টেক্সাসের ডাক্তারের বিরুদ্ধে অবৈধভাবে অপ্রাপ্তবয়স্কদের ট্রান্সজেন্ডার হরমোন চিকিত্সা দেওয়ার অভিযোগ রয়েছে

টেক্সাসের ডাক্তারের বিরুদ্ধে অবৈধভাবে অপ্রাপ্তবয়স্কদের ট্রান্সজেন্ডার হরমোন চিকিত্সা দেওয়ার অভিযোগ রয়েছে


ডালাসের একজন ডাক্তারের মুখোমুখি টেক্সাস থেকে আইনি পদক্ষেপ ট্রান্সজেন্ডার যুবকদের অবৈধভাবে ক্রস-সেক্স হরমোন সরবরাহ করার অভিযোগে।

টেক্সাসের অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটন বৃহস্পতিবার ডক্টর মে লাউ-এর বিরুদ্ধে একটি মামলা ঘোষণা করেছেন, অভিযোগ করেছেন যে চিকিত্সক গত বছর টেক্সাসে কার্যকর হওয়া রিপাবলিকান-সমর্থিত নিষেধাজ্ঞা লঙ্ঘন করে 20 টিরও বেশি কিশোর-কিশোরীকে নিষিদ্ধ “লিঙ্গ পরিবর্তন” হরমোন সরবরাহ করেছেন৷

অ্যাসোসিয়েটেড প্রেস রিপোর্ট করেছে যে এই মামলাটি প্রথমবারের মতো একটি রাষ্ট্র আইন প্রয়োগ করার চেষ্টা করেছে যা অপ্রাপ্তবয়স্কদের জন্য ট্রান্সজেন্ডার চিকিৎসা পদ্ধতি নিষিদ্ধ করে।

“আজ, যারা আইন লঙ্ঘন করেছে তাদের বিরুদ্ধে প্রয়োগ শুরু হয়েছে,” অ্যাটর্নি জেনারেলের কার্যালয় মামলায় বলেছে, যা শহরতলির কলিন কাউন্টিতে দায়ের করা হয়েছিল।

মহাকাব্য প্রত্যাবর্তনে মেজর ইউকে প্রতিযোগিতা চ্যাম্পিয়নশিপে মহিলা প্রতিযোগীর কাছে ট্রান্সলিং অ্যাথলিট পরাজিত

টেক্সাস এজি কেন প্যাক্সটন

টেক্সাসের অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটন 30 এপ্রিল নিউইয়র্কে তার ফৌজদারি বিচারে প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্পের সাথে পৌঁছেছেন। (জাস্টিন লেন/রয়টার্স)

টেক্সাস আইনের অধীনে, ডাক্তারদের তাদের জৈবিক লিঙ্গের সাথে অসামঞ্জস্যপূর্ণ উপায়ে তাদের স্ব-প্রোক্ষিত লিঙ্গ পরিচয় নিশ্চিত করার উদ্দেশ্যে শিশুদের অস্ত্রোপচার, বয়ঃসন্ধি ব্লকার বা ক্রস-সেক্স হরমোন সরবরাহ করার অনুমতি নেই।

মামলায় অভিযোগ করা হয়েছে যে লাউ, ডালাসের ইউনিভার্সিটি অফ টেক্সাস সাউথওয়েস্টার্ন মেডিকেল সেন্টারের একজন অধ্যাপক এবং কিশোর-কিশোরীর একজন বিশেষজ্ঞ, 14 থেকে 17 বছর বয়সী কমপক্ষে 21 জন জৈবিক মহিলাকে পুরুষে রূপান্তরিত করতে বা তাদের লিঙ্গ পরিচয় নিশ্চিত করার জন্য অবৈধভাবে টেস্টোস্টেরন নির্ধারণ করেছিলেন। . এটি লাউকে “বিদ্রুপ” এবং “আমূল লিঙ্গ কর্মী” হিসাবে উল্লেখ করে।

ট্রাম্প নারীদের ক্রীড়া নীতিতে অন্তর্ভুক্তিকরণের আহ্বান জানিয়েছেন ‘এখনও দূরে’

LGBTQ+ অ্যাক্টিভিস্ট

LGBTQ+ কর্মীরা সেনেট বিল 14 এর প্রতিবাদ করে, যা টেক্সাসের ক্যাপিটলে, শুক্রবার, 12 মে, 2023, অস্টিন, টেক্সাসে ট্রান্সজেন্ডার শিশুদের জন্য লিঙ্গ-নিশ্চিত চিকিৎসা সেবা নিষিদ্ধ করবে। (এপি)

