EFCC এর 2য় রচনা প্রতিযোগিতার বিজয়ীরা আবির্ভূত হয়েছে

EFCC এর 2য় রচনা প্রতিযোগিতার বিজয়ীরা আবির্ভূত হয়েছে


অর্থনৈতিক ও আর্থিক অপরাধ কমিশন, (EFCC) আগস্ট 2024-এ প্রবেশের আহ্বানের পর, তার 2য় EFCC রচনা প্রতিযোগিতার বিজয়ীদের ঘোষণা করেছে।

প্রতিযোগিতা, সাইবার অপরাধের সমালোচনামূলক চিন্তাভাবনা এবং উদ্ভাবনী সমাধান প্রচারের লক্ষ্যে, সারা দেশে তরুণ নাইজেরিয়ানদের কাছ থেকে 1,000 টিরও বেশি জমা পড়েছে।

প্রতিযোগিতায় দুটি বিভাগ ছিল: সামাজিক ভালোর জন্য প্রযুক্তির ব্যবহার: সরকারে স্বচ্ছতা বাড়াতে ডিজিটাল দক্ষতা কীভাবে ব্যবহার করা যেতে পারে টারশিয়ারি ক্যাটাগরির থিম্যাটিক ফোকাস হিসেবে, যখন সেকেন্ডারি ক্যাটাগরি ছিল টেকসই উন্নয়নের জন্য সাইবার অপরাধের বিকল্প অনুসন্ধান করা তার বিষয় হিসাবে।

একাডেমিয়া, মিডিয়া, এবং সুশীল সমাজ সংস্থাগুলি থেকে নির্বাচিত বিচারকদের একটি বিশিষ্ট প্যানেল দ্বারা সমস্ত এন্ট্রিগুলির সতর্কতার সাথে পর্যালোচনা করার পর, পার্ল ওকেরেকে মাধ্যমিক বিভাগে প্রথম স্থান অধিকার করেছে৷ কভেন্যান্ট অ্যাডেসগুন এবং ইমানুয়েল ভিক্টর যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় রানার আপ হন।

টারশিয়ারি ক্যাটাগরিতে, আদেশোলা আদেজুমো প্রথম, ফেভার মোমো দ্বিতীয় এবং গডউইন আজালা তৃতীয় হন।

বিজয়ীদের আগামীতে সম্মানিত করা হবে জাতীয় সাইবার ক্রাইম সামিট 2024তারিখে সঞ্চালিত হতে নির্ধারিত মঙ্গলবার, অক্টোবর 22, 2024প্রেসিডেন্সিয়াল ভিলার ব্যাঙ্কুয়েট হলে, আবুজা। ইভেন্টে একটি পুরষ্কার উপস্থাপনা অনুষ্ঠান অন্তর্ভুক্ত থাকবে অসামান্য প্রবন্ধগুলিকে স্পটলাইট করে যা টেকসই উন্নয়ন কৌশলগুলির মাধ্যমে স্বচ্ছতার জন্য এবং সাইবার অপরাধের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রযুক্তির উদ্ভাবনী পদ্ধতির উপর আলোকপাত করেছে।

প্রতিযোগিতা, সিরিজের দ্বিতীয়টি, সামাজিক কল্যাণের জন্য ডিজিটাল দক্ষতার দায়িত্বশীল ব্যবহারকে উত্সাহিত করার পাশাপাশি সাইবার অপরাধের বিরুদ্ধে লড়াইয়ে যুবকদের জড়িত করার জন্য EFCC-এর প্রতিশ্রুতির উপর জোর দেয়।

অর্থনৈতিক ও আর্থিক অপরাধ এবং দুর্নীতির অন্যান্য কাজগুলির বিরুদ্ধে চলমান লড়াইয়ে সহযোগিতামূলক সম্পৃক্ততার দিকে যুবক সহ তার সমস্ত স্টেকহোল্ডারদের একত্রিত করার জন্য EFCC নিবেদিত রয়েছে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।