বায়ার্ন মিউনিখ এবং জোয়াও পালহিনহা 2028 পর্যন্ত তাদের ভাগ্য পূরণ করবে |  আন্তর্জাতিক ফুটবল

বায়ার্ন মিউনিখ এবং জোয়াও পালহিনহা 2028 পর্যন্ত তাদের ভাগ্য পূরণ করবে | আন্তর্জাতিক ফুটবল


জোয়াও পালহিনহার নিয়তিকে জাহির করার বা বাভারিয়া থেকে জার্মান কলোসাসের ডাক এড়ানোর কোনো উপায় ছিল না। গতকাল, পর্তুগিজ মিডফিল্ডার দ্বিতীয় কলে সাড়া দেন, 29 বছর বয়সে আনুষ্ঠানিক ঘোষণা করেন, পরবর্তী চার মৌসুমের জন্য একটি চুক্তি বৈধহিরোকি ইটো এবং মাইকেল ওলিসে শক্তিবৃদ্ধি যোগদান।

এটি, 2023 সালের গ্রীষ্মে ব্যর্থ প্রচেষ্টার পরে, যখন বায়ার্ন মিউনিখ স্থানান্তরের শেষ দিনে পর্তুগিজ আন্তর্জাতিক নিবন্ধন করতে ব্যর্থ হয়েছিল।

এখন, বিস্ময় এড়াতে, মিউনিখ ক্লাব মিডফিল্ডার অধিগ্রহণ বিবেচনা, ফুলহ্যামের ইংলিশ পক্ষকে 51 মিলিয়ন ইউরো প্রদান করা (স্পোর্টিং প্রায় তিন মিলিয়ন ইউরো প্রদান করবে, মূলধন লাভের 10 শতাংশের সাথে সম্পর্কিত)। 2016 সালে প্রথম পর্তুগিজদের নিয়োগের জন্য বিনিয়োগের পরিমাণ 16 মিলিয়ন ছাড়িয়ে গেছে “লাল

তাই, কার্লো আনচেলত্তি রাষ্ট্রপতিকে জিজ্ঞাসা করলেন উলি হোনেস তরুণ বেনফিকার খেলোয়াড় রেনাতো সানচেস, এছাড়াও একজন মিডফিল্ডার, কিন্তু পালহিনহার থেকে ভিন্ন বৈশিষ্ট্যের সাথে, যিনি জার্মান ফুটবলে সবচেয়ে বেশি শিরোনামের প্রতীকের শার্ট পরার জন্য শুধুমাত্র পঞ্চম পর্তুগিজ এবং যিনি “বিপর্যয়কর” তৃতীয় স্থানটি সংশোধন করার চেষ্টা করছেন 2023-24 সালে, একের পর এগারো বছরের রাজত্ব.


পালহিনহার রেনাটো, টিয়াগো দান্তাস, জোয়াও ক্যানসেলো এবং রাফায়েল গুয়েরেইরো — জার্মান ফুটবলের নয় বছরের একজন উইঙ্গার, যাকে তিনি এই বছরের স্কোয়াডে পাবেন —, এমন তথ্য যা তাকে বুন্দেসলিগায় রূপান্তরিত করতে সাহায্য করতে পারে৷ চ্যাম্পিয়নশিপ যেখানে অন্যান্য পর্তুগিজ খেলোয়াড়দের উদাহরণের অভাব নেই, চ্যাম্পিয়ন পাওলো সুসা (ডর্টমুন্ড), ফার্নান্দো মেইরা (স্টুটগার্ট) এবং রিকার্ডো কস্তা (উলফসবার্গ) থেকে সাম্প্রতিকতম ডিয়োগো লেইট, গনসালো প্যাসিয়েনসিয়া, টিয়াগো টমাস এবং অরেলিও বুট।

ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন (95 মিলিয়ন), ফরাসি লুকাস হার্নান্দেজ (80 মিলিয়ন), ডাচম্যান ম্যাথিজ ডি লিগট (67 মিলিয়ন) এর ঠিক পিছনে সরাসরি পঞ্চম স্থানে থাকা সত্ত্বেও পালহিনহা প্রথম পর্তুগিজ বা বায়ার্ন মিউনিখের ইতিহাসে সবচেয়ে বড় স্থানান্তর হতে পারে না। ) এবং ফ্রেঞ্চম্যান মাইকেল ওলিসে (53M), মিন-জাই কিম (50M), Leroy Sané (49M) এবং Upamecano (42.5M) এর মতো নামগুলিকে ছাড়িয়ে গেলেও তিনি এখনও ক্লাব থেকে সেরা মিডফিল্ডারের মর্যাদা দাবি করতে পারেন৷ .

