DeSantis ফ্লোরিডা ব্যালটে উচ্চ-স্টেকের গর্ভপাত পরিমাপের বিরুদ্ধে প্রচারণা চালায়

DeSantis ফ্লোরিডা ব্যালটে উচ্চ-স্টেকের গর্ভপাত পরিমাপের বিরুদ্ধে প্রচারণা চালায়


এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

আপনি নিবন্ধের সর্বোচ্চ সংখ্যায় পৌঁছেছেন। লগ ইন করুন বা পড়া চালিয়ে যাওয়ার জন্য বিনামূল্যে একটি অ্যাকাউন্ট তৈরি করুন৷

আপনার ইমেল লিখুন এবং চালিয়ে যাওয়ার মাধ্যমে, আপনি ফক্স নিউজের সাথে সম্মত হচ্ছেন’ ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিযা আমাদের অন্তর্ভুক্ত আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি.

একটি বৈধ ইমেল ঠিকানা লিখুন.

উইন্টার গার্ডেন, ফ্লা। – রিপাবলিকান গভর্নর রন ডিসান্টিস সানশাইন রাজ্যের ভোটারদের জন্য ব্যালটে উচ্চ-স্টেকের গর্ভপাত সংশোধনীতে লেজার করা হয়েছে, এই পরিমাপটিকে “টোপ এবং সুইচ” বলে অভিহিত করেছে৷

সংশোধনী 4, যা ফ্লোরিডার ছয় সপ্তাহ শেষ করবে গর্ভপাত নিষিদ্ধ নির্বাচনের দিন ঘনিয়ে আসার সাথে সাথে রাজ্যের সংবিধানে গর্ভপাতের বিষয়টি একটি চাপের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

মঙ্গলবার, DeSantis শীতকালীন গার্ডেনের গ্রোভ বাইবেল চ্যাপেলে “ডক্টরস অ্যাগেইনস্ট অ্যামেন্ডমেন্ট 4” নামে একটি সংবাদ সম্মেলন করেন, যাতে ভোটারদের গর্ভপাত সংশোধনে “না” ভোট দেওয়ার আহ্বান জানানো হয়। সংশোধনীর বিরুদ্ধে রাজ্যপালের সঙ্গে যোগ দেন প্রায় ডজন খানেক চিকিৎসক।

“লোকেরা যখন আসলে পেঁয়াজের খোসা ছাড়ে এবং দেখে যে এই সংশোধনীটি কী, তারা এটি পছন্দ করে না,” তিনি বলেছিলেন। “এবং এটি অনেক সমর্থন হারায়।”

ডেসান্টিস প্রশাসক গর্ভপাতের সমর্থক বিজ্ঞাপনের জন্য হুমকি দিয়ে টিভি স্টেশন থেকে অবরুদ্ধ

ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস

ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস 22 অক্টোবর, 2024-এ উইন্টার গার্ডেন, FL-এর গ্রোভ বাইবেল চ্যাপেলে সংশোধনী 4 সম্পর্কে কথা বলেছেন। (WOFL)

DeSantis আইনটির “অস্পষ্ট ভাষা” নিন্দা করে বিস্ফোরণে সংশোধনী রেখেছিলেন, উল্লেখ করেছেন যে এটি শুধুমাত্র ডাক্তারদের পরিবর্তে গর্ভপাত ক্লিনিকের কর্মচারীদের দ্বারা প্রয়োজনীয় হিসাবে বিবেচিত মহিলার গর্ভাবস্থা জুড়ে ঐচ্ছিক গর্ভপাতের অনুমতি দেওয়ার জন্য পড়া যেতে পারে।

“এটি আকর্ষণীয় কারণ এটি কোনও সংজ্ঞা ছাড়াই লেখা হয়েছে,” তিনি বলেছিলেন। “এটি ইচ্ছাকৃতভাবে অস্পষ্ট এবং প্রতারণামূলক… তারা যা করছে তা হল ফ্লোরিডার নীতি এবং জীবনকে সম্মান করার আইন সম্পর্কে মিথ্যা বলছে, উভয়ই মায়ের জীবন এবং মায়ের স্বাস্থ্যঅবশ্যই, তবে সন্তানের জীবনও।”

সংশোধনীটি কার্যকারিতাকেও সংজ্ঞায়িত করে না, সাধারণত 20 থেকে 25 সপ্তাহের কাছাকাছি হতে বোঝা যায়, ডিসান্টিস বলেছেন।

ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস

ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস ভোটারদের সংশোধনী 4-এ “না” ভোট দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন৷ তিনি বলেছেন যে সংশোধনীর ভাষা “অস্পষ্ট” এবং পিতামাতার অধিকারকে প্রভাবিত করে৷ (WOFL)

