NNPC, শেভরন নাইজার-ডেল্টায় অপরিশোধিত তেল আবিষ্কার করে

NNPC, শেভরন নাইজার-ডেল্টায় অপরিশোধিত তেল আবিষ্কার করে


এনএনপিসি লিমিটেড এবং শেভরন নাইজেরিয়া লিমিটেড জয়েন্ট ভেঞ্চার (এনএনপিসি-সিএনএল জেভি) পশ্চিমের অগভীর অফশোর অঞ্চলে অবস্থিত পেট্রোলিয়াম মাইনিং লিজ (পিএমএল) 49-এ মেজি এনডব্লিউ-1 কূপের সফল ড্রিলিংয়ের মাধ্যমে একটি উল্লেখযোগ্য তেল আবিষ্কারের ঘোষণা দিয়েছে। নাইজার ডেল্টা।

এলাকাটি, যা এখন পেট্রোলিয়াম ইন্ডাস্ট্রি অ্যাক্ট (PIA) 2021-এর শর্তাবলীর অধীনে কাজ করে, নাইজেরিয়ার শক্তি উৎপাদন খাতের একটি গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে রয়ে গেছে।

শুক্রবার প্রকাশিত এক বিবৃতিতে, শেভরনের নীতি, সরকার ও জনবিষয়ক মহাব্যবস্থাপক, ওলুসোগা ওদুসেলু উন্নয়নের বিষয়টি নিশ্চিত করেছেন, উল্লেখ করেছেন যে কূপটি 2শে সেপ্টেম্বর, 2024-এ স্ফুড হয়েছিল এবং 13 সেপ্টেম্বরের মধ্যে মোট 8,983 ফুট গভীরতায় পৌঁছেছিল।

কূপটি মিয়োসিন বালির মধ্যে প্রায় 690 ফুট হাইড্রোকার্বনের সম্মুখীন হয়েছে, যা উৎপাদনশীল মেজি ক্ষেত্রকে প্রসারিত করেছে।

ড্রিলিং অপারেশন 2 অক্টোবর সম্পন্ন হয়েছিল, এবং রগটি তখন থেকে স্থানটি ছেড়ে গেছে।

“এই কৃতিত্ব শেভরনের নাইজেরিয়ান সম্পদের অগ্রগতির প্রতিশ্রুতির সাথে সারিবদ্ধ,” বিবৃতিটি পড়ে, হাইলাইট করে যে আবিষ্কারটি কোম্পানির বৃহত্তর বিশ্বব্যাপী অনুসন্ধান কৌশলের সাথে খাপ খায়। এই কৌশলটি ফোকাস করে “নতুন সংস্থান আবিষ্কার করা যা বিদ্যমান উৎপাদন সম্পদের জীবনকাল প্রসারিত করে এবং উন্নয়ন চক্রের সময়কে হ্রাস করে।”

আবিষ্কারটি নাইজেরিয়ার তেল ও গ্যাস শিল্পের জন্য একটি ইতিবাচক উন্নয়ন চিহ্নিত করে, যা অফশোর অঞ্চলের সম্ভাবনাকে শক্তিশালী করে।

NNPC-CNL JV দেশটির তেল ও গ্যাস উন্নয়নে অব্যাহত অগ্রগতি নিশ্চিত করতে নাইজেরিয়ান সরকার এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে অংশীদারিত্বের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে।

আমরা তেল ও গ্যাস শিল্পের বৃদ্ধি এবং সামগ্রিক নাইজেরিয়ান অর্থনীতিকে সমর্থন করার জন্য নাইজেরিয়ান সরকার এবং স্টেকহোল্ডারদের সাথে সহযোগিতা করার জন্য নিবেদিত রয়েছি“বিবৃতিতে জোর দেওয়া হয়েছে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।