ডোরিভালের নির্বাচন এখনও উত্তরের চেয়ে বেশি প্রশ্ন রেখে গেছে

ডোরিভালের নির্বাচন এখনও উত্তরের চেয়ে বেশি প্রশ্ন রেখে গেছে


অক্টোবরের ফিফা ডেটার শেষে, মার্চ মাসে ডোরিভালের চক্রের শুরুতে চিহ্নিত খেলোয়াড়দের কেউই ক্রমবর্ধমান অবস্থায় দেখা যায় না




ছবি: রাফায়েল রিবেইরো/সিবিএফ – ক্যাপশন: ব্রাজিলিয়ান খেলোয়াড়রা দুর্বল পেরুভিয়ান দলের বিরুদ্ধে একটি গোল উদযাপন করছে, ব্রাসিলিয়ায় / জোগাদা10

টেবিলে পুনর্নির্মিত, কিন্তু এখনও আবেগগতভাবে না. এইভাবে, সেলেকাও চিলি এবং পেরুর বিরুদ্ধে জয়ের পর অক্টোবর ফিফা তারিখ বন্ধ করে দেয়। বাছাইপর্বের চতুর্থ স্থান নিয়ে স্বস্তি না পাওয়া পর্যন্ত, আজকে দলে যোগদানকারী উল্লেখযোগ্য সংখ্যক ক্রীড়াবিদ ক্যানারিনহোর সাথে এতটা চাপের মুহূর্ত কখনও অনুভব করেননি। লুইজ হেনরিক এবং সাভিনহো আসলে এই সময়ের বড় বিজয়ী।

অনুসরণ করার সময় লোকোতে ডোরিভাল জুনিয়রের চক্রের সূচনা, মার্চ মাসে ইউরোপে ইংল্যান্ড এবং স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচে আমারেলিনহা নেতৃত্ব দেয়, আমি দেখতে পেতাম কোচ তার সেরা খেলোয়াড়দের উপর ভিত্তি করে সেলেকাওকে একত্রিত করছেন। এবং এটা কোন ভিন্ন হতে পারে না. রড্রিগো এবং ভিনি জুনিয়রের মতো নাম, সেইসাথে ব্রাজিলের বাইরে সফলভাবে খেলা মিডফিল্ডার এবং অভিজ্ঞ দানিলো, একজন রাইট-ব্যাক যিনি ডিফেন্ডার হিসেবে খেলতে জানেন।

কিন্তু, কৌতূহলজনকভাবে, অক্টোবরের ফিফা তারিখের শেষে, দুটি মৌলিক (এবং এমনকি বাধ্যতামূলক) জয়ের সাথে, এই খেলোয়াড়দের কেউই বাড়তে দেখা যাচ্ছে না।

ব্রাজিল দলে সাধারণত ক্যাপটিভ পজিশন থাকে না। সব পরে, সবচেয়ে বড় নাম একটি ভাল-পুট একসঙ্গে খেলা জন্য রেফারেন্স হচ্ছে না. এবং অনুপস্থিতির সংখ্যা যতই ভারী হোক না কেন, ডোরিভালকে শক্ত হাতে কাজ করতে হবে। এই ধরনের পদক্ষেপ, আসলে, দলের নির্মাণ নীতি পরিবর্তন করে শুরু হবে, ক্যানারিনহোর মধ্যে পারফরম্যান্সকে অগ্রাধিকার দেওয়া শুরু করবে। এবং ক্লাবগুলির জন্য অগত্যা নয়।

তাই জাতীয় দলের হয়ে কে বেশি পারফর্ম করতে পারবে সেটা প্রশ্ন নয়। কিন্তু কে, অনুশীলনে, ভাল পারফর্ম করতে পারে। যদিও এই খেলোয়াড়দের বেশিরভাগই বিকল্প শেলফে। সাভিনহো, লুইজ হেনরিক, গেরসন, ইগর জেসুস… এবং সেই কারণেই এই সর্বশেষ ফিফা ডেটা উত্তরের চেয়ে বেশি প্রশ্ন রেখে গেছে।

অবশ্যই, একটি সুগঠিত দলে দীর্ঘমেয়াদী প্রতিযোগিতার মধ্যে, ভিনি জুনিয়র পরম স্টার্টার। আর তা নিয়ে আলোচনা হয় না। সর্বোপরি, তিনি রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত পর্যায়ে খেলেন। উদাহরণ বিদেশী ফুটবলে খেলা অন্যদের কাছে প্রসারিত হতে পারে (বা নাও হতে পারে)।

কানারিনহো তৈরির পিছনে ধারণাটি সেরা কারা তার উপর ভিত্তি করে। কিন্তু, আমরা যা দেখেছি তা থেকে, নির্বাচনের ক্ষেত্রে সবচেয়ে বেশি দক্ষতার অধিকারীদের সাথে কেন সমাবেশকে অগ্রাধিকার দেওয়া যায় না?

