‘নিরক্ষর জনসংখ্যা’ – সোলুডো আনমব্রা দুবাই-তাইওয়ান তৈরির ব্যর্থ প্রচারাভিযানের প্রতিশ্রুতির বিষয়ে কথা বলে

‘নিরক্ষর জনসংখ্যা’ – সোলুডো আনমব্রা দুবাই-তাইওয়ান তৈরির ব্যর্থ প্রচারাভিযানের প্রতিশ্রুতির বিষয়ে কথা বলে


অ্যানামব্রা রাজ্যের গভর্নর, চার্লস চুকুউমা সোলুডো, ব্যাখ্যা করেছেন কেন তিনি এখনও রাজ্যটিকে ‘দুবাই-তাইওয়ান অফ নাইজেরিয়ার’ করার প্রচারের প্রতিশ্রুতি পূরণ করতে পারেননি৷

নাইজা নিউজ প্রতিবেদনে বলা হয়েছে যে সোলুডো, একটি সাম্প্রতিক ইভেন্টে বক্তৃতা করার সময় বলেছিলেন যে কিছু লোক আনমব্রাকে ‘দুবাই-তাইওয়ান’ তৈরি করে রাতারাতি সর্বত্র আকাশচুম্বী স্থাপনাগুলি দেখতে পাচ্ছে।

যাইহোক, সোল্ডো বলেছিলেন যে ব্যাপারটি এমন নয়, কারণ তিনি ‘নিরক্ষর জনসংখ্যার’ সাথে এটি করতে পারেন না।

সোলুডো জোর দিয়েছিলেন যে তার প্রচারণার প্রতিশ্রুতি বাস্তবে আনতে শিক্ষার প্রয়োজন।

অন্য খবরে, অ্যানামব্রা রাজ্যের গভর্নর, প্রফেসর চার্লস সোলুডো এবং ওবি-র ওবি, ইগওয়ে আলফ্রেড আচেবের মধ্যে চলমান সঙ্কট 2024 সালের ওনিত্শা ওফালা উৎসবে গভর্নরের অনুপস্থিতির পরে বেড়েছে, একটি ইভেন্ট যা তিনি নিয়মিতভাবে বিগত বছরগুলিতে যোগ দিয়েছিলেন।

গভর্নর সোলুডো অতীতে উৎসবে একজন উল্লেখযোগ্য অতিথি ছিলেন, যেখানে তিনি বার্ষিক উদযাপনের তাৎপর্য বাড়াতে আচেবের সাথে অংশীদারিত্বের প্রতিশ্রুতি ব্যক্ত করেছিলেন।

যাইহোক, গভর্নর নেনির ইগওয়ে ইজানিকে বরখাস্ত করার পর সম্পর্ক খারাপ হয়ে যায়, যিনি প্রয়াত সিনেটর ইফেয়ানি উবাহ-কে একটি খেতাব প্রদান করেছিলেন – যিনি সেপ্টেম্বরে তার অকাল মৃত্যুর আগে সোলুডোর পুনর্নির্বাচনকে চ্যালেঞ্জ করার জন্য প্রস্তুত ছিলেন।

এই সিদ্ধান্তটি আচেবের কাছ থেকে তীব্র সমালোচনা করেছে, যিনি আনামব্রায় ঐতিহ্যবাহী শাসক পরিষদের চেয়ারম্যান হিসেবে কাজ করেন।

রাজ্য সরকারকে সম্বোধন করা একটি নিষ্ঠুর খোলা চিঠিতে, আচেবে গভর্নর সোলুডোকে রাজ্যের মধ্যে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানগুলিকে অসম্মান করার জন্য অভিযুক্ত করেছেন।

তিনি দুঃখ প্রকাশ করেছেন যে নাইজেরিয়ার অন্যান্য অঞ্চলগুলি ঐতিহ্যবাহী নেতাদের ভূমিকাকে শক্তিশালী করার জন্য অগ্রগতি করছে, আনামব্রা তার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানগুলির অবস্থান এবং প্রভাবের হ্রাস প্রত্যক্ষ করছে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।