পশু কল্যাণের জন্য OE-তে কোনও ব্যবস্থা না নিয়ে, সমিতিগুলি একটি পিটিশন চালু করে | রাজ্য বাজেট 2025

পশু কল্যাণের জন্য OE-তে কোনও ব্যবস্থা না নিয়ে, সমিতিগুলি একটি পিটিশন চালু করে | রাজ্য বাজেট 2025


2025-এর রাজ্য বাজেট (OE) প্রস্তাবে পশু সুরক্ষা এবং কল্যাণের জন্য তহবিল ছেড়ে দেওয়া হয়নি, যা কৃষি, বনায়ন এবং মৎস্য পালনের দায়িত্বের অন্তর্ভুক্ত। যাইহোক, এই তিনটি ক্ষেত্রে বিশদ প্রস্তাবের বিপরীতে, প্রাণীর কারণের জন্য কোন দৃঢ় ব্যবস্থা নেই।

পৃষ্ঠা 325 এর 2025 সালের জন্য প্রস্তাবিত রাজ্য বাজেট আইনযা পশু কল্যাণকে নির্দেশ করে, পড়ে যে রাজ্য এই আইনের প্রয়োগ নিশ্চিত করার জন্য দায়ী এবং সেইজন্য, এই মানগুলিকে অতিরিক্তভাবে শক্তিশালী করা হবে “একটি স্বাস্থ্যের” সমন্বিত দৃষ্টিভঙ্গির মাধ্যমে। P3 এর সাথে কথা বলা প্রাণী সুরক্ষা সমিতিগুলির দৃষ্টিতে, এটি 2025 সালের বাজেটে পোষা প্রাণীদের জন্য কোনও তহবিল নেই বলে একই রকম।

সোফিয়া Róis, পরিচালক রাস্তার প্রাণী এবং FEDRA-এর ভাইস-প্রেসিডেন্ট, ফেডারেশন ফর অ্যানিমাল ডিফেন্স অ্যান্ড রেসকিউ, এমনকি বলেছেন যে OE শব্দগুচ্ছ “কিছুই স্পষ্ট বা বোঝায় না”।

“আগের রাজ্য বাজেটগুলিতে আমরা ইতিমধ্যেই জানতাম যে আমরা কী নির্ভর করতে পারি, কারণ প্রস্তাবগুলি ব্যাখ্যা করা হয়েছিল। বিপথগামী প্রাণীদের জীবাণুমুক্ত করার জন্য সমিতিগুলির সমর্থন ছিল এবং পশুদের সাথে অভাবী পরিবারগুলির জন্য সহায়তা ছিল, কিন্তু এবার কিছুই নেই”, তিনি হাইলাইট করেছেন।

একটি বিবৃতিতে, অ্যানিমালস ডি রুয়া সরকারকে ধরে রাখতে চায় বলে অভিযোগ করেছে 2024 সালের বাজেট থেকে 13.2 মিলিয়ন ইউরোর বেশি পশু কল্যাণের জন্য এবং যা, তিনি গ্যারান্টি দেন, সম্পূর্ণরূপে ব্যয় করা হয়নি।

PAN এই সপ্তাহে জানিয়ে দিয়েছে যে এটি OE-এর বিরুদ্ধে ভোট দেবে কারণ এটি বিবেচনা করে যে নথিটি প্রাণী সুরক্ষা সংক্রান্ত বিষয়গুলি সহ বেশ কয়েকটি সামাজিক ক্ষেত্রের ক্ষেত্রে একটি “উদ্বেগজনক বিপত্তি” উপস্থাপন করে৷ অনুযায়ী পর্যবেক্ষকএই বৃহস্পতিবার, অক্টোবর 17, পার্টি তার সিদ্ধান্ত যোগাযোগ ছিল পরে, কৃষি মন্ত্রী গ্যারান্টি যে পশু কারণ জন্য বাজেট প্রায় 500 হাজার ইউরো দ্বারা বৃদ্ধি করা হবে.

সোফিয়া রোইসের মতে, পর্তুগালে প্রায় 350টি প্রাণী সুরক্ষা সমিতি রয়েছে। এই সমর্থনের অভাব, তিনি বিশ্বাস করেন, অর্ধেকেরও বেশি আশ্রয়কেন্দ্র বন্ধ করে দেবে, বিশেষ করে যারা নিজেদের অর্থায়নের জন্য প্রায় একচেটিয়াভাবে OE তহবিলের উপর নির্ভর করে।

“আমাদের কাছে R$13 মিলিয়নের বেশি তহবিল ছিল এবং তা যথেষ্ট ছিল না। সেই টাকা ছাড়া এখন নিজেকে কল্পনা করুন। অ্যাসোসিয়েশনগুলি রাস্তায় প্রাণীর সংখ্যা কমাতে কাজ করে এবং এটি করে মূলত মানুষের কাছ থেকে অনুদানের জন্য। তারা একটি সামাজিক সমস্যার সমাধান করছে যা রাষ্ট্রের দায়িত্ব হওয়া উচিত।”

পশু দে Rua বন্ধ হবে না, কিন্তু এটা জানে যে, তহবিল ছাড়া, এটি প্রতি বছর পাঁচ হাজার রাস্তার পশু নির্বীজন চালিয়ে যেতে সক্ষম হবে না.

