মানব পাচারের শিকারদের স্বাস্থ্যসেবা এবং পর্তুগিজ শিক্ষার অ্যাক্সেস থাকবে | মানব পাচার

মানব পাচারের শিকারদের স্বাস্থ্যসেবা এবং পর্তুগিজ শিক্ষার অ্যাক্সেস থাকবে | মানব পাচার


এর শিকার মানব পাচার 2025 সালে কার্যকর হওয়া একটি পরিকল্পনা অনুসারে পর্তুগিজ শিক্ষা এবং স্বাস্থ্যসেবা ব্যবস্থার অ্যাক্সেস থাকবে এবং এই সেক্টরের জন্য একটি নতুন আইনি কাঠামোর পূর্বাভাস রয়েছে।

মানব পাচার প্রতিরোধের ইউরোপীয় দিবসে লুসার সাথে কথা বলেন, যুব ও আধুনিকায়ন মন্ত্রী মোমার্গারিডা বালসেইরো লোপেস, ব্যাখ্যা করেছেন যে মানব পাচার প্রতিরোধ ও প্রতিরোধের নতুন কর্মপরিকল্পনার লক্ষ্য শিকারদের চাহিদার প্রতি সাড়া দেওয়া, কিন্তু আন্তর্জাতিক সংস্থাগুলিতে দেশটির অ-সম্মতি সমাধান করাও, কারণ এই ধরণের শেষ নথির তারিখ। 2021 থেকে।

পর্তুগালে, দ মানব পাচার এটি একটি “প্রপঞ্চ যা গত কয়েক বছর ধরে বেড়েছে: 2023 সালে, 2022 এর তুলনায়, আমাদের চিহ্নের সংখ্যা 72% বৃদ্ধি পেয়েছে, আরও 272টি নিবন্ধন”, কর্মকর্তা বলেছেন।

নতুন পরিকল্পনার মধ্যে, মন্ত্রী ভাষা শিক্ষার কথা তুলে ধরেন, যাতে “এক্সেস নিশ্চিত করা যায়৷ মানব পাচারের শিকার পর্তুগিজদের কাছে, হোস্ট ভাষা।” “এটি একটি পরিমাপ যা একটি কৌশলগত উদ্দেশ্যের অংশ যা পাচারের শিকারদের তাদের অধিকারের আরও ভাল অ্যাক্সেস নিশ্চিত করা,” মন্ত্রী ব্যাখ্যা করেছিলেন।

আরেকটি পরিকল্পিত পরিমাপ হল স্বাস্থ্যসেবা অ্যাক্সেস ভুক্তভোগীদের দ্বারা এবং নিশ্চিত করা হবে “সেই সময়ে স্বাস্থ্য ব্যবহারকারীর নম্বরে অ্যাক্সেস এবং সরাসরি মানব পাচারের শিকারএমনকি যদি নথিভুক্ত না হয়।”

এই ইস্যুটি সেক্টরে কাজ করা অ্যাসোসিয়েশনগুলির অন্যতম দাবি এবং “আমাদের নিশ্চিত করতে হবে যে এই ভুক্তভোগীরা পরীক্ষা এবং বিশ্লেষণে অ্যাক্সেস থেকে বঞ্চিত না হয়” কারণ “যখন তারা এই নেটওয়ার্কগুলি থেকে সরানো হয়, তাদের মধ্যে অনেকেই বাস্তবে , জন্য একটি মহান প্রয়োজন উপস্থাপন স্বাস্থ্যসেবা অ্যাক্সেস

পরিকল্পনাটি “মানব পাচারের শিকার ব্যক্তিদের সুরক্ষা এবং সহায়তার জন্য প্রযোজ্য একটি আইনী শাসন তৈরির” পূর্বাভাস দেয়, যা “এর মধ্যে আরও সমন্বিত হস্তক্ষেপের অনুমতি দেবে। নিরাপত্তা বাহিনীবিশেষায়িত মাল্টিডিসিপ্লিনারি দল এবং অভ্যর্থনা কাঠামো। পরিকল্পনাটি “আইনিভাবে এই বিশেষায়িত মাল্টিডিসিপ্লিনারি দলগুলির কার্যকলাপকে ভুক্তভোগীদের সহায়তায় ফ্রেম করবে”, যা আজকে ঘটবে না, ব্যালসিরো লোপেস ব্যাখ্যা করেছেন।

