আটলান্টিক রিপোর্টে অভিযোগ করা হয়েছে যে ট্রাম্প নিহত সেনাদের ব্যক্তিগতভাবে পরিবার এবং অন্যদের দ্বারা বিস্ফোরিত হয়েছে: ‘একদম মিথ্যা’

আটলান্টিক রিপোর্টে অভিযোগ করা হয়েছে যে ট্রাম্প নিহত সেনাদের ব্যক্তিগতভাবে পরিবার এবং অন্যদের দ্বারা বিস্ফোরিত হয়েছে: ‘একদম মিথ্যা’


আটলান্টিক একটি প্রতিবেদনের অভিযোগে তীব্র তদন্তের মুখোমুখি হচ্ছে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প তিনি অফিসে থাকাকালীন একজন নিহত মেক্সিকান-আমেরিকান আর্মি প্রাইভেটকে অপমান করেছিলেন, গল্পটির সাথে জড়িত কেউ কেউ এটিকে “মিথ্যা” এবং “হিট টুকরা” বলে ঘোষণা করেছিলেন।

দ্য আটলান্টিকের প্রধান সম্পাদক জেফরি গোল্ডবার্গ মঙ্গলবার 20 বছর বয়সী ভেনেসা গুইলেনের পরিবারের সাথে ট্রাম্পের মিথস্ক্রিয়া সম্পর্কে প্রকাশিত একটি দীর্ঘ প্রতিবেদন শুরু করেছেন, মেক্সিকান অভিবাসীদের কন্যা যিনি 2020 সালের এপ্রিলে ফোর্টে সহকর্মী সৈন্যের হাতে খুন হয়েছিলেন। হুড.

দুই মাস পরে তার দেহাবশেষ আবিষ্কৃত হওয়ার পর, ট্রাম্প হোয়াইট হাউসে গুইলেনের পরিবারকে সান্ত্বনা দেন এবং অন্ত্যেষ্টিক্রিয়ার খরচ মেটাতে আর্থিক সহায়তা দেওয়ার প্রস্তাব দেন। কিন্তু গোল্ডবার্গ রিপোর্ট করেছেন যে বিলটি পেয়ে ট্রাম্প ক্রুদ্ধ হয়েছিলেন, এটি দিতে অস্বীকার করে বলেছিলেন, “একজন মেক্সিকানকে কবর দিতে 60,000 টাকা লাগে না!”

রিপোর্ট অনুসারে, গুইলেনের পরিবারের অ্যাটর্নি নাটালি খাওয়াম গোল্ডবার্গকে বলেছিলেন যে পরিবারটি ট্রাম্পের কাছ থেকে অর্থ পায়নি এবং শেষ পর্যন্ত এই খরচগুলি সেনাবাহিনী এবং অনুদান দ্বারা আংশিকভাবে আচ্ছাদিত হয়েছিল।

‘হিটলার, স্ট্যালিন’-এর সাথে ট্রাম্পের তুলনা করে আটলান্টিক নিবন্ধটি সাংবাদিক, পন্ডিতদের অনলাইন সমালোচনার জন্ম দিয়েছে

ট্রাম্প ডব্লিউএইচ মিটিং

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টেক্সাসের ফোর্ট হুড থেকে নিখোঁজ হওয়ার পর মৃত পাওয়া ফোর্ট হুড সৈনিক ভ্যানেসা গুইলেনের মা গ্লোরিয়া গুইলেনের (৩য় এল) সাথে কথা বলেছেন, সেইসাথে ওয়াশিংটনের হোয়াইট হাউসের ওভাল অফিসে তার পরিবার এবং আইনজীবী, DC, 30 জুলাই, 2020 এ। (জিম ওয়াটসন/এএফপি গেটি ইমেজের মাধ্যমে)

