এই পাইলট হারিকেনের সময় প্রাণী পরিবহন করেছিলেন – এবং শেষ পর্যন্ত একটি গ্রহণ করেছিলেন | পোষা প্রাণী

এই পাইলট হারিকেনের সময় প্রাণী পরিবহন করেছিলেন – এবং শেষ পর্যন্ত একটি গ্রহণ করেছিলেন | পোষা প্রাণী


সাউথ ওয়েস্ট এয়ারলাইন্সের পাইলট ম্যাথিউ প্রিবিশ হারিকেন দ্বারা বাস্তুচ্যুত 147 টি প্রাণীতে ভরা একটি জরুরি এয়ারলিফ্ট বিমান চালাতে স্বেচ্ছায় ছিলেন হেলেন এবং হারিকেন দ্বারা মিল্টন মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিন রাজ্যের মিলওয়াকিতে আশ্রয়কেন্দ্রে।

তিনি ভেবেছিলেন যে তিনি আতঙ্কিত প্রাণীদের সাহায্য করতে পারেন এবং তারপরে ডালাসে তার স্ত্রী এবং ছেলের কাছে নিরাপদে ফিরে যেতে পারেন।

“এটা আমার মাথায় আসেনি যে আমি একটি প্রাণী নিয়ে বাড়িতে আসতে পারি,” তিনি বলেছিলেন, “আমি কেবল আমাদের নিরাপত্তা, প্রাণীদের আরাম এবং আমরা নির্ধারিত সময়ের মধ্যে কাজ করতে পারি কিনা তা নিয়ে ভাবছিলাম।”

তিনি যখন 12 অক্টোবর মিলওয়াকিতে বিমানটি অবতরণ করেন, তখন খারাপ আবহাওয়া এটিকে প্রায় 45 মিনিটের জন্য বোর্ডে থাকা সকলের সাথে থামতে বাধ্য করে, প্রিবিশকে তার কিছু যাত্রীর সাথে মিশতে সময় দেয়। তখনই তার দেখা হয় এভারিএকটি তিন মাস বয়সী বিড়ালছানা যাকে পূর্ব টেনেসির একটি আশ্রয় থেকে উদ্ধার করা হয়েছিল।

তিনি তার পশম মারলেন এবং তার মাথায় আসা চিন্তায় হতবাক হয়ে গেলেন: “আমি কি তাকে বাড়িতে নিয়ে যাব?”

Prebish বলেন, তিনি কুকুর পছন্দ করেন। কিন্তু এভারি তিনি একটি “অন্বেষণকারী-টাইপ ব্যক্তিত্ব” আছে বলে মনে হচ্ছে. এবং যখন সে তার চোখের দিকে তাকালো, সে নিশ্চিত হয়েছিল। “সে আমাকে জয় করেছে,” প্রিবিশ বলল।

তিনি একটি বিড়াল দত্তক নিতে আপত্তি করবেন না কিনা তা জিজ্ঞাসা করার জন্য মহিলাটিকে ডেকেছিলেন এবং যখন তিনি হ্যাঁ বলেছিলেন, তখন তিনি ডালাসে উড়ে গেলেন এভারি – তার ছেলে, জেট, 6 বছর বয়সী এর আনন্দে।

“তিনি তার পরিবারের সাথে ভালভাবে মানিয়ে নিচ্ছেন,” প্রিবিশ বলেছেন। “তিনি অন্বেষণ করছেন এবং চারপাশে দৌড়াচ্ছেন এবং সত্যিই লোকেদের আলিঙ্গন করতে পছন্দ করেন।”

Prebish অতীতে অন্যান্য দাতব্য সংস্থার জন্য একই ধরনের স্বেচ্ছাসেবক ফ্লাইট করেছে, কিন্তু এটি তার প্রথমবারের মতো প্রাণীদের বাঁচানো ছিল। “আপনি জানতেন এটি একটি মজার ফ্লাইট হতে চলেছে।”

দুই ঘন্টার ফ্লাইটটি আর্লিংটন, ভার্জিনিয়ার লাকি ডগ অ্যানিমাল রেসকিউ, গ্রেটার গুড চ্যারিটিস এবং সাউথওয়েস্ট এয়ারলাইন্স নামে একটি অলাভজনক অংশীদারিত্বের মাধ্যমে সমন্বয় করা হয়েছিল।

জাহাজে থাকা প্রাণীগুলি – 95টি বিড়াল এবং 52টি কুকুর – জাহাজগুলি যাওয়ার আগে টেনেসি এবং ফ্লোরিডার আশ্রয়কেন্দ্র থেকে নেওয়া হয়েছিল। হারিকেন. দুটি ঝড় 275 টিরও বেশি মৃত্যু এবং অনেক ধ্বংসের কারণ হয়েছিল। জরুরী এয়ারলিফটের পরিকল্পনা করা হয়েছিল প্রাণীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য এবং বাস্তুচ্যুত প্রাণীদের গ্রহণের জন্য স্থানীয় আশ্রয়কেন্দ্রগুলিকে মুক্ত করার জন্য।

“এটা গুরুত্বপূর্ণ এই আশ্রয়কেন্দ্রগুলি খালি করুন কারণ একটি ঝড়ের প্রভাবের পরে, অনেক প্রাণী আছে যাদের সাহায্যের প্রয়োজন আছে,” বলেছেন লাকি ডগ অ্যানিমেল রেসকিউ-এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মিরাহ হোরোভিটজ৷ “আমরা যদি এই আশ্রয়কেন্দ্রগুলির উপর চাপ কমাতে পারি তবে তাদের কাছে স্থান এবং সংস্থান থাকবে৷ সমস্ত বিপথগামী প্রাণীদের যত্ন নিতে সক্ষম হওয়া।”

