ওদাইর মনিজের পরিবারের অভিযোগ পুলিশ তাদের বাড়ির দরজা ভেঙে ভেতরে ঢুকেছে। PSP নিশ্চিত করে না | ন্যায়বিচার

ওদাইর মনিজের পরিবারের অভিযোগ পুলিশ তাদের বাড়ির দরজা ভেঙে ভেতরে ঢুকেছে। PSP নিশ্চিত করে না | ন্যায়বিচার


“তারা দরজা ভেঙে দিয়েছে।” পাবলিকের কাছে বিবৃতিতে, এর পরিবার ওদাইর মনিজ পিএসপি র‍্যাপিড ইন্টারভেনশন টিমের অন্তত তিনজন এজেন্টকে এই মঙ্গলবার রাত ৮টায় আমাডোরার জাম্বুজাল পাড়ায় মৃত ব্যক্তির বাড়িতে প্রবেশ করার অভিযোগ।

ডেবোরা, 19 বছর বয়সী, ওডাইরের ভাগ্নী, বলেছেন যে তার চাচা এবং ছেলের বন্ধু এবং আত্মীয়দের একটি দল বিল্ডিংয়ের বাইরে একটি গ্রুপে ছিল, কথা বলছিল। সারাদিন ধরে, লোকেরা এসে পরিবারের সদস্যদের সমর্থন করতে চলে গেল – কারণ PÚBLICO যখন সেখানে ছিল তখন জানতে পেরেছিল। এক পর্যায়ে, ডেবোরার মতে, রাস্তায় অনেক পুলিশ অফিসার ছিল যারা তাদের দিকে যাচ্ছিল।

“আমরা বিল্ডিং এবং ওদাইরের বাড়িতে প্রবেশ করতে শুরু করি। যেহেতু আমি শেষ একজন, আমি যখন দরজা বন্ধ করেছিলাম, পুলিশ ঢুকতে শুরু করে। যে মুহূর্তে আমি প্রবেশ করি, তারা আমাকে পিছন থেকে বাট পর্যন্ত আঘাত করে”, তিনি অভিযোগ করেন।

পিএসপি নিশ্চিত করে না, বলছে যে এই পরিস্থিতি হয়েছে তা সচেতন নয়, তবে তথ্য জানার চেষ্টা করছে। “যতদূর আমরা জানি, কোন পিএসপি এজেন্ট বাড়িগুলিতে প্রবেশ করেনি। আমাদের উদ্বেগ হল জনশৃঙ্খলা পুনরুদ্ধার এবং রক্ষণাবেক্ষণ। একটি ক্যারিস বাস চুরি করা হয়েছিল এবং আগুন দেওয়া হয়েছিল, যা আশেপাশে বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল”।

ডেবোরার মতে, পাড়ায় একটি বাসে আগুন লেগেছেতারা যেখানে আছে তার থেকে ভিন্ন এলাকায়। “আমরা এমনকি মুখ পাঠাচ্ছিলাম না। আমরা সত্যিই দরজায় ছিলাম।”

ওডাইরের ভগ্নিপতি সিলভিয়া সিলভা বলেছিলেন যে বাড়িতে বয়স্ক লোক ছিল, বিধবা এবং অনেক মহিলা যা ঘটেছিল তা প্রত্যক্ষ করেছিলেন এবং একটি নির্দিষ্ট সময়ে তিনি পুলিশ অফিসারদের সামনে দাঁড়িয়ে চিৎকার করেছিলেন যে তারা সেখানে ছিল। মৃতের বাড়ি। তখনই এজেন্টরা চলে যায়, সে বলে।

সোমবার রাতে ওদাইর মনিজের মৃত্যুর প্রতিবাদে আশেপাশে বেশ কয়েকটি ক্রেটে আগুন দেওয়ার পরে, এই মঙ্গলবার একটি ক্যারিস বাসে আগুন দেওয়া হয়েছিল। লুসার কাছে, একজন বাসিন্দা জানিয়েছেন যে বাসটিকে আশেপাশের একদল যুবক থামিয়েছিল, যারা ড্রাইভার চলে যাওয়ার পরে গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

আমাডোরা স্বেচ্ছাসেবক দমকল কর্মীদের ঘটনাস্থলে ডাকা হয়েছিল এবং একটি শক্তিশালী পুলিশ দল উপস্থিত ছিল, বিশেষ পুলিশ ইউনিট এবং আশেপাশে একটি নিরাপত্তা পরিধি স্থাপন করা হয়েছিল।

ওদাইর মনিজ মারা গেছেন দুটি শটের ক্রমানুসারে একজন পিএসপি এজেন্ট তাকে লক্ষ্য করে গুলি করে। অনুযায়ী পিএসপি বিবৃতি সোমবার পাঠানো হয়েছে, পিএসপি থেকে ওদাইর মনিজের পালানোর পর গুলি চালানোর ঘটনা ঘটেছে, কিন্তু সেই পুলিশ বাহিনী কেন এই পালানোর ঘটনা ঘটেছে তা ব্যাখ্যা করেনি। হত্যার অভিযোগে বিচার বিভাগীয় পুলিশ সাক্ষাতকারের পর এজেন্টকে গ্রেফতার করা হয়। কেপ ভার্ডিয়ান নাগরিক দুই দশকেরও বেশি সময় ধরে পর্তুগালে বসবাস করেছিলেন এবং লিসবনের একটি রেস্তোরাঁয় রান্না করেছিলেন। তিনি 19, 18 এবং দুই বছর বয়সী তিনটি সন্তান রেখে গেছেন।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।