'হ্যামিল্টন' টিকিটের অপব্যবহার করার জন্য বোস্টনের প্রাক্তন স্কুলের অধ্যক্ষকে $ 4K জরিমানা দিতে বাধ্য করা হয়েছে

'হ্যামিল্টন' টিকিটের অপব্যবহার করার জন্য বোস্টনের প্রাক্তন স্কুলের অধ্যক্ষকে $ 4K জরিমানা দিতে বাধ্য করা হয়েছে


বোস্টন পাবলিক স্কুলের একজন প্রাক্তন অধ্যক্ষ এবং সহকারী অধ্যক্ষকে তাদের ছেলেদের “হ্যামিল্টন” নাটকের অভিনয় দেখার জন্য স্কুলে দান করা টিকিট ব্যবহার করার জন্য $4,000 জরিমানা দিতে বাধ্য করা হয়েছিল।

2023 সালে, বোস্টন এডুকেশনাল ডেভেলপমেন্ট ফান্ড টোবিন স্কুলের ছাত্রদের জন্য সিটিজেনস ব্যাঙ্ক অপেরা হাউসে “হ্যামিল্টন”-এর পারফরম্যান্স দেখার জন্য দুইজন চ্যাপেরোনের টিকিট ছাড়াও এক ডজন টিকিট সুরক্ষিত করেছিল। টিকিটগুলি এমন ছাত্রদের উদ্দেশ্যে ছিল যারা অন্যথায় এই জাতীয় শোতে অংশ নিতে অক্ষম হবে এবং প্রতিটির মূল্য ছিল প্রায় $149, বস্টন হেরাল্ড রিপোর্ট করেছে.

লিন-ম্যানুয়েল মিরান্ডা বিক্ষোভের মধ্যে 'প্রথাগত বর্ণবাদের নিন্দা' করতে হ্যামিলটনের বিলম্বের জন্য ক্ষমাপ্রার্থী

হ্যামিলটন

ফিলিপা সু, ক্রিস্টোফার জ্যাকসন, লিন-ম্যানুয়েল মিরান্ডা এবং অ্যান্থনি রামোস 9 জুলাই, 2016-এ নিউ ইয়র্ক সিটিতে রিচার্ড রজার্স থিয়েটারে ব্রডওয়েতে লিন-ম্যানুয়েল মিরান্ডার “হ্যামিল্টন”-এর চূড়ান্ত অভিনয়ে যোগ দেন। ((নিকোলাস হান্ট/গেটি ইমেজ দ্বারা ছবি))

প্রাক্তন বোস্টন টোবিন স্কুলের অধ্যক্ষ নাতাশা হাফকেনি এবং সহকারী অধ্যক্ষ কোরিন মিরান্ডা অনুষ্ঠানটি পরিচালনা করেছিলেন এবং তাদের ছেলেদের, যারা টবিন স্কুলের ছাত্র নয় তাদের টিকিট উপহার দেওয়ার কথা স্বীকার করেছেন। ম্যাসাচুসেটস স্টেট এথিক্স কমিশন অনুসারে, স্বার্থের সংঘাত আইন লঙ্ঘনের জন্য তারা প্রত্যেককে $4,000 দেওয়ানী জরিমানা প্রদান করেছে। আইনটি সরকারী কর্মচারীদের তাদের অফিসিয়াল পদ ব্যবহার করে নিজেদের বা অন্যদের জন্য মূল্যবান সুযোগ-সুবিধা পেতে নিষিদ্ধ করে যা তাদের কাছে সঠিকভাবে উপলব্ধ নয়।

আমেরিকার জন্য তার 'ভালোবাসা' নিয়ে কেলসি গ্রামার, যেটির প্রতিষ্ঠাতা পিতা তিনি ব্রডওয়েতে খেলতে চান

“তিনটি দান করা হ্যামিল্টনের টিকিট তাদের নিজের ছেলেদের জন্য বরাদ্দ করা বেছে নিয়ে যারা টবিন স্কুল বা বিপিএসের ছাত্র ছিল না, হাফকেনি এবং মিরান্ডা টবিন স্কুলের তিনজন ছাত্রকে শোতে উপস্থিত থাকার সুযোগ থেকে বরাদ্দ করেছেন এবং স্বার্থের সংঘাত আইন লঙ্ঘন করেছেন,” রাষ্ট্রীয় নীতিশাস্ত্র কমিশনের নির্বাহী পরিচালক ডেভিড উইলসন এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন বোস্টন গ্লোব.

