ব্যাপক ব্ল্যাকআউটের পর কিউবা স্কুল, কর্মস্থল বন্ধ করে দিয়েছে


প্রবন্ধ বিষয়বস্তু

হাভানা – একটি বিশাল বিভ্রাট লক্ষাধিক কিউবানকে বিদ্যুৎবিহীন রেখেছিল এবং শুক্রবার সরকারকে ক্লাস স্থগিত করা, কিছু রাষ্ট্রীয় মালিকানাধীন কর্মক্ষেত্র বন্ধ করা এবং অ-প্রয়োজনীয় পরিষেবা বাতিল করা সহ চাহিদা কমাতে জরুরি ব্যবস্থা বাস্তবায়নের জন্য প্ররোচিত করেছে।

প্রবন্ধ বিষয়বস্তু

কিউবান কর্মকর্তারা বলেছেন যে বৃহস্পতিবার দেরীতে শুরু হওয়া ব্ল্যাকআউটে দেখা গেছে 1.64 গিগাওয়াট ভোর রাতে পিক আওয়ারে অফলাইনে চলে গেছে, যা সেই সময়ের মোট চাহিদার প্রায় অর্ধেক।

শুক্রবার ভোরে জাতীয় টেলিভিশনে এক বিশেষ ভাষণে প্রধানমন্ত্রী ম্যানুয়েল ম্যারেরো বলেন, সাম্প্রতিক দিনগুলোতে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। “আমাদের অবশ্যই সম্পূর্ণ স্বচ্ছ হতে হবে… জনসংখ্যার জন্য শক্তি নিশ্চিত করতে আমরা অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ করে দিয়েছি।”

তার বক্তৃতার সময়, মারেরোর সাথে ছিলেন রাষ্ট্রীয় মালিকানাধীন ইউটিলিটি, ইউএনই-এর প্রধান আলফ্রেডো লোপেজ, যিনি বলেছিলেন যে বিভ্রাটটি ছোট এবং মাঝারি আকারের কোম্পানি এবং বাসস্থানের এয়ার কন্ডিশনারগুলির চাহিদা বৃদ্ধির পাশাপাশি পুরানো থার্মোইলেক্ট্রিকের ভাঙনের কারণে হয়েছে। যে গাছপালা সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা হয়নি এবং কিছু সুবিধা পরিচালনার জন্য জ্বালানীর অভাব।

প্রবন্ধ বিষয়বস্তু

ছোট এবং মাঝারি আকারের কোম্পানিগুলির জন্য বিদ্যুতের হারের পরিবর্তনগুলি, যা 2021 সালে কমিউনিস্ট সরকার কর্তৃক প্রথম অনুমোদিত হওয়ার পর থেকে প্রসারিত হয়েছে, তাও বিবেচনা করা হচ্ছে, মারেরো বলেছেন।

কিউবার রাষ্ট্রীয় মালিকানাধীন তেল কোম্পানি থেকে জ্বালানি সরবরাহের প্রত্যাশিত প্রবাহের কথা উল্লেখ করে মারেরো বিভ্রাটের বিষয়ে জনগণের উদ্বেগ প্রশমিত করার চেষ্টা করেছিলেন।

এমনকি একটি গভীর অর্থনৈতিক সংকটের মধ্যে ঘন ঘন বিভ্রাটে অভ্যস্ত একটি দেশে, বৃহস্পতিবার রাতের ব্ল্যাকআউটের আকার লক্ষ লক্ষ কিউবানকে প্রান্তে ফেলে দিয়েছে। বাসিন্দারা তাদের দরজা এবং জানালা বন্ধ করে রাখে তারা সাধারণত রাতে খোলা রাখে এবং মোমবাতি বা লণ্ঠন তাদের বাড়ির ভিতরে দৃশ্যমান ছিল।

আপনার সামাজিক নেটওয়ার্কে এই নিবন্ধটি শেয়ার করুন



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।