আমেরিকান এয়ারলাইন্স অক্ষমতা আইন লঙ্ঘনের জন্য US$50M জরিমানা করেছে

আমেরিকান এয়ারলাইন্স অক্ষমতা আইন লঙ্ঘনের জন্য US$50M জরিমানা করেছে


ডাল্লাস –

মার্কিন সরকার প্রতিবন্ধী যাত্রীদের হুইলচেয়ার সহায়তা প্রদান করতে ব্যর্থ হওয়ায় এবং পাঁচ বছরের মেয়াদে হাজার হাজার হুইলচেয়ার ক্ষতিগ্রস্ত করার জন্য আমেরিকান এয়ারলাইনসকে 50 মিলিয়ন মার্কিন ডলার জরিমানা করেছে।

পরিবহন অধিদপ্তর মো বুধবার যে “কিছু ক্ষেত্রে,” হুইলচেয়ার ব্যবহারকারী আহত হয়েছেন, তবে এটি একটি সংখ্যা দেয়নি।

আমেরিকান বলেছে যে এটি হুইলচেয়ার পরিচালনার উন্নতির জন্য উল্লেখযোগ্য বিনিয়োগ করেছে। সম্মতি আদেশ অনুসারে, ক্ষতিগ্রস্ত যাত্রীদের দেওয়া সেই বিনিয়োগ এবং ক্ষতিপূরণের জন্য এয়ারলাইনকে $25 মিলিয়ন বা তার দেওয়ানী জরিমানার অর্ধেক জমা করা হবে।

2019 এবং 2023 সালের মধ্যে পরিবহণ বিভাগ দ্বারা উত্থাপিত ঘটনাগুলি ঘটেছে৷

আমেরিকার পক্ষাঘাতগ্রস্ত ভেটেরান্স আমেরিকানদের বিরুদ্ধে দায়ের করা তিনটি আনুষ্ঠানিক অভিযোগের মাধ্যমে তদন্তটি আংশিকভাবে প্ররোচিত হয়েছিল।

তদন্তকারীরা গত বছর মিয়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ঘটনার ভিডিও জব্দ করেছে। শ্রমিকরা একটি লাগেজ র‌্যাম্পের নিচে একটি হুইলচেয়ার স্লাইড করেছে৷ এটি চুটের নীচে বিধ্বস্ত হয়, উল্টে যায় এবং কংক্রিট জুড়ে ছড়িয়ে পড়ে।

ট্রান্সপোর্টেশন সেক্রেটারি পিট বুটিগিগ বলেছেন, আমেরিকান এয়ারলাইনস “সবচেয়ে খারাপ অপরাধীদের মধ্যে একজন বলে মনে হচ্ছে,” তবে তদন্তকারীরা যে সমস্যাগুলি খুঁজে পেয়েছেন “একটি এয়ারলাইনের মধ্যে সীমাবদ্ধ নয়।” তিনি বলেছিলেন যে বিভাগটি অন্যান্য এয়ারলাইনগুলির ক্ষেত্রে অনুরূপ তদন্ত পরিচালনা করছে, তবে তিনি তাদের নাম দেবেন না।

“বিমানে হুইলচেয়ার ব্যবহারকারীদের খারাপ আচরণ সহ্য করার যুগ শেষ হয়ে গেছে,” বুটিগিগ সাংবাদিকদের কাছে ঘোষণা করেছিলেন।

পরিবহন বিভাগের পরিসংখ্যান অনুসারে, 2019 থেকে 2023 সাল পর্যন্ত, আমেরিকানরা 10,760টিরও বেশি হুইলচেয়ার এবং গতিশীল স্কুটারগুলিকে ভুলভাবে ব্যবহার করেছে৷ শুধুমাত্র সাউথওয়েস্ট এয়ারলাইন্সে, 11,100 টিরও বেশি ঘটনা ঘটেছে। বিভাগ অনুসারে, স্পিরিট এয়ারলাইন্সের কয়েক বছরের মধ্যে সর্বাধিক শতাংশ ত্রুটি ছিল।

আমেরিকান বলেছে যে এটি প্রতিবন্ধী ব্যক্তিদের ভ্রমণের অভিজ্ঞতা উন্নত করার জন্য অবকাঠামো, প্রশিক্ষণ এবং অন্যান্য পদক্ষেপগুলিতে এই বছর $ 175 মিলিয়নের বেশি বিনিয়োগ করেছে।

আমেরিকান বলেছে যে এটি তার হুইলচেয়ার এবং পাওয়ার স্কুটারগুলিকে 20% এরও বেশি ভুল পরিচালনার হার কমিয়েছে এবং প্রতি 1,000 গ্রাহকের মধ্যে একজনের কম যারা হুইলচেয়ার সহায়তার জন্য অনুরোধ করে তারা এয়ারলাইনের কাছে অভিযোগ করে।

আমেরিকানদের শাস্তি অন্যান্য এয়ারলাইনগুলির জন্য পরিবহণ বিভাগ যে প্রতিবন্ধী যাত্রীদের সুরক্ষার আইন লঙ্ঘন করেছে তা নির্ধারণ করে তার চেয়ে অনেক বেশি কঠোর। 2016 সালে ইউনাইটেড এয়ারলাইন্সের বিরুদ্ধে আগের রেকর্ড জরিমানা ছিল $2 মিলিয়ন, যা যাত্রী এবং অন্যান্য ব্যয়ের ক্ষতিপূরণের জন্য ইউনাইটেড ক্রেডিট পাওয়ার পরে কমিয়ে $700,000 করা হয়েছিল।

ডিপার্টমেন্টের কর্মকর্তারা বলেছেন যে আমেরিকানদের বিরুদ্ধে জরিমানার আকারটি বিপুল সংখ্যক ঘটনাকে প্রতিফলিত করে, যার মধ্যে রয়েছে হুইলচেয়ার ক্ষতিগ্রস্থ করা বা ফ্লাইটের পরে যাত্রীদের কাছে ফেরত দিতে খুব বেশি সময় নেওয়া।

ফেডারেল প্রবিধানগুলির জন্য এয়ারলাইনগুলিকে ফ্লাইটের পরে দ্রুত এবং অক্ষত গ্রাহকদের কাছে হুইলচেয়ার এবং স্কুটার ফেরত দিতে হবে এবং প্রতিবন্ধী যাত্রীদের বিমানবন্দরের আশেপাশে যেতে এবং বিমানে ওঠা ও নামতে সাহায্য করতে হবে। ক্ষতিগ্রস্থ হুইলচেয়ার মেরামত বা প্রতিস্থাপনের জন্য এয়ারলাইনগুলিকে অর্থ প্রদান করতে হয়, তবে উকিলরা বলছেন যে ব্যবহারকারীদেরকে সপ্তাহের জন্য ঘুরতে যাওয়ার উপযুক্ত উপায় ছাড়াই ছেড়ে দিতে পারে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।