লাউকে “মেডিকেল রেকর্ড, প্রেসক্রিপশন, এবং বিলিং রেকর্ডগুলিকে মিথ্যা প্রমাণ করার জন্য অভিযুক্ত করা হয়েছে যে তার টেস্টোস্টেরন প্রেসক্রিপশনগুলি একটি শিশুর জৈবিক লিঙ্গ পরিবর্তন করা বা একটি শিশুর বিশ্বাসকে নিশ্চিত করা যে তাদের লিঙ্গ পরিচয় তাদের জৈবিক লিঙ্গের সাথে অসঙ্গতিপূর্ণ।”

টেক্সাস রাজ্য একটি আদালতকে একটি আদেশের জন্য বলেছে যা লাউকে লিঙ্গ পরিবর্তনের উদ্দেশ্যে অপ্রাপ্তবয়স্কদের টেস্টোস্টেরন এবং এস্ট্রোজেন নির্ধারণ থেকে বাধা দেবে, সেইসাথে লিঙ্গ পরিবর্তনের চিকিত্সার জন্য প্রেসক্রিপশন এবং বিলিং লেখা থেকে “মিথ্যা নির্ণয়ের অধীনে, যেমন এন্ডোক্রাইন ডিসঅর্ডার। ” লঙ্ঘনের জন্য লাউকে $10,000 পর্যন্ত জরিমানা করতে হবে।

‘অনেক বেশি বল’ ব্র্যান্ডিং ঘোষণার জন্য ট্রান্সলিং ব্যাকল্যাশ পেশাদার মহিলা ফুটবল দলকে ক্ষমা চাইতে বলেছে

হরমোনের শিশি

টেস্টোস্টেরন এবং ইস্ট্রোজেন হরমোন দিয়ে চিকিত্সার জন্য দুটি ইনজেকশন শিশি সহ ডাক্তারের হাত (আইস্টক)

ডাঃ লাউ এবং ইউটি সাউথওয়েস্টার্ন ফক্স নিউজ ডিজিটালের মন্তব্যের অনুরোধের সাথে সাথে সাড়া দেননি।

প্যাক্সটন এক বিবৃতিতে বলেছেন, “টেক্সাস শিশুদের এই বিপজ্জনক অবৈজ্ঞানিক চিকিৎসা হস্তক্ষেপ থেকে রক্ষা করার জন্য একটি আইন পাস করেছে যা অপরিবর্তনীয় এবং ক্ষতিকর প্রভাব রয়েছে।” “যেসব চিকিৎসক এই ক্ষতিকারক ‘জেন্ডার ট্রানজিশন’ ওষুধ এবং চিকিত্সা প্রদান করে চলেছেন তাদের আইনের পূর্ণ মাত্রায় বিচার করা হবে।”

অন্তত 26টি রাজ্য সীমাবদ্ধ আইন গ্রহণ করেছে বা ট্রান্সজেন্ডার চিকিৎসা পদ্ধতি নিষিদ্ধ করা ট্রান্সজেন্ডার নাবালকদের জন্য, এবং এই রাজ্যগুলির বেশিরভাগই মামলার মুখোমুখি। ফেডারেল বিচারকরা আরকানসাস এবং ফ্লোরিডায় নিষেধাজ্ঞাকে অসাংবিধানিক বলে প্রত্যাহার করেছেন, যদিও একটি ফেডারেল আপিল আদালত ফ্লোরিডার রায় স্থগিত করেছে। মন্টানায় নিষেধাজ্ঞার প্রয়োগ সাময়িকভাবে ব্লক করার জন্য একজন বিচারকের আদেশ রয়েছে। নিউ হ্যাম্পশায়ার বিধিনিষেধ জানুয়ারিতে কার্যকর হবে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

মামলাটি এমন একটি নির্বাচনের কয়েক সপ্তাহ আগে আসে যেখানে রিপাবলিকানরা ট্রান্সজেন্ডার হরমোন থেরাপি এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচারকে সমর্থন করার জন্য ডেমোক্র্যাটদের আক্রমণ করেছে। GOP সেন. টেড ক্রুজ বারবার তার ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী, রেপ. কলিন অলরেডকে তার ট্রান্সজেন্ডার অধিকারের সমর্থনের জন্য বিস্ফোরিত করেছেন৷

রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট ট্রান্সজেন্ডার চিকিৎসা পদ্ধতি নিষেধাজ্ঞায় স্বাক্ষর করেছেন। তিনিই প্রথম গভর্নর পিতামাতার তদন্তের নির্দেশ দিন যারা তাদের সন্তানদের জন্য ট্রান্সজেন্ডার পদ্ধতি খোঁজে।

অ্যাসোসিয়েটেড প্রেস এই প্রতিবেদনে অবদান রেখেছে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।