কিউবা: কনস্যুলার সহায়তার জন্য কোন অনুরোধ নেই, গ্লোবাল অ্যাফেয়ার্স বলছে

কিউবা: কনস্যুলার সহায়তার জন্য কোন অনুরোধ নেই, গ্লোবাল অ্যাফেয়ার্স বলছে


যেহেতু কিউবা দেশব্যাপী বিদ্যুৎ বিভ্রাট এবং দেশের পূর্ব উপকূলে হারিকেন অস্কারের প্রভাব মোকাবেলা চালিয়ে যাচ্ছে, তাই দ্বীপের নিশ্চিত 1,600 কানাডিয়ানদের মধ্যে কেউই কানাডায় ফিরে যাওয়ার জন্য কনস্যুলার সহায়তার জন্য অনুরোধ করেননি, গ্লোবাল অ্যাফেয়ার্স CTVNews.ca-কে নিশ্চিত করেছে।

একটি ইমেল বিবৃতিতে, গ্লোবাল অ্যাফেয়ার্স বলে যে 1,627 কানাডিয়ান স্বেচ্ছাসেবীতে নিবন্ধিত কানাডিয়ান অ্যাব্রোড সিস্টেমের নিবন্ধনকিন্তু যে সংখ্যাটি দেশে কানাডিয়ানদের সঠিক সংখ্যার প্রতিফলন করে না, কারণ এটি শুধুমাত্র তাদের প্রতিফলিত করে যারা নিবন্ধন করতে পছন্দ করে বা যারা তাদের প্রোফাইল আপডেট করেনি।

গ্লোবাল অ্যাফেয়ার্সের মতে, এটি “20 টি অনুসন্ধান পেয়েছে, যা বেশিরভাগ ভ্রমণ বিকল্প এবং ভ্রমণ পরামর্শ আপডেটের সাথে সম্পর্কিত,” যোগ করে যে কর্মকর্তারা প্রয়োজনে কানাডিয়ানদের কনস্যুলার সহায়তা প্রদানের জন্য প্রস্তুত রয়েছেন।

“আমরা কানাডিয়ানদের আপডেটের ক্ষেত্রে ভ্রমণ পরামর্শ এবং উপদেশগুলি পরীক্ষা করতে এবং গুরুত্বপূর্ণ তথ্য পেতে কানাডিয়ানদের বিদেশে নিবন্ধন পরিষেবাতে সাইন আপ করতে উত্সাহিত করি,” এটি বলে।

মঙ্গলবার কিউবার রাজধানী হাভানার কিছু অংশে ক্ষমতা ফিরে এসেছে, দেশের বেশিরভাগ অংশ অন্ধকারে থেকে যায়. দীর্ঘস্থায়ী ব্ল্যাকআউট গত বৃহস্পতিবার শুরু হয়েছিল, একটি ব্যাপক বিভ্রাটের পরে যা দেশের প্রায় 11 মিলিয়ন বাসিন্দাকে বিদ্যুৎবিহীন রেখেছিল।

অস্কার, যা হারিকেন হিসাবে শুরু হয়েছিল এবং একটি গ্রীষ্মমন্ডলীয় ঝড়ে পরিণত হয়েছিল, রবিবার রাতে দ্বীপের পূর্ব উপকূলে ল্যান্ডফল করেছিল, এই অঞ্চলে অবস্থিত দেশের দুটি প্রধান বিদ্যুৎকেন্দ্রের সাথে সমস্যাটি সমাধানের প্রচেষ্টা বিলম্বের সম্মুখীন হয়েছিল।


অ্যাসোসিয়েটেড প্রেস থেকে ফাইল সহ



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।