DeSantis আরো বলেন যে সংশোধনী “স্বাস্থ্য যত্ন প্রদানকারী” সংজ্ঞায়িত করে না।

“[Amendment 4] এটি বলে যে ‘স্বাস্থ্য পরিচর্যা প্রদানকারী’ দ্বারা জন্মের মুহুর্ত পর্যন্ত গর্ভপাতকে গ্রিনলাইট করা যেতে পারে,” তিনি বলেছিলেন। “এটি তারা ব্যবহার করেছিল এমন শব্দ। ঠিক আছে, একজন স্বাস্থ্যসেবা প্রদানকারী লাইসেন্সপ্রাপ্ত চিকিত্সকের মতো নয়।”

ফ্লোরিডার আইন আছে সর্বদা লাইসেন্সপ্রাপ্ত চিকিত্সকদের এই পদ্ধতিগুলি সম্পাদনের সাথে জড়িত থাকতে হবে। তাদের মধ্যে কিছু খুব, খুব উচ্চ ঝুঁকি. কখনও কখনও অনেক জটিলতা ঘটতে পারে,” তিনি বলেছিলেন। “সুতরাং আপনার নন-মেডিকেল ডাক্তাররা এটি করবেন।

“আমি জানি না যে অন্য কোন রাজ্য আছে যেটি কখনও এই রাস্তায় নেমে গেছে।”

ডিসান্টিস ফ্লোরিডা

ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস ফ্লোরিডার ডেটোনা বিচে 19 ফেব্রুয়ারী, 2024 তারিখে ডেটোনা ইন্টারন্যাশনাল স্পিডওয়েতে NASCAR কাপ সিরিজ ডেটোনা 500 এর আগে ড্রাইভারদের মিটিংয়ে যোগ দিচ্ছেন। (জ্যারেড সি. টিলটন/গেটি ইমেজ দ্বারা ছবি))

ট্রাম্পের ফ্লোরিডা মিত্ররা গর্ভপাত সংশোধনের বিরোধিতা করে কারণ প্রাক্তন রাষ্ট্রপতি কীভাবে ভোট দেবেন তা সিদ্ধান্ত নেন

DeSantis বলেছেন যে সংশোধনী দ্বারা আনা আরেকটি উদ্বেগ হল অপ্রাপ্তবয়স্কদের গর্ভপাতের বিষয়ে এর ভাষা।

পাঠ্যটিতে বলা হয়েছে যে সংশোধনীটি নাবালকের গর্ভপাত সম্পর্কে পিতামাতাকে অবহিত করার জন্য আইনসভার ক্ষমতা পরিবর্তন করবে না। যাইহোক, এটি এই জাতীয় পদ্ধতির জন্য পিতামাতার সম্মতির প্রয়োজনের জন্য আইনসভার কর্তৃত্বকে ছেড়ে দেয়।

DeSantis প্রস্তাবিত সংশোধনীটিকে পিতামাতার অধিকারের ক্ষেত্রে একটি “টোপ এবং সুইচ” হিসাবে সমালোচনা করেছেন।

“এই সংশোধনী, গৃহীত হলে, ফ্লোরিডা রাজ্যের ইতিহাসে প্রকৃতপক্ষে একটি অধিকার বাতিল করার প্রথম সংশোধনী হবে। এটি একটি পিতামাতার অধিকারকে বাতিল করবে যা তাদের সন্তানের গর্ভপাতের আগে সম্মতি প্রদান করতে হবে,” তিনি বলেছিলেন। “এই মুহুর্তে ফ্লোরিডায়, আমাদের পিতামাতার সম্মতি আছে, শুধুমাত্র গর্ভপাতের জন্য নয়, তবে নাবালকের চিকিৎসার সাথে জড়িত কিছুর জন্য। আপনি সম্মতি না দিলে তারা আপনার বাচ্চাকে অ্যাসপিরিন দিতে পারে না।”

ফ্লোরিডায় গর্ভপাতের সমর্থক অধিকার কর্মীরা ফ্লোরিডিয়ানদের জন্য গর্ভপাতের অধিকার রক্ষার জন্য একটি সমাবেশ পরিচালনা করে।

ফ্লোরিডায় গর্ভপাতের অধিকার কর্মীরা ফ্লোরিডিয়ানদের জন্য গর্ভপাতের অধিকার রক্ষার জন্য একটি সমাবেশে অংশগ্রহণ করে। (চন্দন খান্না/এএফপি)

“এবং এটি পিতামাতার জন্য হওয়া উচিত। এবং এখনও, এই সংশোধনীটি স্থায়ীভাবে এই একটি সমস্যাটিকে গ্রহণ করবে এবং বলবে যে পিতামাতার সেই সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়াতে থাকার বা সম্মতি দেওয়ার অধিকার নেই।”

DeSantis পিতামাতার বিজ্ঞপ্তি এবং পিতামাতার সম্মতির মধ্যে পার্থক্য নির্দেশ করেছেন।

