মার্কিন যুক্তরাষ্ট্রে ম্যাকডোনাল্ডস হ্যামবার্গারে ব্যাকটেরিয়ায় আক্রান্ত একজন নিহত এবং কয়েক ডজন মানুষ | অসুস্থতা

মার্কিন যুক্তরাষ্ট্রে ম্যাকডোনাল্ডস হ্যামবার্গারে ব্যাকটেরিয়ায় আক্রান্ত একজন নিহত এবং কয়েক ডজন মানুষ | অসুস্থতা


ভাইরাসে আক্রান্ত হওয়ার পর মার্কিন যুক্তরাষ্ট্রে একজন মারা গেছেন, 49 জন অসুস্থ হয়ে পড়েছেন এবং দশজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ব্যাকটেরিয়া Escherichia coli খাওয়ার সময় ম্যাকডোনাল্ডসউত্তর আমেরিকার স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে।

সংক্রামিতদের বেশিরভাগই কলোরাডো এবং নেব্রাস্কায়, তবে মার্কিন যুক্তরাষ্ট্রের পশ্চিম অঞ্চলের মোট দশটি রাজ্য আক্রান্ত হয়েছে, কর্মকর্তারা মঙ্গলবার জানিয়েছেন। রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র.

“প্রশ্ন করা সকলেই ড ম্যাকডোনাল্ডসে খেয়েছি তারা অসুস্থ হওয়ার আগে এবং তাদের বেশিরভাগই একটি নির্দিষ্ট বার্গার খাওয়ার কথা উল্লেখ করেছে”, বলা হয় কোয়ার্টার পাউন্ডার মার্কিন যুক্তরাষ্ট্রে জড়িত সঠিক উপাদান সনাক্ত করা যায়নি, তবে এটি কাটা স্টেক বা পেঁয়াজ হতে পারে। এই দুটি উপাদান ম্যাকডোনাল্ডস দ্বারা প্রভাবিত রাজ্যে প্রত্যাহার করা হয়েছে যখন একটি তদন্ত চলছে।

“ক খাদ্য নিরাপত্তা আমার এবং ম্যাকডোনাল্ডস-এর সকলের কাছে খুবই গুরুত্বপূর্ণ,” বলেছেন কোম্পানির মার্কিন প্রেসিডেন্ট জো এরলিংগার। “আমরা প্রতিরোধমূলকভাবে কাটা পেঁয়াজ অপসারণের ব্যবস্থা নিয়েছি, যা ব্যবহার করা হয় কোয়ার্টার পাউন্ডারনির্দিষ্ট রাজ্যে,” তিনি একটি ভিডিও বার্তায় বলেছিলেন। এবং “আমরা কিছু নির্দিষ্ট রাজ্যের রেস্তোরাঁ থেকে এই ধরণের বার্গার সাময়িকভাবে সরিয়ে ফেলার সিদ্ধান্তও নিয়েছি,” তিনি যোগ করেছেন।

হিসাবে ম্যাকডোনাল্ডের শেয়ার নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জে অধিবেশন শেষ হওয়ার পরে 8% এর বেশি কমেছে।

ব্যাকটেরিয়া ই.কোলি এটি ক্র্যাম্প, ডায়রিয়া এবং বমি করে, যা সাধারণত তিন থেকে চার দিন স্থায়ী হয়। বেশিরভাগ লোক চিকিত্সা ছাড়াই পুনরুদ্ধার করে, তবে কিছু জটিলতা তৈরি করতে পারে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।