“এই কেসটি একটি অনুস্মারক যে সরকারী কর্মচারীদের নিজেদের বা অন্যদের বিশেষ, মূল্যবান সুযোগ-সুবিধা পাওয়ার জন্য তাদের অফিসিয়াল অবস্থানগুলি ব্যবহার করা উচিত নয় যার তারা অধিকারী নয় এবং এটি করার জন্য আইনি পরিণতি রয়েছে,” উইলসন যোগ করেছেন।

হ্যামিলটন সাইন

(নিউ ইয়র্ক সিটিতে “হ্যামিল্টন” মার্কি। (ছবি অ্যালেক্সি রোজেনফেল্ড/গেটি ইমেজ))

'হ্যামিল্টন' স্রষ্টা লিন ম্যানুয়েল-মিরান্ডা নাটকের ক্রীতদাস-মালিকানাধীন চরিত্রগুলির সমালোচনাকে 'ফেয়ার গেম' বলে অভিহিত করেছেন

“হ্যামিল্টনকে পরিচিত বা সমস্ত টোবিন ছাত্রদের কাছে উপলব্ধ করার সুযোগ তৈরি করার পরিবর্তে, হাফকেনি এবং মিরান্ডা নিজেরাই নয়টি অষ্টম-শ্রেণির ছাত্রদের একটি দলকে শোতে যোগ দেওয়ার জন্য বেছে নিয়েছিলেন,” রাজ্য নীতিশাস্ত্র কমিশন লিখেছিল। “কিছু সময়ে, হাফকেনি এবং মিরান্ডা হাফকেনির নাবালক ছেলেকে একটি অতিরিক্ত টিকিট বরাদ্দ করেছিলেন, যে টোবিন বা বোস্টন পাবলিক স্কুলের ছাত্র ছিল না।”

হাফকেনি আর টোবিন স্কুলে কাজ করেন না এবং মিরান্ডা এখনও স্কুলে সহকারী অধ্যক্ষ হিসেবে কাজ করেন, রিপোর্ট অনুযায়ী।

বোস্টন পাবলিক স্কুলগুলি থেকে মন্তব্যের জন্য একটি অনুরোধের জবাব দেয়নি৷ ফক্স নিউজ ডিজিটাল.

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

2016 সালে যখন “হ্যামিল্টন” দৃশ্যে আসে তখন জনপ্রিয়তার শীর্ষে, একটি টিকিট এতটাই লোভনীয় ছিল যে ইচ্ছানুরাগী থিয়েটারগামীরা দেখার সুযোগ পাওয়ার জন্য কয়েক মাস অপেক্ষা করেছিল লিন-ম্যানুয়েল মিরান্ডা র‌্যাপিং ফাউন্ডিং ফাদার হিসেবে মঞ্চে লাইভ। যাইহোক, 2020 সালে যখন নাটকটি Disney+-এ স্ট্রিম করা শুরু হয়েছিল তখন যে ভক্তরা কখনও থিয়েটারে প্রবেশ করেননি তারা অস্থির হয়ে পড়েছিল। নাটকটি চালানোর সময় নাটকটির জন্য 11টি টনি এবং পুলিৎজার পুরস্কার জিতেছিল।

মিরান্ডার আরেকটি ব্রডওয়ে প্রোডাকশন, “ইন দ্য হাইটস” 2021 সালে একটি মুভি মিউজিক্যালে পরিণত হয়েছিল৷ যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি “হ্যামিল্টন” কে একই রূপালী পর্দার ট্রিটমেন্ট দেওয়ার পরিকল্পনা করেছেন, তখন তিনি বলেছিলেন যে তাকে প্রথমে নিজের মধ্যে আরও “দূরত্ব” তৈরি করতে হবে এবং নাটক।

“হ্যামিল্টন থেকে আমার কোন দূরত্ব নেই” তিনি বলেন ডিজিটাল স্পাই. “এটি এখনও আমার কাছে বড় এবং ছোট উপায়ে ঘটছে। তাই এটি মঞ্চ নির্মাণ থেকে আলাদা করে এমন কিছু করার জন্য একজন বাস্তব পরিচালকের দৃষ্টিভঙ্গি লাগবে।”



Source link