“এই সংশোধনীটি যা করে, এটি একটি সামান্য টোপ দেয় এবং পরিবর্তন করে। আইনসভা বলে যে এটি পিতামাতার বিজ্ঞপ্তির প্রয়োজন, কিন্তু এটি সম্মতির মতো নয়,” তিনি বলেছিলেন। “একটি পোস্টকার্ডের মাধ্যমে বিজ্ঞপ্তি পাঠানো যেতে পারে।”

“অভিভাবক জানেন যে এটি ঘটছে, কিন্তু অভিভাবক এটি থামাতে পারবেন না,” ডেস্যান্টিস বলেছিলেন। “অভিভাবকের অনুমোদন নেই এবং অনুমোদন দেওয়ার প্রয়োজন নেই। তাই এটি নাবালকের জন্য সম্মতি দেওয়ার জন্য পিতামাতার অধিকার বাতিল করছে।”

গর্ভপাত এবং 2024 সালের নির্বাচন

ফ্লোরিডা হল নয়টি রাজ্যের মধ্যে একটি যেখানে নভেম্বরের 5 ব্যালটে একটি পরিমাপ করা হয়েছে৷ গর্ভপাত অ্যাক্সেস রক্ষা করুন. ফ্লোরিডায়, হট-বাটন ইস্যুটি সবচেয়ে ব্যয়বহুল – প্রায় $150 মিলিয়ন বিজ্ঞাপনের সাথে, মিডিয়া ট্র্যাকিং ফার্ম AdImpact অনুসারে।

সংশোধনীর ভাষায় বলা হয়েছে, “কোন আইন রোগীর স্বাস্থ্যসেবা প্রদানকারীর দ্বারা নির্ধারিত, রোগীর স্বাস্থ্য রক্ষার জন্য কার্যকরতার আগে বা প্রয়োজনে গর্ভপাত নিষিদ্ধ, শাস্তি, বিলম্ব বা সীমাবদ্ধ করবে না।”

পেনসিলভানিয়ায় ট্রাম্প এবং হ্যারিসের ছবি বিভক্ত

ট্রাম্প এবং হ্যারিস পেনসিলভেনিয়ায় আলাদাভাবে প্রচারণা চালাচ্ছেন। (গেটি ইমেজ)

ট্রাম্প

প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্প নির্বাচনী চক্রের সময় গর্ভপাতের বিষয়ে তার অবস্থান পরিবর্তন করেছেন, রিপাবলিকান মনোনীত প্রার্থী স্বতন্ত্রদের এবং কিছু মোহভঙ্গ ডেমোক্র্যাটদের আকৃষ্ট করার আশা করছেন, কিন্তু তার প্রো-লাইফ বেসকে বিচ্ছিন্ন করার ঝুঁকি নিয়ে চলেছেন।

ট্রাম্প প্রাক্তন রাষ্ট্রপতির গর্ভপাতের অবস্থানের উপর গণতান্ত্রিক আক্রমণের মোকাবিলা করেছেন এই বলে যে তিনি রাজ্যগুলিতে গর্ভপাতের অ্যাক্সেস ছেড়ে দেবেন, যেমন রো বনাম ওয়েডকে উল্টে দেওয়ার দ্বারা নির্ধারিত হয়েছে।

ট্রাম্প উল্লেখযোগ্যভাবে একটি ফেডারেল গর্ভপাত নিষেধাজ্ঞা বিরোধিতাকিন্তু দেরী-মেয়াদী গর্ভপাতের বিরোধিতা করেছে। জুলাই মাসে, রিপাবলিকান পার্টি গর্ভপাতের পক্ষে তার দীর্ঘদিনের অবস্থান পরিত্যাগ করে।

হ্যারিস

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের প্রচারাভিযান জুড়ে, তিনি যুক্তি দিয়েছিলেন যে ট্রাম্প – যিনি তিনজন রক্ষণশীল বিচারপতিকে সুপ্রিম কোর্টে মনোনীত করেছিলেন যারা পরে রো বনাম ওয়েডকে বাতিল করার জন্য ভোট দিয়েছিলেন – তিনি মহিলাদের জন্য চিকিত্সা পরিষেবার অবনতি ঘটানোর জন্য দায়ী এবং তিনি আরও বিধিনিষেধ চাইবেন৷

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

হ্যারিস রো বনাম ওয়েডের পরে বাদ দেওয়া জাতীয় গর্ভপাতের অধিকার পুনরুদ্ধার করার জন্য আইন তৈরি করার বিষয়ে তার অবস্থান তুলে ধরেছেন।

তিনি গর্ভপাতের ওষুধ মিফেপ্রিস্টোনের অ্যাক্সেস রক্ষা করার প্রতিশ্রুতিও দিয়েছেন, কলিং ড্রাগ “প্রয়োজনীয় ঔষধ।”

আমাদের ফক্স নিউজ ডিজিটাল নির্বাচন কেন্দ্রে 2024-এর প্রচারাভিযান, একচেটিয়া সাক্ষাৎকার এবং আরও অনেক কিছু থেকে সাম্প্রতিক আপডেটগুলি পান.



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।