খাওয়াম গোল্ডবার্গকে মিথ্যা বলে অভিযুক্ত করেছেন।

“আমার আইনি কর্মজীবনে শত শত সাংবাদিকদের সাথে মোকাবিলা করার পরে, দুর্ভাগ্যবশত এই প্রথমবার আমাকে রেকর্ডে যেতে হবে এবং জেফরি গোল্ডবার্গ@দ্য আটলান্টিককে কল করতে হবে: তিনি কেবল আমাদের কথোপকথনকে ভুলভাবে উপস্থাপন করেননি কিন্তু তিনি তার চাঞ্চল্যকর গল্পে সরাসরি মিথ্যা বলেছেন, ” খাওয়াম X-এ লিখেছেন৷ “আরও গুরুত্বপূর্ণভাবে, তিনি আমার ক্লায়েন্টদের ব্যবহার এবং শোষণ করেছিলেন, এবং সস্তা রাজনৈতিক লাভের জন্য আমি এটিও উল্লেখ করতে চাই যে এই ‘গল্পের’ সময়টি বেশ সন্দেহজনক, কারণ এই কথোপকথনটি। যেটা 4 বছর আগে হতে পারত এখন সেটা নিয়ে একটা গল্প কেন!”

“সবাই জানে, ট্রাম্প শুধু আমাদের সামরিক বাহিনীকেই সমর্থন করেননি, তিনি আমার ক্লায়েন্টদের ওভাল অফিসে আমন্ত্রণ জানিয়েছিলেন এবং আই অ্যাম ভ্যানেসা গুইলেন বিলকেও সমর্থন করেছিলেন। আমি কৃতজ্ঞ যে আমরা আই অ্যাম ভ্যানেসা গুইলেন আইনের দ্বিপক্ষীয় সমর্থন পেতে সফল হয়েছি। , এবং সবার কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টার কারণে আমাদের পরিষেবা সদস্যদের এখন আমাদের দেশের সেবা করার সময় আরও সুরক্ষা এবং অধিকার রয়েছে, “তিনি যোগ করেছেন।

গুইলেনের বোন মায়রা গুইলেনও গোল্ডবার্গের রিপোর্টকে বিস্ফোরিত করেছেন এবং ট্রাম্পের পক্ষে তার সমর্থনের কথা জানিয়েছেন।

“বাহ। আপনি রাজনীতির জন্য আমার বোনের মৃত্যুকে কীভাবে কাজে লাগাচ্ছেন তা আমি উপলব্ধি করি না – পরিষেবা সদস্যদের জন্য তিনি যে গুরুত্বপূর্ণ পরিবর্তনগুলি করেছেন তার প্রতি আঘাতমূলক এবং অসম্মানজনক,” গুইলেন বলেছিলেন। “প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমার পরিবার এবং ভ্যানেসাকে সম্মান দেখানো ছাড়া আর কিছুই করেননি। আসলে আমি আজ প্রেসিডেন্ট ট্রাম্পকে ভোট দিয়েছি।”

“আমার বোনের মৃত্যুকে কখনই রাজনীতি করা হবে না। অবিশ্বাস্য,” তিনি একটি পৃথক পোস্টে লিখেছেন।

গোল্ডবার্গ আরও অভিযোগ করেছেন যে 2020 সালের ডিসেম্বরে ওভাল অফিসের বৈঠকের সময়, গুইলেনের অন্ত্যেষ্টিক্রিয়া বিল পেয়ে ট্রাম্প ক্ষুব্ধ হয়েছিলেন।

“একটি নির্দিষ্ট সময়ে, বৈঠকে উপস্থিত দু’জন লোকের মতে, ট্রাম্প জিজ্ঞাসা করেছিলেন, ‘তারা কি আমাদের অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য বিল দিয়েছিল? এর দাম কী ছিল?'” গোল্ডবার্গ লিখেছেন। “আবেদনকারীদের মতে, এবং একজন অংশগ্রহণকারীর দ্বারা নেওয়া সভার সমসাময়িক নোটগুলির জন্য, একজন সহযোগী উত্তর দিয়েছিলেন: হ্যাঁ, আমরা একটি বিল পেয়েছি; অন্ত্যেষ্টিক্রিয়ার খরচ $60,000।”

