টুইচ সাইকিয়াট্রিস্ট ডাঃ কে রেকফুল ইন্টারঅ্যাকশনের জন্য মেডিকেল লাইসেন্সের তিরস্কারের প্রতিক্রিয়া জানিয়েছেন

টুইচ সাইকিয়াট্রিস্ট ডাঃ কে রেকফুল ইন্টারঅ্যাকশনের জন্য মেডিকেল লাইসেন্সের তিরস্কারের প্রতিক্রিয়া জানিয়েছেন


ডাঃ কে রেকফুল ইন্টারঅ্যাকশনের জন্য মেডিকেল লাইসেন্সের তিরস্কারের প্রতিক্রিয়া জানিয়েছেন।

টুইচের আবাসিক মনোরোগ বিশেষজ্ঞ, ডক্টর অলোক কানোজিয়া, ডক্টর কে নামে পরিচিত, ম্যাসাচুসেটস বোর্ড অফ রেজিস্ট্রেশন ইন মেডিসিন দ্বারা প্রয়াত স্ট্রিমার বায়রন “রেকফুল” বার্নস্টেইনের সাথে তার মিথস্ক্রিয়া সম্পর্কে জারি করা সাম্প্রতিক তিরস্কারের কথা বলেছেন। এই উন্নয়নটি স্ট্রিমিং সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করেছে, বিশেষ করে 2 জানুয়ারী, 2020-এ রেকফুলের দুঃখজনক আত্মহত্যার আলোকে।

24 জুলাই, 2024-এ, সোশ্যাল মিডিয়ায় খবর ছড়িয়ে পড়ে যে ডক্টর কে-কে “চিকিৎসা পেশার অখণ্ডতার প্রতি জনগণের আস্থা” ক্ষুন্ন করার অভিযোগে এমন কর্মের জন্য একটি মেডিকেল লাইসেন্স তিরস্কার করা হয়েছে। এই ঘোষণাটি দ্রুত ভাইরাল হয়ে যায়, তার সর্বশেষ টুইচ সম্প্রচারের সময় ডক্টর কে-এর কাছ থেকে প্রতিক্রিয়া জানানোর জন্য।

তার প্রতিক্রিয়ায়, ড. কে গঠনের ক্ষেত্রে রোগীর গোপনীয় প্রকৃতির কারণে জনসাধারণের নেতিবাচক ধারণা সম্পর্কে একটি বোঝাপড়া প্রকাশ করেছেন। “আমি এমনকি আমার সম্পর্কে নেতিবাচক চিন্তা করার জন্য লোকেদের দোষ দিই না, তাই না? কারণ আপনার কাছে সমস্ত তথ্য নেই, আপনি কখনই সমস্ত তথ্য পেতে পারেন না, আমি আপনাকে তথ্য দিতে পারি না। এটা শুধু সম্ভব না. এবং এটি ঠিক আছে, এটি একটি বিষয়বস্তু নির্মাতা হওয়ার অংশ,” তিনি ব্যাখ্যা করেছিলেন।

ডাঃ কে তিরস্কারকে একটি “স্বাস্থ্যকর প্রক্রিয়া” হিসাবে বর্ণনা করেছেন, যা চিকিৎসা ক্ষেত্রে তত্ত্বাবধানের গুরুত্বের উপর জোর দেয়। “সুতরাং আমি মনে করি এটি একটি অবিশ্বাস্যভাবে স্বাস্থ্যকর প্রক্রিয়া, এটিই তত্ত্বাবধানের মতো দেখায়,” তিনি বলেছিলেন।

ডাঃ কে হচ্ছেন Twitch-এ HealthyGamer_GG চ্যানেলের মুখ, যেখানে তিনি মানসিক স্বাস্থ্য সচেতনতার পক্ষে, বিশেষ করে ভিডিও গেমার এবং বিষয়বস্তু নির্মাতাদের মধ্যে। সহকর্মী নির্মাতাদের সাথে তার সহযোগিতামূলক স্ট্রীমগুলি প্রায়শই তাদের মানসিক স্বাস্থ্যের লড়াইয়ের মধ্যে পড়ে, যার লক্ষ্য সমর্থন এবং সচেতনতা প্রদান করা।

ডিসেম্বর 2019-এ রেকফুলের সাথে ডাঃ কে-এর লাইভ ইন্টারঅ্যাকশন থেকে তিরস্কারের উদ্ভব হয়েছিল। ম্যাসাচুসেটস বোর্ড অফ রেজিস্ট্রেশন ইন মেডিসিনের মতে, এই মিথস্ক্রিয়া রোগী-ডাক্তার সম্পর্ককে বিপন্ন করে তুলেছিল, ডক্টর কে-এর দ্বারা প্রতিধ্বনিত একটি অনুভূতি, যিনি স্বীকার করেছিলেন যে তার কাজগুলি দায়িত্বজ্ঞানহীন ছিল।

তার সাম্প্রতিক প্রবাহের সময়, ডক্টর কে গোপনীয়তার উদ্বেগের কারণে জনসমক্ষে অভিযোগগুলি মোকাবেলার চ্যালেঞ্জগুলি তুলে ধরেন৷ “পরিস্থিতির চ্যালেঞ্জগুলির মধ্যে একটি হল, যেহেতু কারো গোপনীয়তার অধিকার আছে, আমি পরিস্থিতি সম্পর্কে সবকিছু শেয়ার করতে পারি না। লোকেরা অভিযোগ করেছে এবং নিজেকে রক্ষা করার জন্য, আমাকে কারও গোপনীয়তা লঙ্ঘন করতে হয়েছিল। এবং আমি এটি করতে যাচ্ছি না, আমি এটি কখনই করব না,” তিনি জোর দিয়েছিলেন।

তিনি স্বস্তি প্রকাশ করেছেন যে মেডিকেল বোর্ড সমস্ত প্রাসঙ্গিক তথ্য বিবেচনা করে একটি পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা করেছে। “সুসংবাদ, আমার জন্য স্বস্তির বিষয় হল মেডিকেল বোর্ডের সাথে, গোপনীয়তার অধিকার কারণ তারা একটি মেডিকেল বোর্ড, তারা অনেক রেকর্ড পর্যালোচনা করেছে। তারা রোগীর তথ্য দেখতে পারে এবং তারা সমস্ত তথ্য দেখে নেওয়ার পরে তাদের সিদ্ধান্ত নেওয়ার অনুমতি দেওয়া হয়, “ডাঃ কে বলেছেন।

বিতর্ক সত্ত্বেও, ডক্টর কে ফলাফল এবং জড়িত প্রক্রিয়া নিয়ে সন্তুষ্ট বলে মনে হচ্ছে। মানসিক স্বাস্থ্য ওকালতি এবং রোগীর গোপনীয়তা বজায় রাখার প্রতি তার প্রতিশ্রুতি অবিচল থাকে, এমনকি জনসাধারণের যাচাই-বাছাইয়ের মুখেও।



Source link