সমর্থন অন্তর্ভুক্ত করার আবেদন

পরের বছরের OE ব্যবস্থা ঘোষণা করার পর, দেশের প্রাণী কল্যাণ সমিতিগুলি একটি চালু করেছে অনলাইন পিটিশন এবং, União Zoofila-এর মুখপাত্র আনা পালহার মতে, তারা এমনকি যত তাড়াতাড়ি সম্ভব বাজেটে পশুর কারণের জন্য সমর্থন অন্তর্ভুক্ত করার জন্য কিছু ডেপুটিদের সাথে বৈঠক করছেন।

“অ্যাসোসিয়েশনগুলি রাজ্যের সমর্থন সহ বা ছাড়াই অসুবিধার সম্মুখীন হচ্ছে। কিন্তু এটা যৌক্তিক যে এখন জীবাণুমুক্তকরণের জন্য কোন সমর্থন নেই, আশ্রয়কেন্দ্র এবং চেম্বারগুলির যে প্রোগ্রামগুলি আর বিদ্যমান ছিল না এবং আমাদের রাস্তায় আরও প্রাণী থাকবে। এটি একটি গুরুতর এবং উদ্বেগজনক পরিস্থিতি”, তিনি আরও জোরদার করেন।

পিটিশনে স্থানীয় কর্তৃপক্ষ, সংগ্রহ কেন্দ্র এবং সহযোগিতায় বিপথগামী এবং মালিকানাধীন কুকুর এবং বিড়ালদের জীবাণুমুক্ত করার জন্য একটি অভিযানের জন্য 7.8 মিলিয়ন ইউরোর বাজেট চাওয়া হয়েছে। পশুচিকিৎসা ক্লিনিক সমস্ত পৌরসভায় বেসরকারি প্রতিষ্ঠান। আজ অবধি, এটিতে 1092 স্বাক্ষর রয়েছে।

“তাজা বাতাসের শ্বাস” যা আর নেই

অ্যানিম্যালস ডি রুয়া এবং ইউনিও জোফিলার পাশাপাশি, এছাড়াও ইউপিSintra এলাকা থেকে, উদ্বেগের সাথে বাজেট প্রস্তাব দেখায়. অ্যাসোসিয়েশনের বর্তমানে 54টি কুকুর রয়েছে, যার মধ্যে কিছু গুরুতর স্বাস্থ্য সমস্যা এবং নির্দিষ্ট খাদ্যতালিকাগত চাহিদা রয়েছে এবং ছয়টি খামারের প্রাণী যা একটি অভয়ারণ্য ব্যবস্থায় বাস করে (অর্থাৎ, তারা দত্তক নেওয়ার জন্য উপলব্ধ নয়)।

অ্যাসোসিয়েশনের পরিচালক স্যান্ড্রা ভিসেন্টে বলেছেন যে তিনি বন্ধ না করার জন্য সম্ভাব্য সবকিছু করবেন। যাইহোক, রাষ্ট্রীয় তহবিল ছাড়া, যা অবশিষ্ট থাকে তা হল অনুদান যা এটি এখনও ব্যক্তিদের কাছ থেকে পায়।

“এই রাষ্ট্রীয় ভর্তুকিগুলি তিন বছর আগে দেওয়া শুরু হয়েছিল এবং অ্যাসোসিয়েশন এবং অফিসিয়াল সংগ্রহ কেন্দ্রগুলিতে বসবাসকারী প্রাণীদের অবস্থার ব্যাপক উন্নতি করেছে। আমি জানি না রাজনীতিবিদদের মনে কী হয়েছিল যে হঠাৎ করে সবকিছু কেটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে যেন এই বিষয়ে আমাদের আর সাহায্যের প্রয়োজন নেই। পরিত্যাগের যেমন একটি জটিল পর্যায় এবং অভাবী টিউটর যাদের আমাদের সাহায্যের প্রয়োজন”, তিনি ব্যাখ্যা করেন।

এই সমস্ত কিছুর জন্য, UPPA-এর জন্য দায়ী ব্যক্তি জিজ্ঞাসা করেন যে অন্তত পূর্ববর্তী কিছু সহায়তা যেমন জীবাণুমুক্তকরণ এবং স্থাপনের জন্য তহবিল মাইক্রোচিপ 2025 সালের বাজেট প্রস্তাবে বিবেচনা করা হবে। অন্যথায়, পর্তুগাল অবশ্যই এর চেয়ে অনেক বেশি হবে 1 মিলিয়ন পশু রাস্তায় পরিত্যক্তযেমন প্রথম জাতীয় শুমারি থেকে বিচরণকারী প্রাণীদের তথ্য দ্বারা প্রকাশিত।

“আমরা চালান থেকে অর্থ পেয়েছি, এবং তহবিলগুলি পরের বছর বেঁচে থাকার জন্য এবং প্রাণীদের জন্য উপযুক্ত জীবনযাপনের জন্য ব্যবহার করা হয়েছিল। এটি ছিল তাজা বাতাসের একটি শ্বাস যা আমরা আর বিশ্বাস করতে পারি না”, সান্দ্রা ভিসেন্টে উপসংহারে বলেছেন।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।