পর্তুগালে, “আমাদের জন্য পাঁচটি আঞ্চলিক সমর্থন এবং সুরক্ষা নেটওয়ার্ক রয়েছে৷ পাচারের শিকার এবং এই দলগুলি যা করে তা হ’ল তারা পাচারের শিকার সন্দেহভাজনদের সহায়তা প্রদান করে, টেলিফোন সহায়তা লাইন থাকে এবং আমাদের নিরাপত্তা বাহিনীর সাথে ঘনিষ্ঠ সমন্বয়ে সিগন্যালিং প্রক্রিয়াগুলিতে প্রযুক্তিগত সহায়তা প্রদান করে”।

সহায়তা প্রদান করা এই নেটওয়ার্কগুলির উপর নির্ভর করে যাতে ক্ষতিগ্রস্তরা “স্বাগত জানানোর পরে, একীভূত করতে সক্ষম হয় চাকরির বাজার“, মন্ত্রী বলেন, হাইলাইট করে যে নতুন আইনি ব্যবস্থা “আইনি সহায়তার জন্য যোগ্যতার মানদণ্ড” প্রতিষ্ঠা করবে বা “আবাসন অ্যাক্সেসে সহায়তা প্রদান করবে, যা একটি গুরুত্বপূর্ণ সমস্যা”।

এই পরিকল্পনা, যা 2025 থেকে 2027 সাল পর্যন্ত কভার করে, মন্ত্রী পরিষদে যাবে, একটি জনসাধারণের পরামর্শ পর্ব থাকবে, তারপরে এই বছরের শেষের দিকে প্রকাশ করা হবে, মন্ত্রী লুসাকে বলেছেন।

মার্গারিডা বালসেইরো লোপেস বলেছেন যে নথির মূল উদ্দেশ্য হল “এই বিষয় সম্পর্কে বৃহত্তর জ্ঞান এবং সচেতনতা নিশ্চিত করা। মানব পাচার সাধারণভাবে সমাজে”, তবে নির্দিষ্ট শ্রোতাদের মধ্যেও যেমন স্বাস্থ্য পেশাদার বা নিরাপত্তা বাহিনী। “এই ভিকটিমদের মধ্যে অনেকেই, আসলে, খুব দুর্বল, তারা খুব অরক্ষিত এবং আমাদের তাদের সমর্থন করা দরকার”, মন্ত্রীর সংক্ষিপ্তসার। পূর্ববর্তী পদক্ষেপ পরিকল্পনাগুলি 2007 থেকে 2021 সালের মধ্যে কার্যকর ছিল।

অনুযায়ী হোমল্যান্ড সিকিউরিটি বার্ষিক প্রতিবেদন (RASI), রিপোর্ট করা মানব পাচারের পরিস্থিতিগুলি বনায়ন, সমুদ্রে মাছ ধরা এবং ফুটবলের মতো সেক্টরগুলিতে শ্রম শোষণের সাথে সম্পর্কিত।

2023 সালে, আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ 92টি মানব পাচারের অপরাধ রেকর্ড করেছে, যা 2022 সালের তুলনায় 89টি অপরাধের সাথে তিনটি অপরাধের বৃদ্ধিকে প্রতিনিধিত্ব করে। একই বছরে, হিউম্যান ট্রাফিকিং অবজারভেটরি পর্তুগালে 650টি সংকেত পেয়েছে এবং ইউরোপীয় স্তরের সাম্প্রতিক পরিসংখ্যানগুলি নির্দেশ করে যে 27টি সদস্য রাষ্ট্র দ্বারা নিবন্ধিত সমস্ত শিকারের 22% শিশু।

পর্তুগালে, মধ্য এবং দক্ষিণ আমেরিকার দেশগুলির নাগরিকদের উপর জোর দিয়ে, 57 জন শিশুকে পতাকা দেওয়া হয়েছিল, তৃতীয় দেশগুলির সংখ্যাগরিষ্ঠ।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।