এডমন্টন মহিলা জ্যাসপার দাবানল থেকে রুম সহ উদ্বাস্তুদের সমর্থন করছেন

এডমন্টন মহিলা জ্যাসপার দাবানল থেকে রুম সহ উদ্বাস্তুদের সমর্থন করছেন


কিম টিচেনার প্রথম হাত জানেন যে জ্যাস্পার সম্প্রদায় কতটা যত্নশীল হতে পারে, এবং তিনি এখন যতটা সম্ভব ফেরত দেওয়ার আশা করছেন যে শহর এবং এর জনগণের প্রয়োজন আছে।

বুধবার পার্কের মধ্য দিয়ে দ্রুত চলমান দাবানল ছিঁড়ে যাওয়ার পরে টিচেনার ছোট পাহাড়ী শহর থেকে দাবানল থেকে সরিয়ে নেওয়ার জন্য তার বাড়ি খোলার পরিকল্পনা করেছেন।

“আমি আজ এখানে এসেছি কারণ জ্যাস্পার একটি খুব বিশেষ জায়গা,” টিচেনার বলেছিলেন। “সেখানকার লোকেরা আক্ষরিক অর্থেই আপনাকে তাদের পিঠ থেকে শার্ট দেবে।”

টিচেনার বলেন, পাহাড়ী শহরের সাথে তার এবং তার পরিবারের একটি দৃঢ় সংযোগ রয়েছে। তার ভাই সেখানে থাকতেন, এবং তার পরিবার এই এলাকায় বাৎসরিক ভ্রমণ করতেন।

2016 সালে, যখন তার ভাই একটি বোল্ডার দ্বারা পিষ্ট হয়ে পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছিল, তখন টিচেনার বলেছিলেন যে জ্যাস্পার তিনটি সম্প্রদায়ের মধ্যে একটি ছিল যা তার সাহায্যে এসেছিল।

“(এ) জ্যাস্পার তারা তার জন্য $ 50,000 এর মতো সংগ্রহ করেছে,” তিনি বলেছিলেন। “আপনি বুঝতে পারবেন না যে এই লোকেরা একে অপরের সাথে কতটা সংযুক্ত এবং তারা কতটা শক্তিশালী।

“আমি জানি তারা এর মধ্য দিয়ে যাবে।”

সোমবার রাতে জাতীয় উদ্যান থেকে পালাতে বাধ্য করা 25,000 লোকের মধ্যে টিচেনারের ভাই একজন।

যদিও তিনি আগুন থেকে বাঁচতে সক্ষম হন – যে বিল্ডিংটিতে তিনি থাকতেন সেটি 358টি কাঠামোর মধ্যে একটি ধ্বংস হয়ে গেছে বলে জানা গেছে।

টিচেনার বলেছিলেন যে গত কয়েকদিন ধরে প্রত্যেকের পক্ষে এটি কঠিন ছিল কারণ তারা কী অবশিষ্ট আছে এবং আগুনের দ্বারা কী দাবি করা হয়েছে সে সম্পর্কে কোনও তথ্যের জন্য তারা সোশ্যাল মিডিয়াকে খোঁচা দিয়েছে।

তারা যে চিত্রগুলি খুঁজে পেয়েছে তার অনেকগুলি, তিনি যোগ করেছেন, অচেনা ছিল।

বামদিকে, 2022 সালের জ্যাস্পার, আলতার গেইকি স্ট্রিটের একটি Google রাস্তার দৃশ্যের ছবি। ডানদিকে, 24 জুলাই, 2024-এ দাবানলের পরে তার ভাইয়ের অ্যাপার্টমেন্টে গেইকি স্ট্রিটের কিম টিচেনারকে পাঠানো একটি ফটো। “এটা জ্যাসপারের মত মনে হয়নি,” সে বলল। “এবং তারপরে আমি এটি চিনতে শুরু করলাম, এবং তারপরে আমি দেখতে পেলাম যে আমার কিছু বন্ধুর বাড়ি জ্বলছে … আমরা কেবলমাত্র আমার ভাইয়ের বাড়ির গত রাতে ছবিটি পেয়েছি এবং এটি সম্পূর্ণভাবে চলে গেছে।”

যে কোনো উপায়ে সে সাহায্য করতে চায়, টিচেনার অনুদান সংগ্রহ করছে, যত্নের প্যাকেজ সংগঠিত করছে এবং তার বাড়ি দাবানল থেকে উদ্বাস্তুদের স্বাগত জানাতে প্রস্তুত তা নিশ্চিত করতে ব্যস্ত।

“আমি আমার সমস্ত বেডরুম প্রস্তুত করছি,” সে বলল। “আমি সাধারণত ইউক্রেনীয় শরণার্থীদের নিয়ে থাকি। আমার এখন কেউ নেই, তাই আমি শুধু বিছানা এবং প্রাতঃরাশ হিসাবে (লোকদের) নিয়ে যেতে পারি।”

টিচেনার বলেন, জ্যাস্পার একটি বিশেষ জায়গা যা সারা বিশ্ব থেকে লোকেদের একত্রিত করে, এবং তিনি পার্কটিকে চেনেন – এবং যারা এটিকে বাড়ি বলে ডাকেন – কিছু সাহায্য এবং কিছু সময়ের জন্য।

“এটি ভবনের চেয়ে বেশি, এটি বাড়ির চেয়েও বেশি – এটি স্থানের অনুভূতি, এটি একটি সম্প্রদায় এবং সেই টুকরোগুলি এখনও সেখানে রয়েছে,” তিনি বলেছিলেন।

শুক্রবার, প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন যে ফেডারেল সরকার রেড ক্রসকে পৃথক অনুদানের সাথে মিল করবে জ্যাস্পার এবং অন্যান্য আলবার্টা সম্প্রদায়ের দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য।

উপর অনুদান করা যেতে পারে রেড ক্রস ওয়েবসাইট.

CTV নিউজ এডমন্টনের মরিয়ম ভালদেস-কারলেটি থেকে ফাইল সহ



Source link