Horowitz এবং তার দল নির্ধারণ করে যে কোন আশ্রয়কেন্দ্রে সবচেয়ে বেশি সহায়তার প্রয়োজন, তারপরে প্রাণীদের পরিবহনের সমন্বয় সাধন করে — কিছু গাড়িতে এবং কিছু বিমানে — টেনেসি এবং ফ্লোরিডা আশ্রয়কেন্দ্র থেকে লাকি ডগ অ্যানিমাল রেসকিউ-এর সাউথ ক্যারোলিনা রেসকিউ ক্যাম্পাস, যা গত বছর খোলা হয়েছিল ফ্লোরেন্স, দক্ষিণ ক্যারোলিনা।

“এটি আমাদের প্রাকৃতিক দুর্যোগের ক্ষেত্রে সাহায্য করার একটি উপায় দিয়েছে,” Horowitz বলেন, সংস্থাটি বছরে প্রায় 3,000 দত্তক গ্রহণের আয়োজন করে৷


সাথে বোর্ডে মিরাহ হরোভিৎস কুপার
বৃহত্তর ভাল দাতব্য

বোর্ডিং করার আগে, সমস্ত প্রাণীর মেডিকেল পরীক্ষা করা হয়েছিল এবং প্রয়োজনীয় ভ্যাকসিনগুলি পেয়েছিল।

“আপনি যখন এই ফ্লাইটে যান তখন এটি খুবই আশ্চর্যজনক,” হোরোভিটজ বিশ্বাস করেন, যিনি ব্যাখ্যা করেছিলেন যে এটি সাউথওয়েস্ট এয়ারলাইন্সের সাথে তার দল দ্বারা আয়োজিত তৃতীয় প্রাণী উদ্ধার ফ্লাইট। প্রথমটি ছিল 2018 সালে, হারিকেনের পরে মারিয়া পুয়ের্তো রিকো পৌঁছেছেন। জন্য কলামিস্ট ওয়াশিংটন পোস্টPetula Dvorak, একজন প্রতিবেদক হিসাবে ফ্লাইটে ছিলেন এবং বোর্ডে থাকা কুকুরছানাগুলির মধ্যে একটিকে দত্তক গ্রহণ করেছিলেন।

চিকাএকটি টেরিয়ার মিশ্রণ, ছিল তার স্থানসঙ্গী এবং হারিকেনের সময় একটি পরিত্যক্ত খামারে পাওয়া গিয়েছিল। “আমি তাকে দত্তক নেওয়ার তাগিদকে প্রতিহত করতে পারিনি,” ডভোরাক ফ্লাইট সম্পর্কে একটি পাঠ্যে লিখেছেন।

Prebish – যিনি 13 বছর ধরে সাউথওয়েস্ট এয়ারলাইন্সের সাথে উড়ে এসেছেন – একই অনুভূতি ছিল।

বাড়িতে, Prebish নামে একটি 2 বছর বয়সী গোল্ডেন রিট্রিভার আছে রিগলি9 বছর বয়সী ল্যাব্রাডর রিট্রিভার নামে তাহো এবং আরেকটি বিড়াল নামে ছোট.

“এখন আমরা সংখ্যায় ছাড়িয়ে গেছি, প্রাণী এবং মানুষের তুলনা,” তিনি বলেছিলেন। “আমরা যা আশা করেছিলাম ঠিক তাই হয়েছে। নিঃসন্দেহে এটি সঠিক সিদ্ধান্ত ছিল।”

Horowitz বলেন, প্রিবিশ যখন ফ্লাইটের সময় তার কাছে এসেছিলেন এবং তিনি দত্তক নিতে পারেন কিনা জিজ্ঞাসা করেছিলেন তখন তিনি স্পর্শ করেছিলেন। এভারি.

“এই বিড়ালছানাটিকে কারও সাথে এমন একটি আশ্চর্যজনক সংযোগ দেখতে পারা এবং সেই ব্যক্তিকে এত তাড়াতাড়ি প্রেমে পড়া সত্যিই বিশেষ ছিল,” তিনি বলেছিলেন। “এটি ঘটতে নির্ধারিত ছিল।”

ঝড়ের পরে, হোরোভিটজ বলেছিলেন, পশু সহায়তা গোষ্ঠীগুলির সহায়তার মরিয়া প্রয়োজন রয়েছে। মানুষ স্বেচ্ছাসেবক, লালনপালন, দত্তক গ্রহণ এবং অনুদানের মাধ্যমে সাহায্য করতে পারে।


ফ্লাইটের ফলাফল: “এটি ঘটতে নির্ধারিত ছিল”
স্টিফেন এম কেলার

“এমন অনেক প্রাণী আছে যাদের আমাদের সাহায্যের প্রয়োজন,” তিনি বলেছিলেন।

প্রিবিশ আশা করেন যে তার গল্প অন্যান্য সম্ভাব্য গ্রহণকারীদের ঝড় দ্বারা প্রভাবিত একটি প্রাণী গ্রহণ করার বিষয়ে বিবেচনা করতে অনুপ্রাণিত করবে।

“আমি মনে করি আমাদের যা করতে পারি তা করতে হবে, তা মানুষ বা প্রাণীর জন্য হোক,” তিনি বলেছিলেন। “প্রতিটি ছোট জিনিস সাহায্য করে।”



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।