটিং হয়েছিল ব্রুস্টার ম্যাকক্লাউড, এবং কে তাকে ছবিতে থাকতে আমন্ত্রণ জানিয়েছে।

এটি সাতটি চলচ্চিত্রের মধ্যে প্রথম হবে যেখানে অল্টম্যান তার পরিচালনা করেছিলেন, দ্রুত ধারাবাহিকভাবে অনুসরণ করেছিলেন দ্য নাইট ওয়াজ মেড ফর লাভ (1971, ওয়ারেন বিটি এবং জুলি ক্রিস্টি), আমরা সব চোর (1974), মোজাইক ফিল্ম ন্যাশভিল (1975), বাফেলো বিল এবং ভারতীয়রা (1976) ই তিন নারী (1977), যেখানে তিনি সিসি স্পেসেক এবং জেনিস রুলের সাথে অভিনয় করেছিলেন এবং যার ফলে স্ট্যানলি কুব্রিককে জ্যাক নিকলসনের সাথে তার স্টিফেন কিং অভিযোজনে মহিলা প্রধান চরিত্রে অভিনয় করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। একই সময়ে, ডুভাল প্রবেশ করেন অ্যানি হল উডি অ্যালেন (1977) দ্বারা এবং গায়ক-গীতিকার পল সাইমনের সহচর ছিলেন।

এরপর ‘নির্যাতন’ হয়েছিল চকচকে — তেরো মাসের উত্তেজনাপূর্ণ চিত্রগ্রহণ যার সময় কুব্রিক কাস্টকে “বিরোধিতা করেছিলেন” এবং যেখানে ডুভাল এবং নিকোলসন বেসবল ব্যাটের দৃশ্যটি 127 বার পুনরাবৃত্তি করেছিলেন (!) — অল্টম্যান এটিকে শেষবারের মতো পরিচালনা করবেন, অলিভিয়া পালিটোর ভূমিকায় এর খারাপভাবে প্রাপ্তি পপি (1980), কার্টুনিস্ট ই.সি সাগর দ্বারা নির্মিত নাবিক হিসাবে হ্যারি নিলসন এবং রবিন উইলিয়ামসের গানের সাথে একটি মিউজিক্যাল এক্সট্রাভাগানজা।

2002 সাল থেকে, শেলি ডুভাল অভিনয় থেকে “অবসর” নিয়েছেন, 1989 সাল থেকে তার সঙ্গী সঙ্গীতশিল্পী ড্যান গিলরয়ের সাথে তার স্থানীয় টেক্সাসে শান্তিপূর্ণভাবে বসবাস করছেন।



Source link