পর্তুগালে তৈরি প্যানজার

অনেকের জন্য, জোয়াও পালহিনহার গল্পটি “একবার এক সময়…” দিয়ে শুরু হতে পারে, যা একে রূপকথার রূপ দেয়।


তবে ফুটবলেও এটি একটি বিরল ধারণা এবং পালহিনহা এমন একজনের উদাহরণ যাকে বাতাস এবং জোয়ারের বিরুদ্ধে লড়াই করতে হয়েছিল। রুট — বা “দীর্ঘদিনের শিক্ষা…” — যা আমরা ইতিমধ্যেই এই পৃষ্ঠাগুলিতে রিপোর্ট করেছি সাড়ে তিন বছর আগে, যখন এটি অবশেষে আলভালেডে নিজেকে প্রতিষ্ঠিত করেছিল… ইংল্যান্ডে স্থানান্তরের এক বছর আগে।

পথের মধ্যে তিনি হোর্হে জেসুস, মার্কো সিলভা এবং অবশেষে, রুবেন আমোরিমের মতো কোচের সাথে দেখা করেছিলেন, যাদের সাথে তিনি পেড্রেইরা ডি ব্রাগায় “সিংহ” এর বর্তমান কোচের সাথে এক বছর কাজ করার পরে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন। সবকিছু, মিগুয়েল লিল (মোরিরেন্স), জুলিও ভেলাজকুয়েজ বা কুইম মাচাডো (বেলেনেন্সেস) এর প্রভাবগুলি ভুলে না গিয়ে, যাদের সাথে তিনি সর্বদা জটিল ঋণের বছরগুলিতে পথ অতিক্রম করেছিলেন।

কিন্তু সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল অসম্ভব আবেল ফেরেইরা, যিনি ইতিমধ্যে পালমেইরাসে ব্রাজিলিয়ানদের জন্য নায়কের মর্যাদা অর্জন করেছিলেন। অ্যাবেল তাকে সাকাভেনেন্সে “আবিষ্কার” করেছিল, তাকে জুনিয়র এবং স্পোর্টিং-এর বি দলে পালিশ করেছিল এবং স্পোর্টিং-এর “আবির্ভাব” হওয়ার আগে, স্পোর্টিং-এর বি দলে এবং স্পোর্টিং-এর প্রচারাভিযানে এবং উভয় মৌসুমেই শিরোনামের মূল ভূমিকা ছিল। । আগামি বছরগুলিতে।

ফুলহ্যামে মার্কো সিলভার সময়ের পরে, যিনি স্পোর্টিংয়ে পালহিনহা থেকে উপকৃত হননি, মিডফিল্ডারকে ডাচম্যান দ্বারা পরিচালিত হবে ভিনসেন্ট কোম্পানি, জার্মান টমাস টুচেলের উত্তরসূরি. মজার বিষয় হল, পর্তুগিজ প্যানজারের মতো ইংলিশ ফুটবল এবং এর প্রধান মূল্যবোধ সম্পর্কে গভীর জ্ঞান সহ দুই কোচ।

সেই কারণেই কোচ বদল হলেও পালহীনের বাজি ছিল শান্তিপূর্ণ। এছাড়াও 29 বছর বয়সী একজন খেলোয়াড়ের ক্ষেত্রে যে পরিমাণ অর্থ প্রদান করা হয়, তা বায়ার্নের জন্য একটি নিরাপদ বাজি হতে প্রমাণ করে (রেনাটো এবং দান্তাসের বিপরীতে, সম্ভাব্য দুই যুবক, কিন্তু গ্যারান্টি ছাড়াই) কোন বাধা ছিল না।





Source link