ডজার্স কিংবদন্তি ফার্নান্দো ভ্যালেনজুয়েলা 63 বছর বয়সে মারা গেছেন

ডজার্স কিংবদন্তি ফার্নান্দো ভ্যালেনজুয়েলা 63 বছর বয়সে মারা গেছেন


প্রাক্তন লস এঞ্জেলেস ডজার্স পিচার ফার্নান্দো ভ্যালেনজুয়েলা 63 বছর বয়সে মারা গেছেন।

ডজার্স মঙ্গলবার তাদের এক্স অ্যাকাউন্টের মাধ্যমে ভ্যালেনজুয়েলার মৃত্যুর খবর ঘোষণা করেছে। তারা প্রয়াত পিচারের মৃত্যুর পরিস্থিতি সম্পর্কে কোন বিবরণ যোগ করেনি।

“লস এঞ্জেলেস ডজার্স কিংবদন্তি কলসের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ফার্নান্দো ভ্যালেনজুয়েলা“দলটি তার বার্তায় লিখেছে।

এই মাসের শুরুর দিকে, এমনটি বলে প্রতিবেদনে উঠে এসেছে ভ্যালেনজুয়েলা কিছু স্বাস্থ্য সমস্যার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন. ভ্যালেনজুয়েলা ছিল সম্প্রচারের দায়িত্ব থেকে সরে এসেছেন ডজার্সের স্প্যানিশ-ভাষার সম্প্রচারে ঘোষক হিসেবে।

যদিও তিনি 20 বছরেরও বেশি সময় ধরে একজন সম্প্রচারক হিসাবে কাজ করেছিলেন, ভ্যালেনজুয়েলা তার কিংবদন্তি খেলার ক্যারিয়ারের জন্য সবচেয়ে বেশি পরিচিত। 1980-1990 পর্যন্ত 11টি মরসুমের জন্য সাউথপা ডজার্সের জন্য পিচ করেছিল। তিনি 1981 মৌসুমে তার অসামান্য পিচিংয়ের মাধ্যমে লস অ্যাঞ্জেলেসকে দখল করেছিলেন, “ফার্নাডোমেনিয়া” নামে পরিচিত একটি উন্মাদনায় পুরো শহরকে ঝাঁকুনি দিয়েছিলেন। মেক্সিকান পিচার পুরো শহরের ভক্তদের হৃদয় কেড়ে নেওয়ার সময় মেক্সিকান-আমেরিকান সম্প্রদায়কে ডজার্সের সাথে সংযুক্ত করতে সাহায্য করেছিল।

ভ্যালেনজুয়েলা 1981 সালে 2.48 ERA এর সাথে 13-7 এগিয়ে গিয়েছিল এবং 11টি সম্পূর্ণ গেম এবং আটটি শাটআউট সহ লীগে নেতৃত্ব দেয়। মাত্র 20 বছর বয়স হওয়া সত্ত্বেও তিনি এই সব করেছেন। ভ্যালেনজুয়েলার অসামান্য পারফরম্যান্স তাকে সেই মরসুমে এনএল রুকি অফ দ্য ইয়ার এবং সাই ইয়ং অ্যাওয়ার্ড অর্জন করে। তিনি সেই বছর ডজার্সকে একটি ওয়ার্ল্ড সিরিজ শিরোনামে নেতৃত্ব দিয়েছিলেন।

এটি দেখায় যে 1981 সালে তিনি কতটা তারকা ছিলেন:

80 এর দশকে তার দুর্দান্ত পিচিং ছাড়াও, ভ্যালেনজুয়েলা তার প্রজন্মের অন্যতম সেরা হিটিং পিচার ছিলেন। কখনো কখনো তাকে গেমে চিমটি-হিটার হিসেবে ব্যবহার করা হতো এবং তিনি লিগের সেরা হিটিং পিচার হিসেবে দুটি সিলভার স্লাগার পুরস্কার জিতেছিলেন।





Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।