গোল্ডবার্গ আরও বলেন, “ট্রাম্প রেগে গেলেন। ‘একজন মেক্সিকানকে কবর দিতে ৬০,০০০ টাকা লাগে না!’ তিনি তার চিফ অফ স্টাফ মার্ক মিডোজের দিকে ফিরে একটি আদেশ জারি করেন: ‘এটি পরিশোধ করবেন না!’ সে দিন পরে, তিনি এখনও আন্দোলিত ছিল ‘আপনি এটা বিশ্বাস করতে পারেন?’ তিনি বলেন, একজন সাক্ষীর মতে, ‘লোকেরা আমাকে ছিঁড়ে ফেলার চেষ্টা করছে।’

গোল্ডবার্গ পাঠকদের বলেছেন, “গুইলেনের অন্ত্যেষ্টিক্রিয়ার খরচের প্রতিক্রিয়ায় ট্রাম্পের দ্বারা প্রদর্শিত ব্যক্তিগত গুণাবলী – অবজ্ঞা, ক্রোধ, পার্সোমিনি, বর্ণবাদ – খুব কমই তার অভ্যন্তরীণ বৃত্তকে বিস্মিত করেছিল।” “ট্রাম্প প্রায়শই যারা সামরিক বাহিনীতে কাজ করেন এবং কর্তব্য, সম্মান এবং ত্যাগের প্রতি তাদের নিষ্ঠার জন্য তার ঘৃণা প্রকাশ করেছেন।”

হোয়াইট হাউসের হামলা ‘মিথ্যা’ আটলান্টিক গল্প ট্রাম্পের মৃত সৈন্যদের অপমান করার বিষয়ে: ‘কী অপমান!’

ভ্যানেসা গিলেন স্মৃতিসৌধ

খুন হওয়া আর্মি স্পেকের সম্মানে একটি মিছিল এবং নজরদারিতে ফুল দেওয়া হয়। ভেনেসা গুইলেন 12 জুলাই, 2020-এ অস্টিন, টেক্সাসে। (সার্জিও ফ্লোরেস/গেটি ইমেজ)

আটলান্টিকের প্রতিবেদনটি অন্যদের মধ্যে মিডোস দ্বারা আহ্বান করা হয়েছিল।

“প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে আটলান্টিকের সর্বশেষ হিট অংশে আমি আলোচনায় ছিলাম। আমাকে এটা বলতে দিন। প্রেসিডেন্ট ট্রাম্প মিস গুইলেনকে অপমান করেছেন বা তার অন্ত্যেষ্টিক্রিয়ার খরচ দিতে অস্বীকার করেছেন এমন কোনো পরামর্শ একেবারেই মিথ্যা,” মিডোস এক্স-এ লিখেছেন। তিনি সদয়, করুণাময় ছাড়া আর কিছুই ছিলেন না এবং তিনি নিশ্চিত করতে চেয়েছিলেন যে সেনাবাহিনী এবং মার্কিন সরকার ভেনেসা গুইলেন এবং তার পরিবারের দ্বারা সঠিক কাজ করেছে।”

মিডোর মুখপাত্র বেন উইলিয়ামসন গোল্ডবার্গকে দেওয়া বিবৃতিটির একটি স্ক্রিনশট শেয়ার করে বলেছেন, “প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একেবারেই তা বলেননি,” এবং গোল্ডবার্গ কীভাবে রিপোর্টে সেই মন্তব্যটিকে “অনুবাদ” করেছেন তা বলেছে, যা বলে যে মিডোস “অস্বীকার করেছেন” ট্রাম্পের বক্তব্য শুনেছি।”

