তিনি একটি গ্ল্যাডিয়েটরের হৃদয় ছিলেন – টিনুবু প্রয়াত ওহানাজে প্রেসিডেন্ট, ইউয়ানিয়ানউউকে শ্রদ্ধা জানিয়েছেন

তিনি একটি গ্ল্যাডিয়েটরের হৃদয় ছিলেন – টিনুবু প্রয়াত ওহানাজে প্রেসিডেন্ট, ইউয়ানিয়ানউউকে শ্রদ্ধা জানিয়েছেন


প্রেসিডেন্ট বোলা আহমেদ টিনুবু বিশ্বব্যাপী ওহানাইজে এনডিগবোর প্রয়াত প্রেসিডেন্ট, প্রধান ইমানুয়েল ইউয়ানয়ানউ-কে শ্রদ্ধা জানিয়েছেন।

শুক্রবার তিনি ব্যক্তিগতভাবে স্বাক্ষরিত একটি বিবৃতিতে, টিনুবু ইউয়ানয়ানউউকে এমন একজন ব্যক্তি হিসাবে বর্ণনা করেছিলেন যার একজন গ্ল্যাডিয়েটরের হৃদয় ছিল, দৃঢ়প্রতিজ্ঞ এবং অদম্য।

রাষ্ট্রপতি উল্লেখ করেছেন যে হার্টল্যান্ড ফুটবল ক্লাবের প্রতিষ্ঠাতা ইউয়ানয়ানউ নাইজেরিয়ার মানবিক এবং বৈষয়িক প্রাচুর্য এবং সৌখিনতায় বিশ্বাসী।

তার মতে, 25 জুলাই, 2024-এ চিফ ইউয়ানিয়ানউ-এর মৃত্যু জাতির জন্য একটি বিশাল ক্ষতি।

তিনি বলেছিলেন যে তার সম্পদ দিয়ে, প্রয়াত ওহানাজে এনডিগবো রাষ্ট্রপতি তার জনগণ ও জাতির সেবা করেছেন, অসহায় শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেছেন, স্কুল ও হাসপাতাল নির্মাণ করেছেন এবং অনেক দাতব্য কারণকে সমর্থন করেছেন।

নীচে রাষ্ট্রপতি টিনুবুর শ্রদ্ধাঞ্জলি পড়ুন:

রাষ্ট্রপতি টিনুবু কর্তৃক প্রয়াত প্রধান ইমানুয়েল ইউয়ানওয়ানউকে শ্রদ্ধাঞ্জলি

প্রয়াত চিফ ইমানুয়েল ইউয়ানয়ানউ অনেক অংশের একজন কলোসাস ছিলেন। খেলাধুলায় তিনি ছিলেন অগ্রগামী; ব্যবসায়, তিনি বুদ্ধিমান এবং সম্পদশালী ছিলেন; রাজনীতিতে তিনি ছিলেন বিচক্ষণ; এবং পরোপকারে, তিনি ছিলেন নিরলস।

ওহানাইজে এনডিগবোর প্রয়াত রাষ্ট্রপতি-জেনারেল অনেক অফিসিয়াল ক্ষমতায় জাতিকে সেবা করেছেন। তিনি কাঁচামাল ও গবেষণা উন্নয়ন কাউন্সিলের (RMRDC) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং নাইজেরিয়ান ইনভেস্টমেন্ট প্রমোশন কমিশন (NIPC) চেয়ারম্যান ছিলেন।

এছাড়াও তিনি ফেডারেল রোড মেইনটেন্যান্স এজেন্সি (FERMA) বোর্ডের চেয়ারম্যান, নাইজেরিয়ান ন্যাশনাল লটারির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ন্যাশনাল অর্থোপেডিক হাসপাতালের চেয়ারম্যান, ইগবোবির দায়িত্ব পালন করেছেন।

নাইজেরিয়ার এই কৃতি সন্তানের মৃত্যুতে আমি শোকাহত।

প্রধান ইউয়ানয়ানউ সাহসী, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী এবং আপসহীন ছিলেন। তিনি একটি গ্ল্যাডিয়েটর, দৃঢ় এবং অদম্য হৃদয় ছিল.

আমি ইউয়ানয়ানউ ন্যাশনাল ফুটবল ক্লাব, বর্তমানে হার্টল্যান্ড এফসি, যেটি তিনি 1985 সালে প্রতিষ্ঠা করেছিলেন, এর সাথে তার খেলাধুলার অভিজ্ঞতার কথা স্মরণ করি। শ্রেষ্ঠত্বের জন্য তার প্রশংসিত সুবিধার জন্য ধন্যবাদ, ক্লাবটি বেশ কয়েকটি জাতীয় এবং আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপ জিতেছে। তিনি নাইজেরিয়ার ক্রীড়া উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর ছিলেন।

প্রধান Iwuanyanwu উদ্যোগী ছিল. তিনি নাইজেরিয়ার মানবিক এবং বৈষয়িক প্রাচুর্যতা এবং সৌখিনতায় বিশ্বাস করতেন এবং বিভিন্ন খাতে এবং দেশ জুড়ে তার বিনিয়োগ এটির প্রমাণ দেয়।

প্রয়াত প্রবীণ রাষ্ট্রনায়ক সেবামূলক জীবনযাপন করেন। তার সম্পদ দিয়ে, তিনি তার জনগণ ও জাতির সেবা করেছেন, অসহায় শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেছেন, স্কুল ও হাসপাতাল নির্মাণ করেছেন এবং অনেক দাতব্য কারণকে সমর্থন করেছেন।

25 জুলাই, 2024-এ চিফ ইউয়ানিয়ানউউ-এর মৃত্যু, জাতির জন্য একটি বিশাল ক্ষতি। যদিও তিনি 81 বছর বয়স পর্যন্ত বেঁচে ছিলেন, তার পরামর্শ এবং স্থিতিশীল গুণমান খুব মিস করা হবে।

আমি ইউয়ানিয়ানউউ পরিবার, সরকার, ইমো রাজ্যের জনগণ এবং এনডিগবো গুবুরুগবুরুর সাথে সমবেদনা জানাই কারণ কিছু দিনের মধ্যে প্রধান ইউয়ানিয়ানউয়ের দাফন অনুষ্ঠান শুরু হবে।

তাঁর জীবন এবং অসাধারণ কৃতিত্ব সর্বদা স্মরণ করা হবে এবং সর্বশক্তিমান ঈশ্বর তাঁর আত্মাকে চির শান্তি দান করুন।

আহমেদ টিনুবু বল
নাইজেরিয়ার ফেডারেল প্রজাতন্ত্রের রাষ্ট্রপতি
18 অক্টোবর, 2024



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।