আপনি কীভাবে দেশের বাইরে থেকে প্রধান খেলোয়াড়দের ডেকে কিছু বলতে পারেন “দেখুন, আপনি এবং আপনি বেঞ্চে শুরু করবেন”? আহ, এটি এখন একটি কাস্ট ম্যানেজমেন্ট টাস্ক হয়ে গেছে। নির্মাণ কাজের মাঝখানে সঠিক ক্রম সহ, এই ক্রীড়াবিদরা স্বাভাবিকভাবেই স্টার্টার হবে।

অন্যদিকে, ব্রাজিল দল এমন একটি সিকোয়েন্সের মূল্যায়ন করতে দেয় না যা ক্লাবগুলিতে নেই। এবং যদি রড্রিগো, এন্ড্রিক এবং ভিনি জুনিয়র চ্যাম্পিয়ন্স লিগে প্রতিপক্ষকে ধ্বংস করে বা একটি চিরপ্রতিদ্বন্দ্বী দলের বিরুদ্ধে, আমরা কীভাবে মনে রাখতে পারি, উদাহরণস্বরূপ, লুইজ হেনরিক বা ইগর জেসুস শক্তি চিলি এবং পেরুর বিরুদ্ধে খেলায়? বিশ্বের সেরা দলগুলির বিরুদ্ধে আমরা কীভাবে ম্যাজিক ত্রয়ী বা অন্যান্য “বাইরে” ব্রাজিলিয়ানদের একটি কীর্তি উপেক্ষা করতে পারি?

অতএব, ব্রাজিলিয়ান ফুটবলে পারফরম্যান্সের চেয়ে বেশি ওজনের কারণ রয়েছে। ঠিক যেমন ইউরোপে যা ঘটে, ফিফার তারিখের বাইরে, জাতীয় দলে যা ঘটেছিল তার চেয়ে বড় হয়ে ওঠে।

এটা বোধগম্য যে ব্রাজিলের গেমগুলি যখন এগিয়ে আসছে, গ্রহের সবচেয়ে বড় ফুটবল ম্যাচগুলিতে খেলোয়াড়রা কী করছে তা বিবেচনা করা গুরুত্বপূর্ণ। এবং এগুলি অবশ্যই চিলি বা পেরু নির্বাচনকে অন্তর্ভুক্ত করে না। অতএব, বড় খেলায় ক্রীড়াবিদরা কী পারফর্ম করছে তার উপর ভিত্তি করে মহত্ব বা গুণমানের মূল্যায়ন করা হয়।

আমরা পারফরম্যান্স পরিমাপ করতে এবং খেলোয়াড়কে জাতীয় দলের মধ্যে রাখার জন্য বাইরের দিকে তাকাই। আপাতদৃষ্টিতে এটা স্পষ্ট বলে মনে হচ্ছে। কিন্তু আপনি যখন আর্জেন্টিনার মতো আরও পরিপক্ক দল নেন, আপনি দেখতে পান না, উদাহরণস্বরূপ, স্কালোনি তার স্কোয়াড তালিকাভুক্ত করার জন্য প্রতিটি ক্লাবে কী ঘটছে তা অবশ্যই মূল্যায়ন করছেন।

ব্রাজিলে প্রতিভা আছে। এটি সর্বদা বিদ্যমান থাকবে। তবে যা অনুপস্থিত তা হল প্রতিভাকে জাতীয় দলে রূপান্তরিত করার কাঠামো।

এই বাছাইপর্বের শেষ না হওয়া পর্যন্ত প্রতিপক্ষের বিরুদ্ধে যারা আঁটসাঁট থাকে, ব্রাজিল দলকে বল এবং অ্যাথলিটদের গতিতে নাড়াতে হবে যতক্ষণ না তারা রক্ষণভাগে ফাঁকা জায়গা খুলে দেয়।

হয় ডোরিভাল ব্রাজিলকে নভেম্বরের ফিফা তারিখে বসানোর জন্য এই সাম্প্রতিক জয়গুলির মধ্যে ছোট হলেও একটি পথ আলিঙ্গন করেন অথবা তিনি অনুপস্থিতি এবং তাদের “অ-হস্তান্তরযোগ্য” শিরোপা ফিরে নিয়ে সেলেকাওর বাইরে তার চোখ স্থির রাখেন।

সামাজিক মিডিয়াতে আমাদের বিষয়বস্তু অনুসরণ করুন: ব্লুস্কি, থ্রেড, টুইটার, ইনস্টাগ্রাম এবং ফেসবুক.



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।