“এই অসাধু অংশের সাথে সেই অনুযায়ী আচরণ করুন,” উইলিয়ামসন সতর্ক করেছিলেন।

সাম্প্রতিক মিডিয়া এবং সংস্কৃতির খবরের জন্য এখানে ক্লিক করুন

থিও ওল্ড, ট্রাম্পের প্রাক্তন সহকারী সহকারী যিনি গুইলেন পরিবারের সাথে ট্রাম্পের বৈঠকের জন্য অনুবাদে সহায়তা করেছিলেন, তিনিও প্রতিবেদনের বিরুদ্ধে কথা বলেছিলেন।

“প্রেসিডেন্ট ট্রাম্প সত্যিকারের ভেনেসা গুইলেন সম্পর্কে উদ্বিগ্ন ছিলেন এবং গুইলেন পরিবার যে ট্র্যাজেডি সহ্য করছিল তাতে হতবাক,” ওয়াল্ড লিখেছেন। “[Mayra Guiellén] তখন তার বোনের পক্ষে ওকালতি করার জন্য প্রস্তুত এবং আত্মবিশ্বাসী ছিল এবং সে আজ আবার ঠিক: আটলান্টিক হিট টুকরা একটি মিথ্যা। উদাহরণস্বরূপ, প্রেসিডেন্ট ট্রাম্পের ক্যামেরার প্রতি শূন্য আগ্রহ ছিল। তিনি গুইলেন পরিবারের সাথে বিশ মিনিটের জন্য একান্তে দেখা করেছিলেন এবং প্রেসকে অফার করেছিলেন যদি এটি তাদের আর্মি স্পেশালিস্ট গুইলেনকে সম্মান জানাতে এবং তার কেস সম্পর্কে সচেতনতা বাড়াতে সহায়তা করে। এমনকি তিনি সেদিন তাদের বলেছিলেন যে প্রেসগুলি ভাইপার। ছেলেটি প্রেসিডেন্ট ট্রাম্প ঠিক ছিল।”

জেফরি গোল্ডবার্গ

আটলান্টিকের প্রধান সম্পাদক জেফরি গোল্ডবার্গ সমালোচনার মুখে পড়েছেন কারণ সমালোচকরা তাকে প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্পের বিরুদ্ধে “হিট পিস” নির্বাচনে মিথ্যা বলার অভিযোগ করেছেন। (জেমাল কাউন্টেস/গেটি ইমেজ দ্য আটলান্টিকের জন্য)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

আটলান্টিক মন্তব্যের জন্য ফক্স নিউজ ডিজিটালের অনুরোধের সাথে সাথে সাড়া দেয়নি।

গোল্ডবার্গ সেই টুকরোটিতে আরেকটি বিস্ফোরক দাবি করেছেন যে ট্রাম্প একবার বলেছিলেন, “আমার হিটলারের মতো জেনারেলদের দরকার। যারা তাঁর প্রতি সম্পূর্ণ অনুগত ছিলেন, তারা আদেশ মেনে চলেন,” এমন দুটি অজ্ঞাত সূত্রের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে যারা তাকে এটা বলতে শুনেছেন। হোয়াইট হাউস

ট্রাম্পের একজন মুখপাত্র এই দাবিকে “সম্পূর্ণ মিথ্যা” বলে অভিহিত করেছেন, গোল্ডবার্গকে বলেছেন, “প্রেসিডেন্ট ট্রাম্প কখনোই এটি বলেননি।”

উল্লেখ্য, গোল্ডবার্গ সাংবাদিকও ছিলেন 2020 রিপোর্টের পিছনে অভিযোগ করে তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্প প্যারিসের কাছে আইসনে-মারনে আমেরিকান কবরস্থানে সমাধিস্থ পতিত সৈন্যদের “চুষক” হিসাবে অপমানিত করেছিলেন এবং 2018 সালে জমিটি “হারানো লোকে ভরা” হয়েছিল, যার সবই বেনামী সূত্রের উপর ভিত্তি করে।

ট্রাম্প এবং হোয়াইট হাউসের কর্মকর্তারা উভয়ই সেই সময়ে গোল্ডবার্গের প্রতিবেদনকে দৃঢ়ভাবে অস্বীকার করেছিলেন।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।